শিখদের নিয়ে মন্তব্যে কঙ্গনা রানাউতকে দিল্লি বিধানসভায় তলব, থানায় মামলা

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (৩ দিন আগে) নভেম্বর ২৫, ২০২১, বৃহস্পতিবার, ১২:৩৪ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১১:৫৯ অপরাহ্ন

শিখ সম্প্রদায়কে নিয়ে মন্তব্যের কারণে দিল্লি বিধানসভায় তলব করা হয়েছে ভারতের অভিনেত্রী কঙ্গনা রানাউতকে। আগামী ৬ই ডিসেম্বর আম আদমি পার্টির (আম) নেতা রাঘব চাড্ডার নেতৃত্বে গঠিত একটি কমিটির সামনে হাজির হতে বলা হয়েছে তাকে। এ খবর দিয়ে অনলাইন এনডিটিভি বলছে, কঙ্গনা রানাউত শিখ সম্প্রদায়কে নিয়ে যে মন্তব্য করেছেন তা শান্তি ও সম্প্রতির ওপর আঘাত। এ জন্য তাকে ওই কমিটির সামনে হাজির হতে বলা হয়েছে।

শিখ সম্প্রদায়কে ‘খালিস্তানি সন্ত্রাসী’ বলে অভিহিত করেছেন বলে এরই মধ্যে মঙ্গলবার মুম্বইয়ে একটি মামলা হয়েছে তার বিরুদ্ধে। বার্তা সংস্থা পিটিআইয়ের খবরে বলা হয়েছে, তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে অপমানজনক মন্তব্য করেছেন শিখদের বিরুদ্ধে এমন অভিযোগ আনা হয়েছে মামলায়।

ফলে মুম্বইভিত্তিক ৪৭ বছর বয়সী ব্যবসায়ী অমরজিত সিং সাঁধু এই মামলা করেছেন। তার সঙ্গে ছিলেন দিল্লি শিখ গুরুদ্বার ম্যানেজমেন্ট কমিটি এবং শিরোমনি আকালি দলের নেতারা। তারা অভিযোগে বলেছেন, ভারতে কৃষকদের প্রতিবাদ বিক্ষোভকে ইচ্ছাকৃতভাবে এবং উদ্দেশ্যমূলকভাবে কঙ্গনা রানাউত ‘খালিস্তানি’ আন্দোলন হিসেবে উল্লেখ করেছেন।
তিনি শিখ সম্প্রদায়কে ‘খালিস্তানি টেরোরিস্টস’ বলে আখ্যায়িত করেছেন।

সম্প্রতি ইন্সটাগ্রামে পোস্ট করা সাম্প্রতিক সময়ের বিতর্কিত এই অভিনেত্রীর পোস্টও এক্ষেত্রে তুলে ধরা হয়। এতে তিনি লিখেছেন- খালিস্তানি সন্ত্রাসীরা আজ সরকারের হাত পাকিয়ে দিতে পারে। কিন্তু একজন নারীর কথা কখনো ভুলবেন না। একজন নারী প্রধানমন্ত্রী তাদেরকে তার জুতার নিচে পিষে ফেলেছিলেন। তিনি এই জাতিকে যতই কষ্ট দিয়ে থাকুন না কেন, তবে তিনি তাদেরকে নিজের জীবনের বিনিময়ে মশার মতো পিষে মেরেছেন। কিন্তু তিনি দেশকে বিভক্ত হতে দেননি।

৩৪ বছর বয়সী কঙ্গনা রানাউত এই পোস্ট দেয়ার একদিন পরই খার পুলিশ স্টেশনে এই মামলা হয়েছে।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status