শনাক্তের হার ১.২৫

করোনায় আরও ৯ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার

অনলাইন (৪ দিন আগে) নভেম্বর ২৫, ২০২১, বৃহস্পতিবার, ৫:২৫ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ৩:১৪ অপরাহ্ন

করোনায় একদিনের ব্যবধানে মৃত্যু বেড়েছে। আগের দিনের চেয়ে ৬ জন বেড়ে গত ২৪ ঘণ্টায় আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৯৭০ জনে।  নতুন করে শনাক্ত হয়েছেন ২৩৭ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৭৫ হাজার ১৮৫ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ২৫ শতাংশে পৌঁছেছে। গত ২৪ ঘণ্টায় ৩৬০ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৩৯ হাজার ৫৫৩ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮৩৬টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৮৩২টি নমুনা সংগ্রহ এবং ১৮ হাজার ৮৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৮ লাখ ১ হাজার ৮৬৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ২৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯ জনের মধ্যে ৩ জন পুরুষ এবং ৬ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৮৯৯ জন এবং নারী ১০ হাজার ৭১ জন।
তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের ১ জন, ২০ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।
মারা যাওয়া ৯ জনের মধ্যে ঢাকা বিভাগে ৬ জন,  চট্টগ্রাম বিভাগে ১ জন, খুলনা বিভাগে ১ জন, রংপুর বিভাগে ১ জন রয়েছেন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ৬ জন এবং বেসরকারি হাসপাতালে ৩ জন মারা গেছেন।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Ashraful Alam

২০২১-১১-২৫ ১৭:০০:২৫

করোনা আবার আসতেছে কারণ আন্দোলন দানা বেধেছে

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত



নাগরিক সংবাদ সম্মেলনে জাফরুল্লাহ

‘খালেদা জিয়ার অবস্থা অত্যন্ত ক্রিটিক্যাল’

কূটনীতিকদের পররাষ্ট্রমন্ত্রীর ব্রিফ

খালেদা জিয়ার বিদেশ যাওয়ার সুযোগ নেই

DMCA.com Protection Status