তথ্য প্রযুক্তি

টুইটারের নতুন সিইও’র বেতন কত?

মানবজমিন ডিজিটাল

১ ডিসেম্বর ২০২১, বুধবার, ১১:৫৩ অপরাহ্ন

সম্প্রতি নিয়োগ পাওয়া টুইটারের নতুন চিফ এক্সিকিউটিভ অফিসার-সিইও ভারতীয় বংশোদ্ভুত পরাগ আগরওয়ালের বেতন কত তা জানতে অনেকেই গুগল সার্চ শুরু করেছেন রীতিমতো। বিশেষ করে প্রযুক্তিভিত্তিক কোনো আন্তর্জাতিক সংস্থা বা সামাজিক যোগাযোগমাধ্যমের বড় পদে থাকা ব্যক্তিদের বেতনসহ খুঁটিনাটি বিষয়ের দিকে কমবেশি সবারই আগ্রহ।
সম্প্রতি ইস্তফা দেয়া জ্যাক ডর্সির পরেই পরাগকে সিইও হিসেবে নিযুক্ত করা হয়। পরাগ আগরওয়াল এতদিন টুইটারের চিফ টেকনিক্যাল অফিসার পদে ছিলেন। কোম্পানির বোর্ড সর্বসম্মতিক্রমে তাকে সিইও পদে নির্বাচিত করেছে।

ভারতীয় সংবাদমাধ্যম নিউজ১৮-এর এক প্রতিবেদন থেকে জানা যায়, পরাগের বার্ষিক বেতন ১ মিলিয়ন মার্কিন ডলার। অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৭.৫ কোটি টাকা৷ এর বাইরেও প্রতিবছর সংস্থার তরফে তাকে বোনাস দেয়া হবে। সঙ্গে যোগ হবে ১২.৫ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের স্টক কমপেনসেশন৷ অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৯৩.৩ কোটি টাকা৷
কম্পিউটার সায়েন্সে পিএইচডি সম্পন্ন করা পরাগ আগরওয়াল এর আগে মাইক্রোসফট রিসার্চ এবং ইয়াহু রিসার্চে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। ২০১১ সালে টুইটারে কাজ শুরু করেন তিনি। প্রথমে ডিস্টিনগুইশড সফটওয়ার ইঞ্জিনিয়ার ছিলেন। পাশাপাশি তাকে গ্রাহক ও কোম্পানির আয়-ব্যয় ও সায়েন্স টিমের সঙ্গেও কাজ করতে হয়েছে।  ২০১৭ সালের অক্টোবরে টুইটারে চিফ টেকনিক্যাল অফিসার-সিটিও’র দায়িত্ব পেয়েছিলেন পরাগ আগরওয়াল।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status