আফগানিস্তান আজ ১৩৩ কোটি ৯০ লক্ষ মানুষের সমর্থন নিয়ে নিউজিল্যান্ড ম্যাচ খেলতে নামছে

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা

ভারত (২ মাস আগে) নভেম্বর ৭, ২০২১, রোববার, ১০:৪০ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৫:৪৯ অপরাহ্ন

২০২০ সালের আদম সুমারি অনুযায়ী আফগানিস্তানের জনসংখ্যা তিন কোটি ৯০ লক্ষ। কিন্তু, রোববার টি-টোয়েন্টি বিশ্ব কাপে তারা ১৩৩ কোটি ৯০ লক্ষ মানুষের সমর্থন নিয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামবে। কোন বনেগা ক্রোড়পতি ঘরেনায় অমিতাভ বচ্চনের প্রশ্ন ভাববেন না। আজকের ম্যাচে ভারতের ১৩০ কোটি মানুষ আফগানদের সমর্থক। কারণ, এই ম্যাচে আফগানিস্তান নিউজিল্যান্ডকে হারিয়ে দিলেই ভারত টি-টোয়েন্টি বিশ্ব কাপের সেমিফাইনালে পৌঁছে যাবে। তাই, বলাই বাহুল্য ভারতীয়রা আজ রশিদ বাহিনীর জয় চাইবে।

প্রথম দুটি ম্যাচে ভারত পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিপর্যস্ত হলেও আফগানিস্তান এবং স্কটল্যান্ড ম্যাচে দুর্ধর্ষভাবে ফিরে এসেছে। নেট রান রেটে ভারত নিউজিল্যান্ডের থেকে এগিয়ে।
বিরাটদের শেষ ম্যাচ নামিবিয়ার বিরুদ্ধে। এই ম্যাচ যে ভারত জিতবে এবং রানরেট আরও ভালো করবে তা বলে দিতে আলাদা মস্তিষ্কের দরকার হয় না। তার আগে আজকের ম্যাচে আফগানিস্তানের কাছে নিউজিল্যান্ডকে হারতে হবে। না হলে সব স্বপ্নের ফানুসে আলপিন।

রবিন্দর জাদেজার কথা অনুযায়ী, নিউজিল্যান্ড আজ জিতে গেলে ব্যাগ গুছিয়ে বাড়ি যাব। তাই, রোববারের ম্যাচের দিকে তাকিয়ে সব ভারতীয়। একটি ম্যাচে ভারত না থাকা সত্ত্বেও ভারতীয় বিজ্ঞাপনদাতাদের এখন পাখির চোখ আফগানিস্তান-নিউজিল্যান্ড ম্যাচ। বিরাট-রোহিতদের এই রকম পরমুখাপেক্ষী কবে হতে দেখা গেছে?

আপনার মতামত দিন

ভারত অন্যান্য খবর

কলকাতা কথকতা           

করোনায় আক্রান্ত প্রসেনজিৎ

১৩ জানুয়ারি ২০২২



ভারত সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status