চট্টগ্রামে বিএনপি’র সমাবেশে নেতাকর্মীদের ঢল

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে

দেশ বিদেশ ১ ডিসেম্বর ২০২১, বুধবার | সর্বশেষ আপডেট: ১০:৩২ পূর্বাহ্ন

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বন্দরনগরী চট্টগ্রামেও সমাবেশ করেছে বিএনপি। হাজার হাজার মানুষের উপস্থিতিতে সমাবেশটি জনসমুদ্রে পরিণত হয়। জেলার বিভিন্ন স্থান থেকে মিছিলে মিছিলে যোগদান করেন নেতাকর্মীরা। এ সময় ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ স্লোগানে মুখরিত হয়ে ওঠে সমাবেশস্থল কালামিয়া বাজারের আশপাশ। গতকাল দুপুর ২টা থেকে নগরীর কালা মিয়া বাজার কেবি কনভেনশন মাঠে বিএনপি’র চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যোগে এই সমাবেশ শুরু হয়।
সরজমিন দেখা যায়, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জেলার বিভিন্ন স্থান থেকে মিছিলে মিছিলে যোগদান করতে থাকেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এদের অনেকের হাতে ছিলো রং বেরঙের ফেস্টুন। আর দীর্ঘদিন ধরে আউটডোরে এই প্রোগ্রাম ঘিরে নেতাকর্মীদের মাঝে ছিল প্রাণচাঞ্চল্য। পাশাপাশি সমাবেশের আশপাশে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।
তবে কোথাও কোনো অপ্রীতিকর পরিস্থিতির খবর পাওয়া যায়নি। সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ড. খোন্দকার মোশাররফ হোসেন বলেন, এই মুহূর্তে দেশের ১৮ কোটি মানুষের প্রাণের দাবি বেগম জিয়াকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করা। কিন্তু সরকার তার চিকিৎসা নিয়ে টালবাহানা করছে। তারা ভুল ব্যাখ্যা দিয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। কিন্তু আইনে বিনা শর্তে বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য পাঠানো সম্ভব। এতে কোনো রকমের  দয়া ও মোহাব্বত করার দরকার নেই। বিএনপি’র এই সিনিয়র নেতা বলেন, আওয়ামী সরকার দেশকে ধ্বংসের শেষপ্রান্তে নিয়ে গেছে। সরকারকে একটি ধাক্কা দিতে পারলেই কোনো ধরনের অস্তিত্ব থাকবে না। পুলিশকে থানায় রাখেন, মাঠে আওয়ামী লীগকে পাঠান। তখন মাঠে প্রমাণ করবো আমরা।
চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব আবুল হাশেম বক্করের সঞ্চালনায় সমাবেশে বিএনপি’র ভাইস চেয়ারম্যান মীর মো. নাছির উদ্দীন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা গোলাম আকবর খন্দকার, এস. এম ফজলুল হক, কেন্দ্রীয় বিএনপি’র চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সমাবেশে  সাবেক এমপি জাফরুল ইসলাম চৌধুরী, দক্ষিণ জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সুফিয়ান, কেন্দ্রীয় বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য হুম্মাম কাদের চৌধুরী, সাবেক এমপি শাহাজাহান চৌধুরী, আবদুল ওয়াদুদ ভূঁইয়া, কর্নেল আজিমুল্লাহ বাহার চৌধুরী, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেনসহ চট্টগ্রামের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। এদিকে সমাবেশ শুরুর দিকে হঠাৎ করে মঞ্চ ভেঙে যায়। এতে উত্তর জেলা বিএনপি’র নেতা ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেনসহ কয়েকজন আহত হয়। তবে কারও আশঙ্কাজনক নয়।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Mintoo

২০২১-১২-০১ ০৭:১৫:৩৮

Sir, When your party was in power, did you keep police in police station during any activities of opposition party.

আপনার মতামত দিন

দেশ বিদেশ অন্যান্য খবর

পার্বত্য অঞ্চল হবে সম্পদ শান্তিতে সমৃদ্ধ- পরিকল্পনামন্ত্রী

১৭ জানুয়ারি ২০২২

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, পার্বত্য চট্টগ্রামের সমপ্রীতি, সম্ভাবনা ও উন্নয়নের বিষয়টি বেশ জটিল। তবে, ...

শিক্ষাপ্রতিষ্ঠান এখনো বন্ধের কথা ভাবছি না: শিক্ষামন্ত্রী

১৭ জানুয়ারি ২০২২

শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি বলেছেন, সরকার এখনো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কথা ভাবছে না। গতকাল সাভারের বাংলাদেশ লোক ...

রাজধানীতে যুবকের লাশ উদ্ধারের ঘটনায় গ্রেপ্তার ২

১৭ জানুয়ারি ২০২২

 রাজধানীর দারুস সালাম এলাকা থেকে এক যুবকের লাশ উদ্ধারের ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর ...

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা

কারাগারের কয়েদিদের হাতে তৈরি পণ্যের চাহিদা

১৭ জানুয়ারি ২০২২

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

১৬ জানুয়ারি ২০২২

গাজীপুরের সালনা থেকে টঙ্গী পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ধীরগতির উন্নয়ন কর্মকাণ্ডের প্রতিবাদে ময়মনসিংহ অঞ্চলে আজ থেকে ...

সেতুর অভাবে দুর্ভোগ

১৬ জানুয়ারি ২০২২

‘একটি সেতু করে দেবেন বলে ৫০ বছর ধরে প্রতিশ্রুতি দিয়ে আসছেন জনপ্রতিনিধিরা। কিন্তু বাস্তবায়ন করেননি ...

দিনাজপুরে ৫০ কোটি টাকা ব্যয়ে তৈরি হচ্ছে আফতাবগঞ্জ মসজিদ

১৬ জানুয়ারি ২০২২

আগ্রার তাজমহলের আদলে শিল্পী’র নিপুণ শৈলীতে তৈরি হচ্ছে দিনাজপুর আফতাবগঞ্জ জামে মসজিদ। দৃষ্টিনন্দন, নান্দনিক কারুকার্য ...



দেশ বিদেশ সর্বাধিক পঠিত



আমি নারী, আমি জানি (১)

মেয়েটি ‘সুন্দরী’ তাই

DMCA.com Protection Status