শাস্তি পেলেন লিটন ও কুমারা

স্পোর্টস ডেস্ক

খেলা ২৬ অক্টোবর ২০২১, মঙ্গলবার

দিনটা মোটেও ভালো কাটেনি লিটন দাসের। ব্যাট হাতে সুবিধা করতে পারেননি। আউট হয়ে বিবাদে জড়িয়েছেন লঙ্কান পেসার লাহিরু কুমারার সঙ্গে। ফিল্ডিংও করেছেন যাচ্ছে তাই। তার দুই ক্যাচ মিসেই এদিন ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। লিটন যে দুই ব্যাটারের ক্যাচ মিস করেছেন, সেই আসালাঙ্কা আর রাজাপাকশেই বিপদ থেকে ঘুরে দাঁড়িয়ে দলকে জয়ের রাস্তায় তুলে দেন।
লঙ্কান পেসারের সঙ্গে বিবাদে জড়িয়ে শাস্তিও পেয়েছেন বাংলাদেশের এই ওপেনার। শাস্তি পেয়েছেন শ্রীলঙ্কান পেসার লাহিরু কুমারাও।   
লাহিরু কুমারার করা ইনিংসের ষষ্ঠ ওভারের পঞ্চম বলটি লিটন মিড অফে উড়িয়ে চার মারতে চেয়েছিলেন, কিন্তু কাজ হয়নি। ওই জায়গায় থাকা ফিল্ডার দাসুন শানাকা  বলটি তালুবন্দি করেন। ১৬ বলে ১৬ রান করে ফেরেন লিটন। লিটন আউট হয়ে ফেরার মুহুর্তেই লাহিরু এগিয়ে এসে কিছু একটা বলে ওঠেন। লিটনও ছেড়ে দেননি। দু’জনের মধ্যে ধাক্কাধাক্কি হয়। মাঠের দুই আম্পায়ার ছুটে এসে মাঠের বিরোধ মেটান। এই অপরাধে জরিমানা তো গুনতে হয়েছেই উভয়ের নামের পাশে জুটেছে ডিমেরিট পয়েন্ট। আইসিসির আচরণবিধি লেভেল ওয়ান ভঙ্গের দায়ে লাহিরু কুমারাকে ম্যাচ ফির ২৫ ভাগ এবং লিটনকে ১৫ ভাগ জরিমানা করা হয়েছে। দুজনই পেয়েছেন একটি করে ডিমেরিট পয়েন্টও। আইসিসির আচরণবিধির অনুচ্ছেদ ২.৫ অনুসারে- বাজে ভাষা, ব্যবহার ও দৃষ্টিভঙ্গি প্রদর্শন করে ব্যাটারকে আগ্রাসী ভূমিকায় বাধ্য করার জন্য শাস্তি পেয়েছেন লাহিরু। আচরণবিধি অনুচ্ছেদ ২.২০ অনুসারে, অক্রিকেটীয় আচরণের জন্য শাস্তি পেতে হয়েছে লিটনকে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

করোনায় বদলে যাচ্ছে পার্থ টেস্টের ভেন্যু

৭ ডিসেম্বর ২০২১

এবারের অ্যাশেজ সিরিজের পঞ্চম টেস্টের ভেন্যু বদলে যাচ্ছে। শেষ টেস্ট ম্যাচটি পার্থে হওয়ার কথা থাকলেও ...

মোহামেডান ও মুক্তিযোদ্ধার বিদায়

৭ ডিসেম্বর ২০২১

স্বাধীনতা কাপে নিজেদের চমক অব্যাহত রেখেছে বাংলাদেশ সেনাবাহিনী। আগের ম্যাচে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ...

অশ্বিনই ভাঙতে পারেন মুরালিধরনের রেকর্ড!

৭ ডিসেম্বর ২০২১

টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেটের মালিক লঙ্কান লিজেন্ড মুত্তিয়া মুরালিধরন। তার ৮০০ উইকেটের মাইলফলককে ধরা ...

কোহলির অন্যরকম ‘ফিফটি’

৭ ডিসেম্বর ২০২১

নিউজিল্যান্ডের বিপক্ষে মুম্বাই টেস্টে দুই ইনিংসের কোনোটিতে বিরাট কোহলি করতে পারেননি ফিফটি। তবে অন্যরকম একটি ...

ছোট পর্দায় আজকের খেলা

৭ ডিসেম্বর ২০২১

বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় টেস্টচতুর্থ দিন, সকাল ৯:৩০(গাজী টিভি, টি-স্পোর্টস)স্বাধীনতা কাপ ফুটবলঢাকা আবাহনী-রহমতগঞ্জ ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status