শনাক্তের হার ১.১৫

করোনায় আরও ২ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ২৮ নভেম্বর ২০২১, রোববার

দেশে একদিনে করোনায় আরও ২ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৯৭৫ জনে।  নতুন করে শনাক্ত হয়েছেন ১৫৫ জন।  সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৭৫ হাজার  ৫৭৯ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ১৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১৮৮ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৪০ হাজার ১৮ জন সুস্থ হয়ে উঠেছেন।
গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস  বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, ৮৩৬টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ১৪২টি নমুনা সংগ্রহ এবং ১৩ হাজার ৪৬২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৮ লাখ ৩২ হাজার ২৪৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ১৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ২ জনের মধ্যে  পুরুষ ১ জন  এবং নারী ১ জন।
দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে পুরুষ মোট মারা গেলেন- ১৭ হাজার  ৯০১ জন আর নারী মারা গেলেন ১০ হাজার ৭৪ জন। মৃতদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৩১ থেকে ৪০ বছরের ১ জন,  ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১  জন রয়েছে। মারা যাওয়া ২ জনই  ঢাকা বিভাগের বাসিন্দা। তাদের সকলেই সরকারি হাসপাতালে মারা গেছেন।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

বাসের ধাক্কায় একই পরিবারের ৩ জনের মৃত্যু

২২ জানুয়ারি ২০২২

রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইলে সেন্টমার্টিন পরিবহনের একটি বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশায়একই পরিবারের তিন যাত্রী নিহত ...

সপরিবারে করোনামুক্ত ফখরুল

২২ জানুয়ারি ২০২২

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও তার বাসার সবাই করোনাভাইরাস থেকে মুক্ত হয়েছেন। মানবজমিনকে ...

শিমু হত্যা

নোবেলের এলোমেলো কথায় সন্দেহ হয়

২১ জানুয়ারি ২০২২

উত্তীর্ণ ১৫,২২৯

৪৩তম বিসিএসের ফল প্রকাশ

২১ জানুয়ারি ২০২২



শেষের পাতা সর্বাধিক পঠিত



প্রাইভেটে আইন না মানার প্রতিযোগিতা

পাবলিক বিশ্ববিদ্যালয়ের বেহাল দশা

DMCA.com Protection Status