সাংবাদিক মাসউদুরের বিরুদ্ধে মামলা প্রত্যাহার চায় এলআরএফ

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) অক্টোবর ২৭, ২০২১, বুধবার, ৩:০৭ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১১:১২ পূর্বাহ্ন

চ্যানেল টোয়েন্টিফোর-এর সিনিয়র রিপোর্টার ও ল’ রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) সদস্য সাংবাদিক মাসউদুর রহমানের বিরুদ্ধে দায়ের করা ১০০ কোটি টাকার মানহানির মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছে এলআরএফ।

বুধবার (২৭ অক্টোবর) এলআরএফের সভাপতি মাশহুদুল হক ও সাধারণ সম্পাদক মুহাম্মাদ ইয়াছিন এক বিবৃতিতে মামলাটি অনতিবিলম্বে প্রত্যাহারের জোর দাবি জানান।

নেতারা বলেন, যথার্থ তথ্য উপাত্ত নিয়ে, হাইকোর্টে দাখিল করা আবেদন থেকে সঠিকভাবেই রিপোর্ট করেছেন সাংবাদিক মাসউদুর রহমান। তারপরেও এ ধরনের অন্যায়মূলক মিথ্যা মামলা স্বাধীন সাংবাদিকতা, মুক্ত গণমাধ্যম ও সাংবাদিকদের নিরাপত্তার জন্য হুমকিস্বরূপ। অবিলম্বে এই ধরনের সাজানো মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, ছেলে মুসফেক আলম, পরিকল্পনা প্রতিমন্ত্রীর স্ত্রী মোমতাজ আলমকে বিবাদী করে হাইকোর্টে রিভিশন মামলা করেন মুসফেক আলমের সাবেক স্ত্রী তাসনোভা ইকবাল। মামলায় ৫ বছরের শিশুকে মাকে দেখতে না দিয়ে ১৭ মাস ধরে আটকে রাখার অভিযোগ আনা হয়।

হাইকোর্টের দায়ের করা এই রিভিশন মামলা নিয়ে গত শুক্রবার সাংবাদিক মাসউদুর রহমানের করা রিপোর্ট চ্যানেল টোয়েন্টিফোরে প্রচারিত হয়। এতে ক্ষুব্ধ হয়ে চ্যানেল ২৪, চ্যানেলটির বার্তা সম্পাদক ও প্রতিবেদক মাসউদুর রহমানসহ পাঁচ জনের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা দায়ের করেছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলমের ছেলে মুশফেক আলম সৈকত। এরপর আদালত মামলাটি গ্রহণ করে পিবিআইকে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন ঢাকার সিএমএম আদালত।।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা দাবি-

নয়াপল্টনে বিএনপির সমাবেশ কাল

২৯ নভেম্বর ২০২১

শনাক্তের হার ১.৩৪

করোনায় আরও ২ জনের মৃত্যু

২৯ নভেম্বর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



নাগরিক সংবাদ সম্মেলনে জাফরুল্লাহ

‘খালেদা জিয়ার অবস্থা অত্যন্ত ক্রিটিক্যাল’

কূটনীতিকদের পররাষ্ট্রমন্ত্রীর ব্রিফ

খালেদা জিয়ার বিদেশ যাওয়ার সুযোগ নেই

DMCA.com Protection Status