লক্ষ্মীপুরে সাংবাদিকের ওপর হামলা

নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানসহ ৬০ জনের বিরুদ্ধে মামলা

লক্ষ্মীপুর সংবাদদাতা

বাংলারজমিন ৩০ নভেম্বর ২০২১, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১০:৩৬ পূর্বাহ্ন

ইউপি নির্বাচনের সংবাদ সংগ্রহের সময় বেসরকারি টেলিভিশন চ্যানেল এসএ টিভির দুই সাংবাদিকের ওপর হামলা, ক্যামরা ও গাড়ি ভাংচুরের দায়ে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার নবনির্বাচিত এক ইউপি চেয়ারম্যানসহ অজ্ঞাত ৫০-৬০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলায় প্রধান আসামি হাওলাদার নুরে আলম জিকু রবিবার অনুষ্ঠিত নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে রায়পুর উপজেলার দক্ষিণ চর আবাবিল ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। সোমবার বিকেলে মামলার বিষয় নিশ্চিত করেন লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান।

এর আগে মামলাটি দায়ের করেন হামলার শিকার হওয়া এসএ টিভির সাংবাদিক মাহফুজুর রহমান। মামলায় নাম উল্লেখিত আসামিরা হলেনথ চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার লড়াইরচর গ্রামের মো. রিপন, মিশর এবং জুয়েল।
মামলায় নাম উল্লেখিত আসামিরা হলেন, চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার লড়াইরচর গ্রামের মো. রিপন, মিশর এবং জুয়েল।

মামলার এজহার ও স্থানীয় সূত্রে জানা যায়, ভোট চলাকালীন সময় রবিবার (২৮ নভেম্বর) দুপুরে দক্ষিণ চর আবাবিল ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের গাইয়ার চর দাখিল মাদরাসা কেন্দ্রে জাল ভোট দেয়ার ঘটনার ভিডিও ধারণ করতে গেলে তাদের ওপর হামলা করে ক্যামরা, মোবাইল ফোন ও অন্যান্য যন্ত্রপাতি ছিনিয়ে নিয়ে ভাংচুর করা হয়। এসময় রাস্তায় থাকা তাদের গাড়িও ভাংচুর করা হয়। পরে স্থানীয়রা তাদের কে উদ্ধার করে। পরে তারা গিয়ে রায়পুর উপজেলা কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নেন।
অন্যদিকে ফাঁস হওয়া ফোনালাপের একটি অডিও ক্লিপের অপর প্রান্তের একজনকে সাংবাদিকের ক্যামরা কেড়ে নেয়ার নির্দেশ দেয়ার পরপরই তুমুল হৈ চৈ ও হামলার শব্দ শোনা যায়। পরে আহত অবস্থায় এসএ টিভির সাংবাদিক মাহফুজুর রহমান শুভ এবং ইসমাঈল হোসেন বিপ্লবকে উদ্ধার করে স্থানীয়রা।

এসএ টিভির সাংবাদিক মাহফুজুর রহমান শুভ জানান, ওই অডিও ক্লিপের নির্দেশ দেয়া ব্যক্তিটি নবনির্বাচিত চেয়ারম্যান হাওলাদার নুরে আলম জিকু ছিল। তিনি অভিযোগ করে আরো জানান, ওই সময় চেয়ারম্যানের নির্দেশে তার ভাড়াটে বাহিনী হামলা করে।

লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান বলেন, ইতিমধ্যে হামলার শিকার হওয়া সাংবাদিকদের মধ্যে একজন বাদী হয়ে মামলা দায়ের করেছেন। পুলিশ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

নোয়াখালী পৌরসভা নির্বাচন

নৌকার প্রার্থী সহিদ উল্যাহ বিজয়ী

১৭ জানুয়ারি ২০২২

দেড়শ বছরের ঐতিহ্যবাহী নোয়াখালী পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. ...

কলাপাড়ায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

১৭ জানুয়ারি ২০২২

কলাপাড়ায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। এরা হলো মো. আবদুল্লাহ (৩) এবং মোসা. সাইখা ...

বিজিত প্রার্থীদের অভিযোগ

ফরিদগঞ্জে নৌকা পরাজিত করেছে দলীয় নেতৃবৃন্দ ও প্রশাসন

১৭ জানুয়ারি ২০২২

হবিগঞ্জে মেডিকেল টেকনোলজিস্ট সাইফুল হত্যা

সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল মানববন্ধন-প্রতিবাদ সমাবেশ

১৭ জানুয়ারি ২০২২

চুকনগরে পরিবহনের ধাক্কায় যুবকের মৃত্যু

১৭ জানুয়ারি ২০২২

খুলনার চুকনগরে পরিবহনের ধাক্কায় সাইকেল আরোহী এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল সকাল ৮টায় চিকিৎসাধীন অবস্থায় ...

হরিজনদের সঙ্গে মতবিনিময়

১৭ জানুয়ারি ২০২২

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন-পিকেএসএফ’র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ড. নমিতা হালদার চাঁপাই নবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের ...

বারিতে গবেষণা কার্যক্রমের মাঠ দিবস

১৭ জানুয়ারি ২০২২

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি)-এর তৈলবীজ গবেষণা কেন্দ্রের আয়োজনে বারির তৈলবীজ গবেষণা কেন্দ্রের গবেষণা কার্যক্রমের ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



দুর্নীতির আখড়া ঝিনাইদহ নির্বাচন অফিস

অফিস সহকারীর ঘুষ নেয়ার ঘটনায় তোলপাড়

বরগুনা জেনারেল হাসপাতাল

রোগীর বিছানায় কুকুর ঘুমিয়ে

DMCA.com Protection Status