খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা দাবি-

নয়াপল্টনে বিএনপির সমাবেশ কাল

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) নভেম্বর ২৯, ২০২১, সোমবার, ৫:০৪ অপরাহ্ন

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে আগামীকাল মঙ্গলবার সারাদেশের বিভাগগুলোতে সমাবেশ করবে বিএনপি। রাজধানীর নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেলা একটায় ঢাকা বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশের জন্য ইতিমধ্যে পুলিশের কাছ থেকে মৌখিক অনুমতিও পেয়েছে বিএনপি। সোমবার বিকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে চলে এসেছেন। গতকাল (রোববার) মেডিকেল বোর্ড তার শারীরিক অসুস্থতার বিষয়ে বিস্তারিত যা তুলে ধরেছেন তা উদ্বেগজনক। এক প্রচন্ড ঝুঁকির মধ্যে রয়েছে তার জীবন। দেশে চিকিৎসা দেয়ার মতো আর কিছু বাকি নেই। খালেদা জিয়ার জীবন রক্ষা করতে হলে অবিলম্বে বিদেশে উন্নত ট্রিটমেন্ট প্রয়োজন।

তিনি বলেন, বর্তমান সরকার সংকীর্ণতার উর্ধ্বে উঠতেই পারছে না।
সমস্ত মানবিকতাকে বিসর্জন দিয়ে প্রতিহিংসা পূরণে নিরন্তর কাজ করে যাচ্ছে তারা। খালেদা জিয়াকে তিলে তিলে মৃত্যুর খাদের দিকে টেনে নিয়ে যাচ্ছে সরকার। তাকে জেলবন্দী অবস্থায় অসুস্থ করা হয়েছে পরিকল্পিতভাবে। তার প্রতি সহানুভুতিশীল আচরণ তো দুরে থাক, তার মানবাধিকারকেও হরণ করা হয়েছে।

রিজভী বলেন, ফ্যাসিবাদ আজ উগ্র রুপ ধারণ করেছে বলেই দেশের বৃহত্তম দলের নেত্রী চিকিৎসাধীন অবস্থায় ধুঁকছেন। আমি খালেদা জিয়াকে মুক্তি দিয়ে অবিলম্বে তাকে বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা করার দাবি জানাচ্ছি। আগামীকাল মঙ্গলবার বেলা ১টায় নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সম্মুখে বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে বিএনপি’র উদ্যোগে বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। আমি সর্বস্তরের জনগণকে সমাবেশে উপস্থিত থাকার জন্য অনুরোধ করছি।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

ভারতের কাছে বড় লজ্জা !

২০ জানুয়ারি ২০২২

শনাক্তের হার ২৬.৩৭

নতুন শনাক্ত ১০৮৮৮, আরও ৪ জনের মৃত্যু

২০ জানুয়ারি ২০২২



অনলাইন সর্বাধিক পঠিত



ফেনী আইনজীবী সমিতির নির্বাচন

বিএনপি-জামায়াত ১০টি, আওয়ামী লীগ ৪টিতে জয়ী

DMCA.com Protection Status