এমপিওভুক্তির দাবিতে অনার্স মাস্টার্স শিক্ষকদের ক্লাস বর্জন

স্টাফ রিপোর্টার

এক্সক্লুসিভ ২৫ নভেম্বর ২০২১, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১০:৩৩ পূর্বাহ্ন

এমপিওভুক্তির দাবিতে সারা দেশের ৩১৫টি বেসরকারি ডিগ্রি কলেজে ক্লাস বর্জন ও অবস্থান ধর্মঘট পালন করছেন অনার্স-মাস্টার্স স্তরের শিক্ষকরা। বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশন, কেন্দ্রীয় কমিটির ঘোষিত কর্মসূচির সঙ্গে সমন্বয় রেখে গতকাল শিক্ষকরা ক্লাসে যাননি। সেইসঙ্গে আজও পূর্ণ দিবস কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করবেন শিক্ষকরা।
এমপিওভুক্তির দাবিতে একাধিক সংগঠনের সমন্বয়ে গঠিত ফেডারেশনের সভাপতি হারুন অর রশিদ বলেন, আমাদের এমপিওভুক্তির দাবিটি দীর্ঘদিনের। এমপিও ছাড়া আমাদের বেঁচে থাকার আর কোনো উপায় নেই। কারণ জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গত কয়েক বছরে তিনবার শতভাগ বেতন প্রদানের নির্দেশ দিলেও শিক্ষকরা বেতনবিহীন অবস্থায় মানবেতর জীবনযাপন করছেন। যৌক্তিক কারণে সরকার তথা রাষ্ট্রকে আমাদের আর্থিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে।
ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. মোস্তাফা কামাল বলেন, আমরা এমপিওভুক্তির দাবিতে সারা দেশে ক্লাস বর্জন ও অবস্থান ধর্মঘট পালন করছি। আমি আশা করছি শিগগিরই সরকার আমাদের যৌক্তিক দাবিটি মেনে নিবে।
সংগঠন থেকে জানানো হয়, দাবি আদায় না হলে আগামী ৩০শে নভেম্বর থেকে এমপিওভুক্তির দাবি আদায়ের সুস্পষ্ট ঘোষণা না আসা পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে অবস্থান কর্মসূচি পালন করা হবে।।

আপনার মতামত দিন

এক্সক্লুসিভ অন্যান্য খবর

সিলেটে রায়হান হত্যা

নতুন অভিযোগ সালমা বেগমের

৬ ডিসেম্বর ২০২১

সুখী দেশের গোপন কথা

৬ ডিসেম্বর ২০২১

মাদক ব্যবসায় কোটিপতি

৬ ডিসেম্বর ২০২১

নিখোঁজের ১ দিন পরে স্কুলছাত্রের লাশ উদ্ধার

৫ ডিসেম্বর ২০২১

 শুক্রবার বিকালে পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলার নদমুলা গ্রামের নদমুলা মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণির শিক্ষার্থী শান্ত হাওলাদার ...

ঘুষ-তদবির ছাড়া ৩ হাজার কনস্টেবল নিয়োগের দৃষ্টান্ত

২৯ নভেম্বর ২০২১

‘চাকরি নয় সেবা’ এ প্রতিপাদ্য নিয়ে কোনো রকম ঘুষ ও তদবির ছাড়া শুধুমাত্র মেধা এবং ...



এক্সক্লুসিভ সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status