মালয়েশিয়ায় ফাঁসি থেকে বাঁচলেন গাঁজা পাচারের দায়ে অভিযুক্ত বাংলাদেশি ছাত্র

মানবজমিন ডিজিটাল

অনলাইন (১ সপ্তাহ আগে) নভেম্বর ২৫, ২০২১, বৃহস্পতিবার, ১০:১৬ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ৩:১৫ অপরাহ্ন

মালয়েশিয়ার পুত্রজায়ায় চার বছর আগে প্রায় ৪ কেজি গাঁজা পাচারের দায়ে দোষী সাব্যস্ত এবং মৃত্যুদণ্ডপ্রাপ্ত মালয়েশিয়ার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ২৬ বছর বয়সী বাংলাদেশি ইঞ্জিনিয়ারিং ছাত্র মোহাম্মদ হাবিবুল হাসান খান বৃহস্পতিবার আপিল আদালতে ফাঁসি থেকে রেহাই পেয়েছেন।

বিচারপতি দাতুক হানিপাহ ফারিকুল্লাহর নেতৃত্বে তিন সদস্যের প্যানেল রায় দেন যে,  হাবিবুলের আপিলের পক্ষে যুক্তি আছে এবং প্রসিকিউশন অপরাধ প্রমাণ করতে ব্যর্থ হয়েছে।

মালয়েশিয়ার পত্রিকা মালয় মেইলের এক প্রতিবেদনে বলা হয়- বিচারপতি হানিপাহ তার রায়ে বলেন, "যদিও হোস্টেলে হাবিবুলের কক্ষে মাদক সম্বলিত একটি ব্যাগ পাওয়া গিয়েছিল, কিন্তু হাবিবুল আত্মপক্ষ সমর্থন করে বলেছিলেন যে, ব্যাগটি জাওয়াদ নামে অন্য এক ছাত্রের। বিশ্ববিদ্যালয়ের বাইরে থাকা ওই ছাত্র (জাওয়াদ) আপিলকারী (হাবিবুল) ব্যাগসহ ধরা পড়ার একদিন পর আত্মহত্যা করে। বিচারিক আদালত তা আমলে না নিয়ে ঘটনাটিকে একপ্রকার অস্বীকার করেছে।"


উল্লেখ্য, হাবিবুল সেমেনিহ বিশ্ববিদ্যালয়ের হোস্টেল কক্ষে ২০১৭ সালের ১০ ডিসেম্বর মাদক পাচারের অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছিলেন। ২০১৯ সালের ১০ এপ্রিল শাহ হাইকোর্টে তিনি মৃত্যুদণ্ডের ওই রায়ের বিরুদ্ধে আপিল করেছিলেন।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

শনাক্তের হার ১.৪৪

করোনায় আরও ৪ জনের মৃত্যু

৬ ডিসেম্বর ২০২১

পল্লী বিদ্যুতের অবহেলায় শিশু তামিমের অঙ্গহানি

১০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের রুল

৬ ডিসেম্বর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



গণফোরামের একাংশের কাউন্সিল-

মন্টু সভাপতি, সুব্রত সম্পাদক

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা-

আইনি সুযোগ খুঁজছে সরকার: আইনমন্ত্রী

DMCA.com Protection Status