ইতিহাসের পাতায় পাকিস্তানের দুই ওপেনার

স্পোর্টস ডেস্ক

খেলা ৩০ নভেম্বর ২০২১, মঙ্গলবার

চট্টগ্রাম টেস্টের দুই ইনিংসে দারুন ব্যাট করছেন পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলি ও আব্দুল্লাহ শফিক। ম্যাচের প্রথম ইনিংসে উদ্বোধনী জুটিতে তারা করেছিলেন ১৪৬ রান। দ্বিতীয় ইনিংসেও পাকিস্তানকে জয়ের পথে রেখেছে তাদের উদ্বোধনী জুটি। বাংলাদেশের দেওয়া ২০২ রানের এরই মধ্যে উদ্বোধনী জুটি করে ফেলেছে ১০৯ রান। পঞ্চম দিনে তাদের জয়ের জন্য বাকি রয়েছে আর মাত্র ৯৩ রান। শুধু জয়ের পথে এগিয়ে যাওয়াই নয়, ইতিহাসের পাতায়ই ঢুকে গেছে পাকিস্তানের এই উদ্বোধনী জুটি। তাদের টেস্ট ইতিহাসে এ নিয়ে মাত্র দ্বিতীয়বারের মতো একই ম্যাচের দুই ইনিংসে শতরানের জুটি করেছে ওপেনাররা। যার প্রথমটি ছিল ২০০৩ সালে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।
সেবার ঘরের মাঠ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে নিজেদের প্রথম ইনিংসে ১০৯ রান করেন পাকিস্তানের দুই ওপেনার তৌফিক ওমর ও ইমরান ফরহাত।
পরে দ্বিতীয় ইনিংসে তৌফিক ও ইমরানের জুটিতে আসে ১৩২ রান। প্রায় ১৮ বছর আগের সেই ম্যাচে পাকিস্তানের লক্ষ্য ছিল ১৬১ রানের। যা তাড়া দুই উইকেট হারিয়েই তাড়া করে ফেলে। এবার বাংলাদেশের বিপক্ষে ২০২ রানের লক্ষ্যে উদ্বোধনী জুটিতেই চলে এসেছে ১০৯ রান। সব ঠিক থাকলে হয়তো চট্টগ্রামেও জয় নিয়ে মাঠ ছাড়বে পাকিস্তান।
সবমিলিয়ে টেস্ট ইতিহাসে ৫৯ বার একই ম্যাচের দুই ইনিংসে শতরানের উদ্বোধনী জুটির দেখা মিলেছে। সর্বপ্রথম ১৮৯৯ সালে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার ম্যাচে দেখা গিয়েছে এমন কীর্তি।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

জয়ে ফিরলো লিভারপুল

১৭ জানুয়ারি ২০২২

বৃত্ত ভাঙলো পিএসজি

১৭ জানুয়ারি ২০২২

২৮শে নভেম্বর, ফরাসি লীগ ওয়ানের ম্যাচে সেন্ট এঁতিয়েনকে ৩-১ গোলে হারায় প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। ...

অ্যারেনা অব ভ্যালোর বাংলাদেশের গ্র্যান্ড ফাইনাল ২১শে জানুয়ারি

১৭ জানুয়ারি ২০২২

বাংলাদেশে প্রথমবারের মতো আয়োজন করা ই-স্পোর্টস টুর্নামেন্টে অ্যারেনা অব ভ্যালোর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপের গ্র্যান্ড ফাইনাল আগামী ...



খেলা সর্বাধিক পঠিত



অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

জয়ে শুরু অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কার

DMCA.com Protection Status