স্মিথকে সহঅধিনায়ক করাটা পছন্দ হয়নি ওয়ার্নের

স্পোর্টস ডেস্ক

খেলা ২৯ নভেম্বর ২০২১, সোমবার

পেসার প্যাট কামিন্সকে অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়ক করায় খুশি শেন ওয়ার্ন। কিন্তু স্টিভ স্মিথকে কেন সহ অধিনায়ক করা হলো, সেটি নিয়েই আপত্তি সাবেক অজি ক্রিকেটারের।
২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল বিকৃতির কারণে নিষিদ্ধ হয়েছিলেন স্মিথ। এরপর এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরলেও তার হাতে আর অধিনায়কত্ব দেয়ার কারণ দেখেনি ক্রিকেট অস্ট্রেলিয়া।  এবার এক কেলেঙ্কারিতে জড়িয়ে টিম পেইন যখন অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেন, কামিন্সের সঙ্গে নতুন টেস্ট অধিনায়ক হিসেবে আলোচিত হয়েছিল স্মিথের নামও। কিন্তু ২০১৮ সালের বল বিকৃতি-কাণ্ড এবারও তার বিরুদ্ধে গেছে। তবে দলের সহ অধিনায়কত্বটা ঠিকই পেয়ে গেছেন তিনি। ওয়ার্ন বলেন, ‘স্মিথকে পছন্দ না করার কিছু নেই। আমরা সবাই তাকে ভালোবাসি। সে আবারও টেস্টের সেরা ব্যাটসম্যান হয়েছে।
কিন্তু তাকে সহঅধিনায়ক করাটা উচিত হয়নি।’ ওয়ার্ন মনে করেন যেহেতু ২০১৮ সালে কেপটাউন টেস্টে বল বিকৃতির ঘটনাটা স্মিথের অধিনায়কত্বেই হয়েছে, তাই এটির দায় তাকে বয়ে বেড়াতেই হবে। অজি লেগস্পিন লিজেন্ড বলেন, ‘সবাই ভুল করে মানছি। কিন্তু বল বিকৃতির ঘটনাটা স্মিথের অধিনায়কত্বেই হয়েছিল, আর সে সব জেনে শুনেই এমন একটা ঘটনা ঘটতে দিয়েছিল। হ্যাঁ, সে তার জন্য অনেক বড় শাস্তি পেয়েছে। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া আবার তাকে সহঅধিনায়ক করে নতুন করে সেটি নিয়ে আলোচনার সুযোগ দিয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার উচিত যে আচরণবিধিটা তারা বানিয়েছে, সেটি বাইরে ছুড়ে ফেলে দেয়া।’

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ছুটে চলেছে বাঘিনীদের জয়রথ

২৩ জানুয়ারি ২০২২

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ

কোয়ার্টারে কে কার মুখোমুখি?

২৩ জানুয়ারি ২০২২

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ

কোয়ার্টারেই ফাইনালের আমেজ, বাংলাদেশের প্রতিপক্ষ ভারত

২৩ জানুয়ারি ২০২২



খেলা সর্বাধিক পঠিত



অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ

কোয়ার্টারে কে কার মুখোমুখি?

DMCA.com Protection Status