স্বপ্নবাজ টিটু ভুঁইয়া

স্টাফ রিপোর্টার

তথ্য প্রযুক্তি ১৫ নভেম্বর ২০২১, সোমবার

দৈনন্দিন জীবনের সব কিছুই তার গতিপথ পালটে বেছে নিচ্ছে অনলাইন প্ল্যাটফর্মকে। আর তা হবেই বা না কেন! সবাই চায় তার জীবনযাত্রা হোক সহজ। আর এইসব অনলাইন প্ল্যাটফর্ম সবকিছুকে এনে দিচ্ছে হাতের মুঠোয়। ব্যবসা থেকে শুরু করে, ভ্লগ, রান্নাবান্না, ট্রাভেলিং, মেক ওভার, পড়ালেখা কী নেই এখানে! পুরো বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশও বেছে নিচ্ছে এই পথ।  নিত্যনতুন ব্লগার তৈরি হচ্ছে এই দেশে,  যারা কাজ করছে নানানভাবে তাদের দর্শক প্রফুল্ল রাখতে। এমনই একজন  হলেন-টিটু ভুঁইয়া।
টিটু ভুঁইয়ার গল্পের শুরুটা নারায়নগঞ্জের রুপগঞ্জ থানার মুর্তজাবাদ গ্রামে। ছোট থেকেই অনলাইনে বিভিন্ন বিষয় নিয়ে জানার আগ্রহ থেকেই মূলত অনলাইনে কিছু একটা করার ইচ্ছা জন্মে তার। নিজের এই ইচ্ছাকে প্রাধান্য দেওয়ার মাধ্যমেই যাত্রা শুরু হয় তার স্বপ্নের পেছনে ছোটা। স্বপ্নকে আরও একধাপ এগিয়ে নিতেই তিনি শুরু করেন Titu Bhuiyan Official নামের ইউটিউব চ্যানেল। যেখানে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের ভ্লগ ভিডিও তৈরি করে থাকেন। বিনোদন মূলক ভিডিওর পাশাপাশি অনলাইন ব্যবসা দাঁড় করিয়েছেন টিটু। অফলাইন সেবা নাকি অনলাইন সেবা এমন প্রশ্নে তার মত জীবনকে সহজ করা প্রয়োজন। আর ঘরে বসেই আমরা যেসব কাজ করতে পারি  তার জন্য কষ্ট করে বাইরে যাওয়ার কী প্রয়োজন। সার্বিক সুবিধার কথা চিন্তা করেই তিনি বেছে নিয়েছেন অনলাইন প্ল্যাটফর্মকে। এছাড়াও বর্তমানে দেশের মানুষ প্রায় সব ক্ষেত্রেই ইন্টারনেট জগতকেই প্রাধান্য দিচ্ছে। তাই তার মতে অনলাইন প্লাটফর্মকে আরও সহজ করে তুলা প্রয়োজন। সর্বস্তরের মানুষ যেন এই পথের সুবিধা নিতে পারেন।

তবে তার এই কাজ শুধু দেশের মাঝেই সীমাবদ্ধ নয়। সীমানা  পেরিয়ে  এখন আশেপাশের দেশগুলোতেও সেবা পৌঁছে যাচ্ছে এবং প্রশংসাও কুঁড়াচ্ছেন।
ছোটবেলা থেকে কি ভাবতেন এমন কোনো কাজ করবেন? - ছোট বেলা থেকেই ইন্টারনেট জগতের আগ্রহ থেকেই পথা চলা শুরু/ ছোট থেকেই বিভিন্ন যায়গায় ঘুরা ভ্লগ- ভিডিও করে রাখার একটা অভ্যাস ছিল সেখান থেকেই আস্তে আস্তে ভ্লগিং এর আগ্রহ টা বেড়ে যায়।

দেশের মানুষ কেন আপনাদের সেবা নিতে ছুটবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তার  সেবার মান ব্শে উন্নত। এছাড়াও তিনি ভালো ব্যবহারকে সবচেয়ে বেশি প্রাধান্য দিয়ে থাকেন। তার মতে ভালো ব্যবহারই পারে ভোক্তাদের মন জয় করতে এবং বিশ্বাস অর্জন করতে। আর লক্ষ্যকে সামনে রেখেই তিনি এগিয়ে যাচ্ছেন তার স্বপ্নের পথ ধরে। শুধু তাই নয়,যেকোনো সমস্যায় ভোক্তারা তাদের সাথে যোগাযোগ করতে পারবেন এবং তারা সবসময় ভোক্তাদের সমস্যা সমাধানে তৎপর।
 
টিটু ভুঁইয়া একজন স্বপ্নবাজ মানুষ। স্বপ্ন দেখায় যেমন নেই তার কার্পণ্য তেমনি তার পিছনে ছুটতে নেই কোনো ভয়। তিনি চান আন্তর্জাতিকভাবে বিভিন্ন দেশ ঘুরে ভ্লগ করে তাদের কালচারকে তুলে ধরতে। এতে করে মানুষ পরিচিত হবে বিভিন্ন কালচারের সাথে এবং মানুষের প্রতি মানুষের সম্পর্ক হবে দৃঢ়।

তবে তিনি যে এতদূর এসেছেন তার পথ মোটেই সুগম ছিল না।পার হতে হয়েছে অনেক চড়াই উৎরাই।তবে কোনো কিছুই তার লক্ষ্যের মাঝে বাধা হতে পারেনি।
টিটু ভুঁইয়ার এই কাজ শুধু দেশের মানুষের বিনোদনের মাধ্যম হচ্ছে তা-ই না, অনুপ্রেরণা দিচ্ছে আরও অনেক তরুণদের। বিনোদনমূলক ভিডিও তৈরির পাশাপাশি তিনি বিভিন্ন শিক্ষামূলক ভিডিও তৈরি করে তরুনদের উৎসাহিত করছেন নতুন আইসিটি উদ্যোক্তাদের।

আপনার মতামত দিন

তথ্য প্রযুক্তি অন্যান্য খবর



তথ্য প্রযুক্তি সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status