জার্মান নারীর নিখোঁজ বিড়ালের সন্ধান তবে...

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি

এক্সক্লুসিভ ১৭ নভেম্বর ২০২১, বুধবার | সর্বশেষ আপডেট: ৯:৫০ পূর্বাহ্ন

বিশ্ব ঐতিহ্য টাঙ্গুয়ার হাওর পাড়ে দেড় মাস আগে জার্মান নারীর হারিয়ে যাওয়া সেই পোষা বিড়ালটি খুঁজে পেয়েছে গ্রামবাসী। সোমবার রাত সাড়ে ৯টায় উপজেলা সদরের রায়পাড়া গ্রামে বিড়ালটিকে দেখতে পায় কয়েকজন যুবক। পরে লোকজন বিড়ালটিকে আটক করে একটি খাঁচায় বন্দি করে। এই রিপোর্ট লেখা পর্যন্ত জার্মান নারীর পোষা বিড়ালটি রায়পাড়া গ্রামবাসীর কাছে রয়েছে। তারা বলছেন, জার্মান নারীর কাছে পোষা বিড়ালটি ফিরিয়ে দিবেন।
প্রসঙ্গত, গত দেড় মাস আগে দেশের দ্বিতীয় রামসার সাইট টাঙ্গুয়ার হাওরে ঘুরতে আসেন জার্মান নারী জুলিয়া ওয়াসিমান। সঙ্গে নিয়ে আসেন তার প্রিয় পোষা বিড়াল লিওকে। সারাদিন আনন্দ ভ্রমণ শেষে হাওর ঘুরে তাহিরপুর উপজেলা সদরে ফেরার সময় মেশিনবাড়ি নামক ট্রলার ঘাট থেকে বিড়ালটি হারিয়ে যায়। সেই থেকে গত দেড় মাস ধরে তিনি সারাক্ষণই লিওকে ফিরে পাবার আশায় সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওর পাড়ে অবস্থান করছেন।
পোষা বিড়ালের প্রতি জার্মান নারীর এমন ভালোবাসা দেখে অবাক হয়েছেন টাঙ্গুয়া হাওরবাসী। টাঙ্গুয়া হাওরে পর্যটকবাহী নৌকার মাঝি শিবলী জানান, প্রায় দেড় মাস আগে হাওরে ঘুরতে আসেন জার্মান নারী জুলিয়া ওয়াসিমান। তিনি বাংলায় কথা বলতে পারেন। পোষা বিড়ালের সন্ধান চেয়ে তিনি অটোরিকশায় করে তাহিরপুর বাজারসহ টাঙ্গুয়ার হাওর পাড়ে মাইকিং করেছেন। এ সময় পোষা বিড়াল ‘লিও’ ও জার্মান নারী জুলিয়া ওয়াসিমানের কথোপকথনের রেকর্ড প্রচার করা হয়, যেন তা শুনে লিও মাইকের কাছে চলে আসতে পারে। নিখোঁজ বিড়ালের খোঁজে দেড় মাস ধরেই তাহিরপুরে অবস্থান করছিলেন এই জার্মান নারী। সর্বশেষ বিড়ালকে খুঁজে না পেয়ে গতকাল রোববার নিজ দেশে যাওয়ার উদ্দেশ্য তাহিরপুর ছেড়ে ঢাকায় চলে যান ওই নারী। তাহিরপুর থানার এসআই গোলাম হাক্কানী বিষয়টি নিশ্চিত করে বলেন, জার্মান নারীর সঙ্গে ভিডিও কলে বিড়ালটি দেখাবেন স্থানীয়রা। তিনি নিশ্চিত করলে তার কাছে হস্তান্তর করা হবে পোষা বিড়ালটি।

আপনার মতামত দিন

এক্সক্লুসিভ অন্যান্য খবর

ক্লাইমেট স্মার্ট প্রযুক্তির উদ্ভাবন ও হস্তান্তর বৃদ্ধির তাগিদ

১৩ জানুয়ারি ২০২২

ঢাকায় দুই দিনব্যাপী  ‘কৃষি ও খাদ্য নিরাপত্তা’ শীর্ষক সপ্তম ডি-৮ কৃষিমন্ত্রী পর্যায়ের সভা শুরু হয়েছে। ...

চট্টগ্রামের গুলিয়াখালী সমুদ্র সৈকতকে পর্যটন সংরক্ষিত এলাকা ঘোষণা

১২ জানুয়ারি ২০২২

 চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার গুলিয়াখালী সমুদ্র সৈকতকে পর্যটন সংরক্ষিত এলাকা হিসেবে ঘোষণা করেছে বেসামরিক বিমান পরিবহন ...

গার্মেন্টস পণ্য কেনাবেচায় ‘ফেব্রিক লাগবে’ অ্যাপের উদ্বোধন

১২ জানুয়ারি ২০২২

 টেক্সটাইল ও রেডিমেট গার্মেন্টস কারখানায় ব্যবহৃত যাবতীয় পণ্য ক্রয়-বিক্রয়, ট্রেডিং এবং সাপ্লাইয়ে বাংলাদেশে প্রথম ও ...

আইভীর প্রচারণায় একদিন

কখনো রিকশায় কখনো পায়ে হেঁটে যাচ্ছেন ভোটারদের কাছে

১১ জানুয়ারি ২০২২

হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সম্মেলন

ইমেজ ফিরিয়ে আনতে বিতর্কমুক্ত নেতৃত্ব চান তৃণমূল নেতাকর্মীরা

১০ জানুয়ারি ২০২২

কমলগঞ্জের ইসলামপুর ইউনিয়নে সবাই নতুন মুখ

১০ জানুয়ারি ২০২২

সদ্য সমাপ্ত ইউপি নির্বাচনে কমলগঞ্জের ইসলামপুর ইউনিয়ন পরিষদে নির্বাচিত সবাই নতুন মুখ। পঞ্চম ধাপের ইউনিয়ন ...

বাবা-ছেলের কারিশমা

১০ জানুয়ারি ২০২২

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ১১ নং সুলতানপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৯৯৪ সাল থেকে ২০২২ পর্যন্ত পর ...



এক্সক্লুসিভ সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status