ঢাকা টেস্টের ১৭ জন যাবেন নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক

খেলা ২ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার

আগামী জানুয়ারিতে নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট খেলবে বাংলাদেশ। দুই ম্যাচ সিরিজের জন্য আগামী ৯ই ডিসেম্বর দেশ ছাড়বে টাইগাররা। কিউইদের সঙ্গে লড়াই করতে নতুন খেলোয়াড় স্কোয়াডে নেবে না বিসিবি; বরং পাকিস্তানের বিপক্ষে মিরপুর টেস্টের ২০ সদস্যের দল থেকে ১৭ জন যাবে নিউজিল্যান্ড।
আগামী ৪ঠা ডিসেম্বর মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার দ্বিতীয় টেস্ট। সিরিজের সর্বশেষ ম্যাচের জন্য ২০ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, নাঈম শেখদের যোগ করা হলেও বাদ পড়েনি চট্টগ্রাম টেস্টের কেউই। মূলত নিউজিল্যান্ড সফরে কোয়ারেন্টিনের কথা মাথায় রেখেই বড় স্কোয়াড তৈরি করেছে বিসিবি।

মিরপুর টেস্ট ৫ দিনে গড়ালে শেষ দিন রাত ১২টার এক ঘণ্টা পরই নিউজিল্যান্ডের বিমানে উঠবেন টাইগার ক্রিকেটাররা। বিসিবি সূত্রের খবর, আগামী এক সপ্তাহের মধ্যে নতুন করে দল সাজানো হবে।
এখন টিম হোটেলে জৈব সুরক্ষা বলয়ে যারা আছেন, তাদের মধ্য থেকে ১৬ থেকে ১৭ জনের দল তৈরি করে নিউজিল্যান্ড রওয়ানা হবে।

আগামী ১লা জানুয়ারি মাউন্ট মঙ্গানুইয়ে শুরু হবে বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম টেস্ট। তারপর ৯ থেকে ১৪ই জানুয়ারি দ্বিতীয় টেস্ট ক্রাইস্টচার্চে। প্রায় তিন সপ্তাহ আগে নিউজিল্যান্ড যাত্রার কারণ জানিয়েছেন বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম। তিনি বলেন, ‘ফিকশ্চার যখন করা হয়েছে তখন নিউজিল্যান্ডে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারিন্টেন ছিল। যে কারণে প্রায় তিন সপ্তাহ পর টেস্ট শুরুর তারিখ ধার্য্য করা হয়েছে।’

রাবিদ বলেন, ‘কোয়ারেন্টিনের সময়সীমা কমিয়ে ৭ থেকে ১০ দিনের মত করা হয়েছে। যেহেতু নিউজিল্যান্ডের করোনা প্রটোকল খুব কড়া, সেসকল করোনা প্রটোকল মেনেই নিউজিল্যান্ডের সফরসূচি সাজাতে হয়। এখন ১০ই ডিসেম্বর গিয়ে নিউজিল্যান্ড পৌঁছানোর পর অন্তত ৭ দিনের কোয়ারেন্টিন করতে হবে। সেকারণেই এতো আগে যাওয়া।’

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

এএফসি কাপের ‘ডি’ গ্রুপে বসুন্ধরা কিংস

প্লে-অফ খেলতে হবে আবাহনীকে

১৮ জানুয়ারি ২০২২

দাপুটে জয়ে শুরু নাদালের

১৮ জানুয়ারি ২০২২

ছোট পর্দায় আজকের খেলা

১৮ জানুয়ারি ২০২২

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপকানাডা-ইংল্যান্ড সন্ধ্যা ৭টাদ. আফ্রিকা-উগান্ডা সন্ধ্যা ৭টাআফগানিস্তান-পিএনজি সন্ধ্যা ৭টা(স্টার স্পোর্টস)

বাংলাদেশে ফিরলেন রোডস

১৭ জানুয়ারি ২০২২



খেলা সর্বাধিক পঠিত



অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

জয়ে শুরু অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কার

DMCA.com Protection Status