পাকুন্দিয়ায় প্রচারণায় এমপি

ভোটের মাঠে শঙ্কা

আশরাফুল ইসলাম, কিশোরগঞ্জ থেকে

শেষের পাতা ২৫ অক্টোবর ২০২১, সোমবার | সর্বশেষ আপডেট: ১:১৫ অপরাহ্ন

কিশোরগঞ্জের পাকুন্দিয়া পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছেন কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ। আগামী ২রা নভেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া এ পৌরসভার নির্বাচনে দল মনোনীত মেয়র প্রার্থী মোহাম্মদ 
নজরুল ইসলাম আকন্দের পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য ও প্রচারাভিযানে অংশ নিচ্ছেন তিনি। একাধিক পথসভায় এবং প্রচারণায় সংসদ সদস্য নূর মোহাম্মদ অংশ নিলেও রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ আশ্রাফুল আলম বিষয়টি সম্পর্কে অবগত নন এবং কোনো প্রার্থী এ ব্যাপারে কোনো অভিযোগ করেননি বলে জানিয়েছেন। তবে সংসদ সদস্যের প্রচারণায় অংশগ্রহণের বিষয়টিকে আচরণবিধি লঙ্ঘন হিসেবে উল্লেখ করেছেন। এদিকে সংসদ সদস্য নূর মোহাম্মদ আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ায় প্রতিদ্বন্দ্বী মেয়র প্রার্থীদের সমর্থক ও নেতাকর্মীরা সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান নিয়ে তাদের শঙ্কার কথা জানালেও আনুষ্ঠানিক মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন। এ নির্বাচনে মেয়র পদে মোট ৪ জন প্রার্থী রয়েছেন। তাদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ নজরুল ইসলাম আকন্দ দলীয় প্রতীক নৌকা ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী আতাহার আলী দলীয় প্রতীক হাত পাখা নিয়ে নির্বাচন করছেন। এ ছাড়া স্বতন্ত্র দুই প্রার্থীর মধ্যে বর্তমান মেয়র মো. আক্তারুজ্জামান খোকন নারিকেল গাছ প্রতীক নিয়ে ও সাবেক মেয়র এডভোকেট মো. জালাল উদ্দিন মোবাইলফোন প্রতীক নিয়ে নির্বাচনী লড়াইয়ে অবতীর্ণ হয়েছেন।
স্থানীয় সূত্রগুলো জানিয়েছে, গত শনিবার সন্ধ্যায় পৌরসভার ১নং ওয়ার্ডের শ্রীরামদী ঈদগাহ ময়দানে আওয়ামী লীগ প্রার্থী মোহাম্মদ নজরুল ইসলাম আকন্দের পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য নূর মোহাম্মদ। সংসদ সদস্যের উপস্থিতিতে পথসভাটি জনসভায় রূপ নেয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. মিছবাহ উদ্দিন। এতে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেণু, আওয়ামী লীগ প্রার্থী মোহাম্মদ নজরুল ইসলাম আকন্দ, নৌকার নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক পাকুন্দিয়া সরকারি কলেজের অধ্যক্ষ কফিল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ মো. বোরহান উদ্দিন, পাকুন্দিয়া আদর্শ মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ জসিম উদ্দীন, বর্তমান অধ্যক্ষ মোজাম্মেল হক জামাল, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক তাসলিমা সুইটি, উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি বাবুল আহমেদ, নারান্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম, বুরুদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল হুদা রুবেল, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট মিনহাজুল হক খোকা, উপজেলা শ্রমিক লীগের সভাপতি নাজমুল হক দেওয়ান প্রমুখ উপস্থিত ছিলেন। এর আগে গত বৃহস্পতিবারও সংসদ সদস্য নূর মোহাম্মদ আওয়ামী লীগ প্রার্থী মোহাম্মদ নজরুল ইসলাম আকন্দের জনসংযোগ ও পথসভায় যোগ দেন।
আচরণবিধি লঙ্ঘন করে সংসদ সদস্যের প্রচারণা ব্যাপারে রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ আশ্রাফুল আলমের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, আমরা বিষয়টি জানতাম না। জানার পর এমপি মহোদয়ের সঙ্গে কথা বলেছি, তিনি জানিয়েছেন যে তিনি ঢাকায় চলে যাচ্ছেন। তিনি পাকুন্দিয়ায় আর কোনো নির্বাচনী প্রচারণায় অংশ নিবেন না।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

সিলেটে এগিয়ে গেল নৌকা

২৯ নভেম্বর ২০২১

খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসার দাবিতে ২৬৮৪ চিকিৎসকের বিবৃতি

২৮ নভেম্বর ২০২১

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবি জানিয়েছেন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ ...

শনাক্তের হার ১.১৫

করোনায় আরও ২ জনের মৃত্যু

২৮ নভেম্বর ২০২১

দেশে একদিনে করোনায় আরও ২ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ...

উল্টো চাপে বাংলাদেশ

২৮ নভেম্বর ২০২১



শেষের পাতা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status