রাজনগরে মুখোশধারীদের কোপে যুবক খুন

রাজনগর (মৌলভীবাজার) প্রতিনিধি

এক্সক্লুসিভ ১৯ নভেম্বর ২০২১, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১০:০৪ পূর্বাহ্ন

কাজ শেষ করে গত বুধবার সন্ধ্যা ৭টার দিকে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন আব্দুল মালিক (২৮)। সঙ্গে ছিলেন তারই পরিচিত তাজুল ইসলাম (২৫)। ফেরার পথে উত্তরভাগ ইউনিয়নের নিজগাঁও গ্রামে কমিউনিটি ক্লিনিকের সামনে আসতেই ৪ মুখোশধারী আব্দুল মালিক ও তাজুলের পথরোধ করে। মুখোশধারীদের সঙ্গে থাকা ধারালো অস্ত্র দিয়ে বেশ কয়েকটি কোপ দেয় আব্দুল মালিককে। আক্রান্ত হন সঙ্গে থাকা তাজুলও। এতে উভয়ই কমিউনিটি ক্লিনিকের সামনের সড়কে লুটিয়ে পড়েন। অধিক রক্তক্ষরণে ঘটনাস্থলেই নিহত হন আব্দুল মালিক। পিঠে কোপ খাওয়া তাজুলও গুরুতর আহত হন।
তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। খবর পেয়ে রাজনগর থানার ওসি মোহাম্মদ নজরুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে মৌলভীবাজার মর্গে পাঠায়। কারা এই মুখোশধারী হত্যকারী?  এ রহস্যের খোঁজে ফিরছে পুলিশ। বিভিন্ন জন বিভিন্ন ধারণা করলেও সঠিক কোনো ধারণা দিতে পারছে না কেউ।
গতকাল সরজমিন উত্তরভাগ ইউনিয়নের নিজগাঁও এলাকায় গিয়ে বিভিন্ন জনের সঙ্গে কথা বলে জানা যায়, উত্তরভাগ ইউনিয়নের নিজগাঁও এলাকায় সাবেক সহকারী এটর্নি জেনারেল এডভোকেট আব্দুর রকিব মন্টুর মালিকানাধীন ৪০ বিঘার মতো জমির দেখাশুনা করেন নিহত আব্দুল মালিক। এডভোটে আব্দুর রকিব মন্টু ঢাকায় থাকার কারণে কেয়ারটেকারের দায়িত্ব পালন করছেন তিনি। আব্দুর রকিব মন্টুর মালিকানাধীন জমি নিয়ে বিরোধ রয়েছে তারই মামা নিজগাঁও এলাকার কলা মিয়ার সঙ্গে। গত ৫-৬ বছর আগে বিষয়টি মীমাংসার জন্য উভয় পক্ষ তৎকালীন ভাইস চেয়ারম্যান ফারুক আহমদের কাছে ৫ লাখ টাকা করে জামানত রাখেন। পরে মীমাংসা না হওয়ায় বিষয়টি মামলা-মোকাদ্দমায় গড়ায়।
নিহত আব্দুল মালিকের চাচাতো ভাই ইউপি সদস্য জুয়েল আহমদ ও আপন ভাই আব্দুল হাকিম জানান, এডভোকেট আব্দুর রকিব মন্টুর সম্পত্তি দেখাশুনা করেন আব্দুল মালিক। নিজগাঁওয়ের জমি নিয়ে বিরোধের কারণে কলা মিয়া তার ওপরও ক্ষুব্ধ ছিল। এর আগেও কলা মিয়া বিভিন্ন সময় হুমকি দিয়েছেন আব্দুল মালিক ও আমাদেরকে। আমাদের ধারণা কলা মিয়াই এ ঘটনা ঘটিয়েছে। এদিকে, আব্দুল মালিক নিহতের ঘটনায় থানায় এখনো কোনো মামলা হয়নি। নিহতের লাশ দাফন-কাপনের পর পরামর্শ করে মামলা করবেন বলে জানান ইউপি সদস্য জুয়েল আহমদ।
বিরোধপূর্ণ জমির পাশেই অভিযুক্ত কলা মিয়ার বাড়ি। সেখানে গিয়ে বাড়িটি তালা লাগানো দেখা যায়। পাশের বাড়ির জিয়াউর রহমান বলেন, আমি বাহিরে ছিলাম। গতকাল সন্ধ্যায় বাড়িতে এসে হত্যার খবর পাই। পরে আমাদের এখানে পুলিশ আসে। রাতেই কলা মিয়া (৫৫) এবং তার স্ত্রী ও কন্যাকে পুলিশ ধরে নিয়ে গেছে। এডভোকেট আব্দুর রকিব মন্টু বলেন, সে কোনো অপরাধী ছিল না। তাকে নির্মমভাবে হত্যা করা হলো। আমি এর দৃষ্টান্তমূলক শাস্তি চাই। এ বিষয়ে রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, আব্দুল মালিক নামে এক যুবককে কুপিয়ে হত্যা করে রাস্তার পাশে ফেলে গেছে দুর্বৃত্তরা। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করেছে। জিজ্ঞাসাবাদের জন্য কলা মিয়াসহ ৩ জনকে আটক করা হয়েছে। এখনো মামলা হয়নি। তদন্ত ও জিজ্ঞাসাবাদ চলছে। দ্রুতই রহস্য বেরিয়ে আসবে।

আপনার মতামত দিন

এক্সক্লুসিভ অন্যান্য খবর

ক্লাইমেট স্মার্ট প্রযুক্তির উদ্ভাবন ও হস্তান্তর বৃদ্ধির তাগিদ

১৩ জানুয়ারি ২০২২

ঢাকায় দুই দিনব্যাপী  ‘কৃষি ও খাদ্য নিরাপত্তা’ শীর্ষক সপ্তম ডি-৮ কৃষিমন্ত্রী পর্যায়ের সভা শুরু হয়েছে। ...

চট্টগ্রামের গুলিয়াখালী সমুদ্র সৈকতকে পর্যটন সংরক্ষিত এলাকা ঘোষণা

১২ জানুয়ারি ২০২২

 চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার গুলিয়াখালী সমুদ্র সৈকতকে পর্যটন সংরক্ষিত এলাকা হিসেবে ঘোষণা করেছে বেসামরিক বিমান পরিবহন ...

গার্মেন্টস পণ্য কেনাবেচায় ‘ফেব্রিক লাগবে’ অ্যাপের উদ্বোধন

১২ জানুয়ারি ২০২২

 টেক্সটাইল ও রেডিমেট গার্মেন্টস কারখানায় ব্যবহৃত যাবতীয় পণ্য ক্রয়-বিক্রয়, ট্রেডিং এবং সাপ্লাইয়ে বাংলাদেশে প্রথম ও ...

আইভীর প্রচারণায় একদিন

কখনো রিকশায় কখনো পায়ে হেঁটে যাচ্ছেন ভোটারদের কাছে

১১ জানুয়ারি ২০২২

হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সম্মেলন

ইমেজ ফিরিয়ে আনতে বিতর্কমুক্ত নেতৃত্ব চান তৃণমূল নেতাকর্মীরা

১০ জানুয়ারি ২০২২

কমলগঞ্জের ইসলামপুর ইউনিয়নে সবাই নতুন মুখ

১০ জানুয়ারি ২০২২

সদ্য সমাপ্ত ইউপি নির্বাচনে কমলগঞ্জের ইসলামপুর ইউনিয়ন পরিষদে নির্বাচিত সবাই নতুন মুখ। পঞ্চম ধাপের ইউনিয়ন ...

বাবা-ছেলের কারিশমা

১০ জানুয়ারি ২০২২

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ১১ নং সুলতানপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৯৯৪ সাল থেকে ২০২২ পর্যন্ত পর ...



এক্সক্লুসিভ সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status