‘প্রস্তুতির সময় পাইনি তবুও সেরাটা দিয়েছি’

স্পোর্টস রিপোর্টার

খেলা ১ ডিসেম্বর ২০২১, বুধবার

ঢাকায় টি-টোয়েন্টি সিরিজের তিনদিন পরেই বাংলাদেশ ও পাকিস্তানকে চট্টগ্রামে নামতে হয়েছে টেস্ট ক্রিকেট খেলতে। একদিন গেছে পথে মানে ভ্রমণে, তাতে দুইদিন প্রস্তুতির সময় পেয়েছিল দুই দলই। স্বল্প প্রস্তুতির এই ম্যাচে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে সিরিজ শুরু করেছে পাকিস্তান। ম্যাচ শেষে পাকিস্তান অধিনায়ক বাবর আজম জানিয়েছেন প্রস্তুতির ঘাটতির কথা। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বাবর আজম বলেন, ‘আমরা টেস্টের প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় পাইনি, কিন্তু আমরা আমাদের সেরাটা দিয়েছি’।
প্রথম ইনিংসে আগে ব্যাটিং করে ৩৩০ রান করে বাংলাদেশ। হাসান আলী একাই নেন ৫ উইকেট। পাকিস্তান তাইজুল ইসলামের ঘূর্ণিতে অলআউট হয় ২৮৬ রানে। ৪৪ রানে পিছিয়ে থাকার পরও সফরকারী দল দারুণভাবে প্রত্যাবর্তন করে।
শাহীন শাহ আফ্রিদি আগুনঝরা বোলিংয়ে বাংলাদেশকে দ্বিতীয় ইনিংসে ১৫৭ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। আফ্রিদি নেন ৫ উইকেট। জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় মাত্র ২০২। যেটা সহজেই উতরে যায় বাবরের দল। ম্যাচ শেষে সতীর্থদের কৃতিত্ব দিয়ে বাবর বলেন, ‘যেভাবে বাংলাদেশ প্রথম ইনিংসে খেলেছে তা সত্যিই দারুণ ছিল, কিন্তু শাহীন ও হাসান ছিলেন দুর্দান্ত। এটাই হচ্ছে টেস্ট ক্রিকেটের সৌন্দর্য। এখানে ঘুরে দাঁড়ানোর জন্য রাস্তা খোলা থাকে।‘ বল হাতে হাসান-আফ্রিদি আগুন ঝরিয়েছেন, আর ব্যাট হাতে রানের ফোয়ারা ছুটিয়েছেন দুই ওপেনার আবিদ আলী ও আব্দুল্লাহ শফিক। তাদের নিয়ে বাবর বলেন, ‘যেভাবে আব্দুল্লাহ শফিক ব্যাটিং ইনিংস গড়েছে আমি সন্তুষ্ট। আবিদ আলী ছিল দুর্দান্ত, তার রানে দল কঠিন অবস্থা থেকে ফিরেছে।’

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

এএফসি কাপের ‘ডি’ গ্রুপে বসুন্ধরা কিংস

প্লে-অফ খেলতে হবে আবাহনীকে

১৮ জানুয়ারি ২০২২

দাপুটে জয়ে শুরু নাদালের

১৮ জানুয়ারি ২০২২

ছোট পর্দায় আজকের খেলা

১৮ জানুয়ারি ২০২২

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপকানাডা-ইংল্যান্ড সন্ধ্যা ৭টাদ. আফ্রিকা-উগান্ডা সন্ধ্যা ৭টাআফগানিস্তান-পিএনজি সন্ধ্যা ৭টা(স্টার স্পোর্টস)

বাংলাদেশে ফিরলেন রোডস

১৭ জানুয়ারি ২০২২



খেলা সর্বাধিক পঠিত



অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

জয়ে শুরু অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কার

DMCA.com Protection Status