শতবর্ষ উদ্‌যাপনে ঢাবি অ্যালামনাই এসোসিয়েশনের প্রস্তুতি সভা, রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার

এক্সক্লুসিভ ২৬ অক্টোবর ২০২১, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১০:২৩ পূর্বাহ্ন

আসন্ন ২৩ ও ২৪শে ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের  শতবর্ষ উদ্‌যাপন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই এসোসিয়েশন এর ‘শতবর্ষ উদযাপন’- কমিটির এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।
রোববার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের অ্যালামনাইয়ের ফ্লোরে অনুষ্ঠিত এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি একে আজাদ এ অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন। প্রস্তুতি সভায় অ্যালামনাই এসোসিয়েশনের সদস্যরা  সশরীরে ও অনলাইনে যুক্ত হন। এর মধ্যে উল্লেখযোগ্য ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর  রহমান, দৈনিক মানবজমিন-এর ব্যবস্থাপনা সম্পাদক কেএম বাবর আশরাফুল হক, স্বাস্থ্য সচিব আব্দুল মান্নান, বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ডিন ড. সাদেকা হালিম, প্রক্টর ড. গোলাম রাব্বানী, বিচারপতি জাহাঙ্গীর হোসেন, এনবিআর’র সাবেক চেয়ারম্যান আব্দুল মজিদ, অধ্যাপক আনু মুহাম্মদ, মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক কর্মী নাসির উদ্দীন ইউসুফ প্রমুখ।
অনুষ্ঠানে বক্তৃতাকালে এসোসিয়েশনের সদস্যবৃন্দ শতবর্ষ অনুষ্ঠান সুন্দরভাবে আয়োজনে নানা দিক-নির্দেশনা তুলে ধরার পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য ও গৌরব সমুন্নত রাখতে, বর্তমান  প্রজন্মের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা জাগিয়ে তুলতে বিভিন্ন প্রস্তাব রাখেন। বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান বলেন, অ্যালামনাই এসোসিয়েশনকে এমন কিছু করতে হবে যা বিশ্ববিদ্যালয় অনেকদিন মনে রাখবে। শিক্ষার্থীদের জন্য ডিজিটাল লাইব্রেরি করা যায় কিনা, মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে ওয়েবিনার-এর আয়োজন করা যায় কিনা ভেবে দেখতে হবে। এনবিআর’র সাবেক চেয়ারম্যান আব্দুল মজিদ বলেন, বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থীদের মাঝে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গৌরবময় ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরতে অ্যালামনাই এসোসিয়েশন ভূমিকা রাখতে পারে। বিচারপতি জাহাঙ্গীর হোসেন অ্যালামনাই এসোসিয়েশনকে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে মুক্তিযুদ্ধ জাদুঘর স্থাপন ও বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধাদের স্বীকৃতি দিতে উদ্যোগ নেয়ার আহ্বান জানান।
এদিকে গতকাল ২৩ ও ২৪শে ডিসেম্বর ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই এসোসিয়েশনের দুই দিনব্যাপী ‘শতবর্ষের মিলনমেলা’- অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। এসোসিয়েশনের সভাপতি একে আজাদ বিকাল চারটায় এ কার্যক্রমের উদ্বোধন করেন। টিকা গ্রহণের সনদ এবং প্রয়োজনীয় কাগজপত্র প্রদর্শন সাপেক্ষে এসোসিয়েশনের ওয়েবসাইট এবং অফিস থেকে রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করা যাবে।

আপনার মতামত দিন

এক্সক্লুসিভ অন্যান্য খবর

নিখোঁজের ১ দিন পরে স্কুলছাত্রের লাশ উদ্ধার

৫ ডিসেম্বর ২০২১

 শুক্রবার বিকালে পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলার নদমুলা গ্রামের নদমুলা মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণির শিক্ষার্থী শান্ত হাওলাদার ...

ঘুষ-তদবির ছাড়া ৩ হাজার কনস্টেবল নিয়োগের দৃষ্টান্ত

২৯ নভেম্বর ২০২১

‘চাকরি নয় সেবা’ এ প্রতিপাদ্য নিয়ে কোনো রকম ঘুষ ও তদবির ছাড়া শুধুমাত্র মেধা এবং ...



এক্সক্লুসিভ সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status