বঙ্গবন্ধু হাইটেক সিটিতে পররাষ্ট্রমন্ত্রী

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে আছে মালদ্বীপ

স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে

অনলাইন (১ সপ্তাহ আগে) নভেম্বর ২৪, ২০২১, বুধবার, ২:৫৯ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১১:২১ পূর্বাহ্ন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে মালদ্বীপ বাংলাদেশের পাশে আছে। এই ইস্যুতে আমরা এবং তারা সব ফোরামে এক অভিন্ন। আন্তর্জাতিক বিভিন্ন ফোরামের নির্বাচনে মালদ্বীপ আমাদের সমর্থন করে থাকে। আমরাও তাদের পাশে থাকি।

বাংলাদেশে মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট এসেছেন। আমাদের প্রধানমন্ত্রী মালদ্বীপ গেলে অভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে অনেকগুলো চুক্তি হবে।
তিনি বুধবার সকালে গাজীপুরের কালিয়াকৈরের বঙ্গবন্ধু হাইটেক সিটিতে ইএটিএল ইনোভেশন হাবের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, ভারতের রাষ্ট্রপতি, ভুটানের কিং এবারের বিজয় দিবসের প্রোগ্রামে আসার কথা রয়েছে। তবে ওই অনুষ্ঠানে আমরা শিল্পী, সাহিত্যিক ও সংস্কৃতিসেবীদের বেশি আহ্বান জানাবো।
দেশের তথ্য প্রযুক্তিখাতের তরুণ উদ্যোক্তাদের সহায়তা, অত্যাধুনিক প্রযুক্তিতে প্রশিক্ষণ সৃষ্টির উদ্দেশ্যে গাজীপুরের কালিয়াকৈরের বঙ্গবন্ধু হাইটেক পার্কে যাত্রা শুরু করলো ইএটিএল ইনোভেশন হাব লিমিটেড। সকালে প্রতিষ্ঠানটির ইনোভেশন সেন্টার ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

ইএটিএল ইনোভেশন হাবের চেয়ারমান প্রধানমন্ত্রীর সাবেক মুখ্যসচিব মো. আবদুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও বেসরকারি মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের সভাপতি এম এ মুবিন খান, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের এমডি ড. বিকর্ণ কুমার ঘোষসহ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ ও হাইটেক পার্ক কর্তৃপক্ষের উর্ধ্বতন কর্মকর্তাসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এর আগে বঙ্গবন্ধু হাইটেক পার্ক সিটির প্রশাসনিক ভবনে ইএটিএল ইনোভেশন হাবের পরিচিত সভা অনুষ্ঠিত হয়।
ইএটিএল ইনোভেশন হাব বাণিজ্যিক উদ্যোগ নয়, এটি বরং একটি দীর্ঘমেয়াদী টেকসই আর্থ-সামাজিক উদ্যোগ। যা সঠিক প্রযুক্তিতে তরুণ প্রতিভাদের দক্ষতা বাড়ানো এবং একটি উন্নত ভবিষ্যতের জন্য দেশের উন্নয়নে অবদান রাখার জন্য সরকার, আর্থিক প্রতিষ্ঠান এবং সামগ্রিকভাবে অংশীজনদের কাছ থেকে যথাযথ সমর্থন পেলে এই উদ্যোগ সফল হবে বলে ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে জানানো হয়।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা-

আইনি সুযোগ খুঁজছে সরকার: আইনমন্ত্রী

৫ ডিসেম্বর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



গণফোরামের একাংশের কাউন্সিল-

মন্টু সভাপতি, সুব্রত সম্পাদক

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা-

আইনি সুযোগ খুঁজছে সরকার: আইনমন্ত্রী

DMCA.com Protection Status