জাতীয় ক্রিকেট লীগ

৮ বছর পর চ্যাম্পিয়ন ঢাকা বিভাগ

স্পোর্টস ডেস্ক

খেলা ২৫ নভেম্বর ২০২১, বৃহস্পতিবার

দীর্ঘ আট বছর পর জাতীয় ক্রিকেট লীগে শিরোপার স্বাদ পেলো ঢাকা বিভাগ। গতকাল সাভারে বিকেএসপি মাঠে খুলনা বিভাগকে ১৭৯ রানে হারিয়ে শিরোপা নিশ্চিত করে দলটি।  ২০১৩-১৪ মৌসুমে সর্বশেষ জাতয়ি লীগের শিরোপা জিতেছিল তারা। অন্যদিকে পয়েন্ট তালিকায় সবার উপরে থেকে খেলতে নামা রংপুরের শেষ ম্যাচে জেতার সম্ভাবনা না থাকায় গতকাল জিতেই শিরোপা উৎসব শুরু করে ঢাকা বিভাগ। জাতীয় ক্রিকেট লীগে ঢাকা বিভাগের এটি ষষ্ঠ শিরোপা। শুধু খুলনাই এর চেয়ে বেশি ৭ বার চ্যাম্পিয়ন হয়েছে জাতীয় লীগে।
ঢাকা বিভাগকে শিরোপা বঞ্চিত করতে শেষ ইনিংসে ৩৭৯ রানের লক্ষ্য পেয়েছিল খুলনা। বিনা উইকেটে ৭ রান নিয়ে দিন শুরু করা দলটি ৯৯তম ওভারের প্রথম বলে অলআউট হয় ১৯৯ রানে। অধিনায়ক তাইবুর রহমানের বাঁহাতি স্পিনে খুলনার শেষ ব্যাটসম্যান আল আমিন হোসেন স্টাম্পড হতেই উল্লাসে মাতে ঢাকা বিভাগ। বল হাতে দ্বিতীয় ইনিংসে তাইবুর নিয়েছেন ৫ উইকেট। তবে ম্যাচে ১০ উইকেট নেয়া অলরাউন্ডার শুভাগত হোম চৌধুরী হয়েছেন ম্যাচসেরা। প্রথম ইনিংসে ৭ উইকেট নেয়া এই অফ স্পিনারের দ্বিতীয় ইনিংসে শিকার ৩ উইকেট। আর এই হারে অবনমন নিশ্চিত হয়ে যায় খুলনার।
রান তাড়ায় খুলনা ১০৭ রানেই হারিয়ে ফেলে ৭ উইকেট। দলটির লেজের ব্যাটাররা এরপর শুধু ঢাকার অপেক্ষা বাড়িয়েছেন। পাশের বিকেএসপি চার নম্বর মাঠ থেকে তখন ঢাকা বিভাগকে সুখবর দিচ্ছিলেন সিলেটের বোলাররা। ৫ উইকেটে ৪৫৫ রান নিয়ে দিন শুরু করা সিলেটের প্রথম ইনিংস ৫৪০ রানে থামতেই কার্যত নির্ধারিত হয়ে যায় ম্যাচের ভাগ্য। ১৪০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা রংপুর ১২৯ রানে হারিয়ে ফেলে পঞ্চম উইকেট। পাশের মাঠে ঢাকার চ্যাম্পিয়নশিপ নির্ধারিত হয়ে যাওয়ার কিছু সময় পড়েই ড্র মেনে নেয় সিলেট ও রংপুর।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

‘কখনো বলিনি আমিই সেরা’

৬ ডিসেম্বর ২০২১

স্বাধীনতা কাপ ছেড়ে খ্যাপ খেললেন বারিধারার মিশরীয় ফুটবলার মোস্তফা

৬ ডিসেম্বর ২০২১

স্বাধীনতা কাপের ম্যাচে বাংলাদেশ বিমানবাহিনীর বিপক্ষে মাঠে নেমেছিল উত্তর বারিধারা। ম্যাচ জিতলে সুযোগ ছিল শেষ ...

ওমিক্রন ঝুঁকিতে হকি ও নারী সাফ চ্যাম্পিয়নশিপ

৬ ডিসেম্বর ২০২১

১১ই ডিসেম্বর শুরু হবে পাঁচ জাতির সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ আসর। যা চলবে ২০শে ...

বঙ্গবন্ধু ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন ভারতের অভিষেক ও ইন্দোনেশিয়ার পুত্রি

৬ ডিসেম্বর ২০২১

‘বঙ্গবন্ধু ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ চ্যালেঞ্জের পুরুষ এককে চ্যাম্পিয়ন হয়েছেন ভারতের অভিষেক সাইনি ও মহিলা এককে ইন্দোনেশিয়ার ...



খেলা সর্বাধিক পঠিত



দুই ম্যাচে স্পিনারদের শিকার ৬৭ উইকেট

বাংলাদেশ-ইংল্যান্ডের রেকর্ড ভাঙলো লঙ্কা-উইন্ডিজ

DMCA.com Protection Status