খেলা

পিএসজির জার্সিতে মেসির ‘অন্যরকম’ হ্যাটট্রিক

স্পোর্টস ডেস্ক

২৯ নভেম্বর ২০২১, সোমবার, ২:১৪ অপরাহ্ন

গোল করার সঙ্গে পাল্লা দিয়ে গোলও করাচ্ছেন লিওনেল মেসি। গত দুই মৌসুম ধরে নিয়মিতই দারুণভাবে এই কাজ করছেন আর্জেন্টাইন সুপারস্টার। গত মৌসুমে লা লিগায় বার্সেলোনা তৃতীয় হলেও স্বমহিমায় উজ্বল ছিলেন। ২৫ গোল করে জেতেন পিচিচি ট্রফি। লীগের সর্বোচ্চ ২১ অ্যাসিস্টও করেন মেসি। বার্সেলোনা ছেড়ে পিএসজিতে নতুন মৌসুম শুরু করেছেন। শুরুর দিকে স্বরূপে ছিলেন না। সময় গড়ানোর সঙ্গে পিএসজি জার্সিতে নিজেকে মেলে ধরছেন মেসি। রোববার ফরাসি লিগ ওয়ানে অ্যাসিস্টের হ্যাটট্রিক করেছেন তিনি।

সাঁত এতিয়েনকে ৩-১ গোলে হারিয়েছে পিএসজি। মারকুইনহোসের জোড়া গোল ও আনহেল ডি মারিয়ার গোলে অ্যাসিস্ট করেন মেসি। বার্সেলোনার জার্সিতে দুইবার এমন কীর্তি গড়েছেন তিনি। তৃতীয়বার অ্যাসিস্টের হ্যাটট্রিক করলেন পিএসজির হয়ে।

আগের ম্যাচে পিএসজির জার্সিতে প্রথম লীগ গোলের স্বাদ পান মেসি। সে ম্যাচে একটি অ্যাসিস্টও ছিল তার। দারুণ ছন্দ ধরে রেখে এবার করলেন তিন অ্যাসিস্ট। এতিয়েনের বিপক্ষে অভিষেক হয়েছে সার্জিও রামোসের। ইনজুরির কারণে দীর্ঘ অপেক্ষার পর মাঠে নামের এই স্প্যানিশ ডিফেন্ডার। প্রথমবার মেসির সঙ্গে খেললেন রামোস। পিএসজির জার্সিতে অভিষেক দারুণ পারফরমেন্স করেন ৩৬ বছর বয়সী এই ডিফেন্ডার। সতীর্থদের দিয়েছেন ১০১টি পাস। যা পিএসজির অভিষিক্ত ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ।

রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা এল ক্ল্যাসিকোয় মেসিকে আটকানোর দায়িত্ব থাকতো রামোসের উপর। কখনো পেরেছেন আবার কখনো মেসি পেছনে ফেলেছেন রামোসকে। প্রথমবার মেসির সঙ্গে মাঠে নামলেন তিনি। দেখলেন মেসির অ্যাসিস্টের হ্যাটট্রিক। জয়ে অভিষেক রাঙানোর পর মেসিকে প্রসংশায় ভাসালেন রামোস। তিনি বলেন, ‘সে (মেসি) দারুণ ছন্দে রয়েছে। যে ক’জন ফুটবলার যেকোনো সময় একাই ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন তাদের অন্যতম মেসি। তার মতো একজন দলে থাকা মানে আপনার জন্য সে বড় সম্পদ।’

দারুণ জয়ের ম্যাচে পিএসজির অস্বস্তি হয়ে এসেছে নেইমারের চোট। স্ট্রেচারে করে মাঠ ছাড়েন ব্রাজিলিয়ান সুপারস্টার। মাঠ ছাড়ার সময় নেইমারের হতাশাগ্রস্ত চেহারা বলে দিচ্ছিলো ভালই চোট পেয়েছেন তিনি। তবে পিএসজি কোচ মরিসিও পচেত্তিনো আশাবাদী, চোট গুরুতর নয় ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের। পিএসজি কোচ বলেন, ‘আশা করছি সে দ্রুতই দলের সঙ্গে যোগ দেবে। তবে নেইমারের প্রতিক্রিয়া (চোট পাওয়ার সময়) দেখে কিছুটা চিন্তিত আমি।’
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status