লাইফ সাপোর্টে বাসেত মজুমদার

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) অক্টোবর ২৫, ২০২১, সোমবার, ২:০৮ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১২:৪০ অপরাহ্ন

বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি আব্দুল বাসেত মজুমদারকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে লাইফ সাপোর্ট নেয়া হয়েছে। সোমবার রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তাকে লাইফ সাপোর্ট নেয়া হয়।

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আব্দুল বাসেত মজুমদার বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এবং সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। আব্দুল বাসেত মজুমদারের দুস্থ আইনজীবীদের জন্য নিজের নামে ট্রাস্ট ফান্ড গঠন করেছেন। দেশের বিভিন্ন আইনজীবী সমিতিতে এ ফান্ড থেকে অর্থ সহায়তা দেয়া হচ্ছে। দীর্ঘ পেশাজীবনে ২০ হাজারেরও বেশি মানুষকে বিনামূল্যে বা নামমাত্র মূল্যে আইনি সহায়তা দিয়েছেন তিনি। এ কারণে আইনাঙ্গনে তিনি গরিবের আইনজীবী হিসেবে পরিচিত।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক রুহুল কুদ্দুস কাজল এক ফেসবুক পোস্টে জানিয়েছেন, সিনিয়র আইনজীবী আব্দুল বাসেত মজুমদার গুরুতর অসুস্থ অবস্থায় বর্তমানে লাইফ সাপোর্টে আছেন। গত ৩০শে সেপ্টেম্বর রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তাকে ভর্তি করা হয়। মেরুদণ্ডের সমস্যাসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছেন তিনি।

আব্দুল বাসেত মজুমদারের জন্ম ১৯৩৮ সালের ১লা জানুয়ারি কুমিল্লার লাকসামে। ১৯৬৬ সালের ২৮ সেপ্টেম্বর তিনি আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। এরপর ১৯৬৭ সালের ৮ ফেব্রুয়ারি তিনি হাইকোর্টে আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। এরই মধ্যে তিনি তার আইনজীবী পেশায় ৫৪ বছর অতিক্রম করেছেন।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

জামিন পেলেন আরজে নিরব

৭ ডিসেম্বর ২০২১

শনাক্তের হার ১.৪৫

করোনায় আরও ৫ জনের মৃত্যু

৭ ডিসেম্বর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status