কুমিল্লায় কাউন্সিলর হত্যা

দুই আসামি 'বন্দুকযুদ্ধে' নিহত

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে

অনলাইন (১ মাস আগে) নভেম্বর ৩০, ২০২১, মঙ্গলবার, ৯:৩৩ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ১:৪৭ অপরাহ্ন

কুমিল্লা শহরের সংরাইশে গোমতী নদীর বেড়িবাঁধের ওপর পুলিশ ও ডিবির সঙ্গে বন্দুকযুদ্ধে দুজন নিহত হয়েছেন। নিহত দুজন হলেন- কুমিল্লা সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মোঃ সোহেলসহ দুই হত্যা মামলার তিন নম্বর ও পাঁচ নম্বর আসামি। এদের একজন সাব্বির হোসেন (২৮) ও অন্যজন সাজন (৩২)।

সোমবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। কুমিল্লা কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ আনোয়ারুল আজিম সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলি হয়েছে বলে জানান এবং এসময় দুইজনকে আহত অবস্থায় উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

জানা গেছে, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে রাতে কোতোয়ালি মডেল থানার এসআই নুরুল আলম দুইজন আহত যুবককে নিয়ে এলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন।
হাসপাতালের জরুরি বিভাগের নিবন্ধন খাতায় একজন অজ্ঞাত পুরুষের নামের পাশে সাব্বির হোসেন ও আরেকজন অজ্ঞাত পুরুষের পাশে সাজন লেখা আছে।

সাব্বির হোসেন কুমিল্লা সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র সোহেলসহ জোড়া খুনের মামলায় ৩ নম্বর আসামি। সাজন একই মামলার ৫ নম্বর আসামি।
জানা গেছে, সোমবার দিবাগত রাত সোয়া ১২টার দিকে পুলিশ গোপন সূত্রে জানতে পারে কুমিল্লা সিটি কর্পোরেশনের ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সোহেল ও তার সহযোগী হরিপদ রায়ের হত্যা মামলার এজহারনামীয় আসামিসহ অজ্ঞাতনামা আসামিরা সংরাইশ এবং নবগ্রাম এলাকায় অবস্থান করছে। সংবাদ পেয়ে কোতোয়ালি মডেল থানা এবং ডিবি পুলিশের একাধিক টিম আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে অভিযান পরিচালনা শুরু করে।

রাত আনুমানিক ১২টা ৫৫ মিনিটে কোতয়ালি থানার বালুমহাল সংলগ্ন সংরাইশ গোমতী নদীর বেড়িবাঁধের নিকটে ডিবি ও থানা পুলিশের টিম পৌঁছালে আসামিরা পুলিশকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি করতে থাকে।
উপস্থিত পুলিশ সদস্যরা নিজেদের জীবনের নিরাপত্তার স্বার্থে পাল্টা গুলি বর্ষণ করে। গোলাগুলির একপর্যায়ে কয়েকজন দুষ্কৃতকারী পালিয়ে যায়। গুলিবর্ষণ শেষে ঘটনাস্থলে দুইজন ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

পরবর্তীতে গুলিবিদ্ধ ব্যক্তিদের চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। ঘটনাস্থলে সন্ত্রাসীদের ছোড়া গুলিতে পুলিশের তিনজন সদস্য আহত হয়। আহত পুলিশ সদস্যদের উন্নত চিকিৎসার জন্য পুলিশ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ঘটনাস্থল তল্লাশি করে সন্ত্রাসীদের ব্যবহৃত একটি ৭.৬৫ পিস্তল, একটি পাইপ গান, পিস্তলের অব্যবহৃত গুলি, গুলির খোসা এবং কার্তুজের খোসা উদ্ধার করা হয়।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

গণফোরামের প্রতিনিধি দলের প্রশ্ন

শাবির শিক্ষার্থীদের আন্দোলনকে কেনো রাজনীতিকরণ করা হচ্ছে?

২৫ জানুয়ারি ২০২২

টিআই’র প্রতিবেদন প্রকাশ

দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশের অবস্থান ১৩তম

২৫ জানুয়ারি ২০২২



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status