পাকিস্তানে ৩ বছরে ২৮,৭৩২ জনের লিঙ্গ পরিবর্তনের আবেদন

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (২ মাস আগে) নভেম্বর ১১, ২০২১, বৃহস্পতিবার, ১১:৪১ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৯:৩০ পূর্বাহ্ন

নারী থেকে পুরুষ অথবা পুরুষ থেকে নারীতে রূপান্তরিত হওয়ার জন্য গত তিন বছরে পাকিস্তানে আনুষ্ঠানিকভাবে আবেদন করেছেন কমপক্ষে ২৮ হাজার ৭৩২ জন মানুষ। অনলাইন এক্সপ্রেস ট্রিবিউন এ খবর দিয়ে বলছে, বুধবার জাতীয় পরিষদ পার্লামেন্টের সামনে এ তথ্য উপস্থাপন করেছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। মন্ত্রণালয় থেকে সিনেটে এ বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়। সিনেট হলো পাকিস্তান পার্লামেন্টের উচ্চকক্ষ।

সেখানে মন্ত্রণালয় যে তথ্য উপস্থাপন করেছে, তাতে বলা হয়েছে- বর্তমান সরকারের আমলেই গত তিন বছরে এই পরিমাণ মানুষ লিঙ্গ পরিবর্তনের মাধ্যমে নারী থেকে পুরুষ অথবা পুরুষ থেকে নারীতে পরিবর্তন হওয়ার জন্য আবেদন করেছেন। মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী ২০১৮ সাল থেকে ২০২১ সালের মধ্যে মোট ১৬ হাজার ৫৩০ জন পুরুষ লিঙ্গ পরিবর্তনের মাধ্যমে নারীতে পরিণত হতে এবং ১২ হাজার ১৫৪ জন নারী লিঙ্গ পরিবর্তনের মাধ্যমে পুরুষে পরিণত হওয়ার জন্য আবেদন করেছেন।

একজন পুরুষ লিঙ্গ পরিবর্তনের মধ্য দিয়ে হিজড়ায় পরিণত হতে আবেদন করেছেন। আবার ২১ জন হিজড়া লিঙ্গ পরিবর্তনের মাধ্যমে পুরুষে পরিণত হওয়ার জন্য আবেদন করেছেন। হিজড়াদের লিঙ্গ পরিবর্তনের মাধ্যমে নারীদের পরিবর্তন হওয়ার জন্য আবেদন করেছেন ৯ জন।।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

কি কথা পুতিন-রইসির!

২০ জানুয়ারি ২০২২

নতুন এক সুপারনোভার সন্ধান

২০ জানুয়ারি ২০২২

কার্ডিফ বিশ্ববিদ্যালয়ের গবেষণা

মাস্ক পরলে সুদর্শন হয়ে ওঠে মানুষ

১৯ জানুয়ারি ২০২২



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status