বিশ্বজমিন

বৃটেনে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে

মানবজমিন ডেস্ক

১১ নভেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১১:১৭ পূর্বাহ্ন

মঙ্গলবারের তুলনায় বৃটেনে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। মঙ্গলবার সেখানে নতুন করে আক্রান্ত হয়েছিলেন ৩৩ হাজার ১১৭ জন। কিন্তু বুধবার তা বেড়ে হয়েছে ৩৯ হাজার ৩৩০। তবে করোনায় মৃত্যুর সংখ্যা কমেছে। মঙ্গলবার সেখানে করোনা পজেটিভ নিয়ে ২৮ দিনে মারা গেছেন ২৬২ জন। বুধবার তা কমে দাঁড়িয়েছে ২১৪। এ খবর দিয়েছে অনলাইন ইভনিং স্ট্যান্ডার্ড। এ নিয়ে বৃটেনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়াল এক লাখ ৪২ হাজার ৩৩৮।

ওদিকে অফিস ফর ন্যাশনাল স্ট্যাটিসটিক্স থেকে প্রকাশিত আলাদা এক পরিসংখ্যানে দেখা গেছে, বৃটেনে করোনায় মারা গেছেন এমন মৃত্যু সনদ দেয়া হয়েছে এক লাখ ৬৭হাজার মানুষকে। অন্যদিকে ৯ নভেম্বর পর্যন্ত দেশটিতে করোনাভাইরাসের প্রথম ডোজ টিকা দেয়া হয়েছে কমপক্ষে পাঁচ কোটি তিন লাখ ৩৬ হাজার ১৩০ জনকে। আগের দিনের তুলনায় এই সংখ্যা ৩৯ হাজার ৮৩৬ বেশি। আর দ্বিতীয় ডোজ টিকা দেয়া হয়েছে প্রায় চার কোটি ৫৮ লাখের বেশি মানুষকে। স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ স্বাস্থ্যকর্মীদের টিকা দেয়া বাধ্যতামূলক ঘোষণার পর এই পরিবর্তন দেখা দিয়েছে। তিনি রোগীদের নিরাপত্তার স্বার্থে স্বাস্থ্যকর্মীদের টিকা দেয়া বাধ্যতামূলক করার সিদ্ধান্ত জানান।

স্থানীয় এলবিসি রেডিওকে তিনি বলেন, এরই মধ্যে বিপুল পরিমাণ স্বাস্থ্যকর্মীকে করোনার টিকা দেয়া হয়েছে। এজন্য তাদেরকে আমি ধন্যবাদ জানাতে চাই। এই টিকা নিয়ে তারাইশুধু নিরাপদ হয়েছেন এমন নয়। একই সাথে তাদের সহকর্মী ও রোগীদেরও সুরক্ষা নিশ্চিত করেছেন। আমরা জানি হাসপাতালে যেসব মানুষ থাকেন তারা খুব ঝুঁকিতে কাজ করেন।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com