পাকিস্তান ক্রিকেট দলের ২১ জনের বিরুদ্ধে মামলা নেয়ার আবেদন খারিজ

স্পোর্টস ডেস্ক

খেলা ২৫ নভেম্বর ২০২১, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১০:২২ পূর্বাহ্ন

বাংলাদেশ সরকারের অনুমতি না নিয়ে ঢাকার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের জাতীয় পতাকা প্রদর্শনের অভিযোগে দেশটির ক্রিকেট দলের ২১ জনের বিরুদ্ধে মামলা নেয়ার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু বকর সিদ্দিক আজ বৃহস্পতিবার এ আদেশ দেন। গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ওই আদালতের বেঞ্চ সহকারী পারভেজ আহমেদ। আদালত আদেশে উল্লেখ করেন, এ মামলা করার জন্য সরকারের কোনো অনুমোদন নেই। তাই মামলা নেয়ার আবেদন খারিজ করা হলো।

আজ এ মামলা নেয়ার আবেদনটি করেন বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ নামের একটি সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আল মামুন। আদালত প্রথমে বাদীর জবানবন্দি রেকর্ড করেন। পরে বাদীর আবেদন খারিজ করে দেন।

আবেদনটি করার পর বাদীপক্ষের আইনজীবী আনিস উজ জামান বলেছিলেন, বাংলাদেশের পতাকা বিধিমালা অনুযায়ী, বাংলাদেশের জাতীয় পতাকা স্বাধীনতা, সার্বভৌমত্ব ও মর্যাদার প্রতীক। বিদেশি কোনো নাগরিকের তার দেশের জাতীয় পতাকা এ দেশে প্রদর্শন করতে হলে অবশ্যই সরকারের পূর্ব অনুমোদন প্রয়োজন। তবে পাকিস্তান ক্রিকেট দলের সদস্যরা ১৫ই নভেম্বর রাজধানীর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দেশটির জাতীয় পতাকা প্রদর্শন করেন। কিন্তু তারা বাংলাদেশ সরকারের কোনো অনুমোদন নেননি। পরবর্তীকালে তারা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে পতাকা প্রদর্শনের অনুমতি চেয়ে আবেদন করেন। এর মধ্য দিয়ে পাকিস্তান ক্রিকেট দলের সদস্যরা বাংলাদেশের জাতীয় সংগীত, পতাকা ও প্রতীক আদেশ ১৯৭২ অনুযায়ী ফৌজদারি অপরাধ করেছেন। তাই পাকিস্তান ক্রিকেট দলের ২১ জনের বিরুদ্ধে মামলা নেয়ার আবেদনটি আদালতে করা হয়।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

‘কখনো বলিনি আমিই সেরা’

৬ ডিসেম্বর ২০২১

স্বাধীনতা কাপ ছেড়ে খ্যাপ খেললেন বারিধারার মিশরীয় ফুটবলার মোস্তফা

৬ ডিসেম্বর ২০২১

স্বাধীনতা কাপের ম্যাচে বাংলাদেশ বিমানবাহিনীর বিপক্ষে মাঠে নেমেছিল উত্তর বারিধারা। ম্যাচ জিতলে সুযোগ ছিল শেষ ...

ওমিক্রন ঝুঁকিতে হকি ও নারী সাফ চ্যাম্পিয়নশিপ

৬ ডিসেম্বর ২০২১

১১ই ডিসেম্বর শুরু হবে পাঁচ জাতির সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ আসর। যা চলবে ২০শে ...

বঙ্গবন্ধু ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন ভারতের অভিষেক ও ইন্দোনেশিয়ার পুত্রি

৬ ডিসেম্বর ২০২১

‘বঙ্গবন্ধু ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ চ্যালেঞ্জের পুরুষ এককে চ্যাম্পিয়ন হয়েছেন ভারতের অভিষেক সাইনি ও মহিলা এককে ইন্দোনেশিয়ার ...



খেলা সর্বাধিক পঠিত



দুই ম্যাচে স্পিনারদের শিকার ৬৭ উইকেট

বাংলাদেশ-ইংল্যান্ডের রেকর্ড ভাঙলো লঙ্কা-উইন্ডিজ

DMCA.com Protection Status