সিংহাসন পুনরুদ্ধার সাকিবের

স্পোর্টস ডেস্ক

খেলা ২৮ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১:০২ অপরাহ্ন

টি-টোয়েন্টি বিশ্বকাপে যুতসই অবস্থানে নেই বাংলাদেশ। যার প্রভাব পড়লো র‌্যাঙ্কিংয়ে। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ অবনতি হয়েছে বাংলাদেশের। সর্বশেষ প্রকাশিত র‌্যাঙ্কিং অনুযায়ী আট নম্বরে অবস্থান করছে টাইগার বাহিনী। দল খারাপ করলেও আপন আলোয় উজ্জ্বল সাকিব আল হাসান। দুর্দান্ত পারফরম্যান্সে টি-টোয়েন্টিতে অলরাউন্ডার হিসেবে আবারো শীর্ষে এই বাঁহাতি স্পিনার।
টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ ছন্দে সাকিব আল হাসান। চার ম্যাচে এখন পর্যন্ত সাকিবের শিকার ১১ উইকেট। এই যাত্রায় লাসিথ মালিঙ্গাকে (১০৭) পেছনে ফেলে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারি টাইগার অলরাউন্ডার (১১৭)। আর তাতেই র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করলেন তিনি। সাকিবের পয়েন্ট ২৯৫। দ্বিতীয় স্থানে থাকা আফগান স্পিনার মোহাম্মদ নবীর পয়েন্ট ২৭৫।

র‌্যাঙ্কিংয়ে ৬ নম্বরে থেকে বিশ্বকাপ যাত্রা শুরু করে বাংলাদেশ। তবে শুরুটা ভালো করতে পারেনি মাহমুদুল্লাহ রিয়াদরা। স্কটল্যান্ডের বিপক্ষে হেরে যায়। এরপর ওমান, পাপুয়া নিউগিনিকে হারিয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করলেও মূলপর্বের শুরুতেই ধাক্কা খায় রাসেল ডমিঙ্গোর শিষ্যরা। শ্রীলঙ্কার বিপক্ষে হেরে বাজে শুরু হয় বাংলাদেশের। বিশ্বকাপের চার ম্যাচে দুই হারে র‌্যাঙ্কিংয়ে অবনতি হয়েছে বাংলাদেশের। ৪০ ম্যাচে বাংলাদেশের পয়েন্ট ৭ হাজার ৮৬, রেটিং ২৩৬।
র‌্যাঙ্কিংয়ের শীর্ষে আছে ইংল্যান্ড। দুইয়ে ভারত এবং তিনে পাকিস্তান। চার নম্বরে নিউজিল্যান্ড এবং পাঁচে দক্ষিণ আফ্রিকা। ছয় নম্বরে অস্ট্রেলিয়া। আর টাইগারদের আগে সপ্তম স্থানে আফগানিস্তান।
চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে চলতি বছরের ১৫ই নভেম্বর নতুন র‌্যাঙ্কিং হালনাগাদ করবে আইসিসি। সে সময় র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আটে থাকা দলগুলো সরাসরি অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে খেলার সুযোগ পাবে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

করোনায় বদলে যাচ্ছে পার্থ টেস্টের ভেন্যু

৭ ডিসেম্বর ২০২১

এবারের অ্যাশেজ সিরিজের পঞ্চম টেস্টের ভেন্যু বদলে যাচ্ছে। শেষ টেস্ট ম্যাচটি পার্থে হওয়ার কথা থাকলেও ...

মোহামেডান ও মুক্তিযোদ্ধার বিদায়

৭ ডিসেম্বর ২০২১

স্বাধীনতা কাপে নিজেদের চমক অব্যাহত রেখেছে বাংলাদেশ সেনাবাহিনী। আগের ম্যাচে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ...

অশ্বিনই ভাঙতে পারেন মুরালিধরনের রেকর্ড!

৭ ডিসেম্বর ২০২১

টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেটের মালিক লঙ্কান লিজেন্ড মুত্তিয়া মুরালিধরন। তার ৮০০ উইকেটের মাইলফলককে ধরা ...

কোহলির অন্যরকম ‘ফিফটি’

৭ ডিসেম্বর ২০২১

নিউজিল্যান্ডের বিপক্ষে মুম্বাই টেস্টে দুই ইনিংসের কোনোটিতে বিরাট কোহলি করতে পারেননি ফিফটি। তবে অন্যরকম একটি ...

ছোট পর্দায় আজকের খেলা

৭ ডিসেম্বর ২০২১

বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় টেস্টচতুর্থ দিন, সকাল ৯:৩০(গাজী টিভি, টি-স্পোর্টস)স্বাধীনতা কাপ ফুটবলঢাকা আবাহনী-রহমতগঞ্জ ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status