খুলনা সিভিল সার্জন কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগের তদন্ত শুরু

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে

দেশ বিদেশ ২৫ অক্টোবর ২০২১, সোমবার

খুলনা সিভিল সার্জন কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা কে এম সফিউর রহমানের বিরুদ্ধে নানান অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে। গত বৃহস্পতিবার তদন্ত কর্মকর্তা যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন খুলনা সিভিল সার্জন কার্যালয়ে এসে তদন্ত কার্যক্রম শুরু করেন। সাবেক খুলনার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদের লিখিত অভিযোগের ভিত্তিতে এক সদস্য তদন্ত কমিটি গঠন করে এ তদন্তের নির্দেশনা দেয়া হয়।
তদন্ত কর্মকর্তা যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন বলেন, খুলনা সিভিল সার্জন কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা কে এম শফিউর রহমানের বিরুদ্ধে দাখিলকৃত নানা অভিযোগের ভিত্তিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এক সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে। কমিটিকে ১৫ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন নির্দেশনা প্রদান করা হয়। এজন্য তিনি গত বৃহস্পতিবার তদন্তের জন্য খুলনা সিভিল সার্জন কার্যালয়ে যান। সেখানে তদন্তের স্বার্থে কয়েকজনের সঙ্গে কথাবার্তা বলেন। জানা যায়, খুলনার সাবেক সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ গত ২০২০ সালের ১১ই নভেম্বর প্রশাসনিক কর্মকর্তা কে এম সফিউর রহমানের নানাবিধ অভিযোগ লিখিত আকারে স্বাস্থ্য অধিদপ্তর পরিচালক (প্রশাসন) বরাবর প্রেরণ করেন। লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, কোভিড-১৯ শুরু হওয়ার পর থেকে ২০২০ সালের মার্চের দ্বিতীয় সপ্তাহ হতে প্রায় ৬ মাস একনাগাড়ে অফিসে অনুপস্থিত ছিলেন। নিজে ংবষভ উৎধরিহম কর্মকর্তা হওয়ায় অনুমোদিত অনুপস্থিতির উক্ত ৬ মাসের বেতন বিল ট্রেজারি হতে উত্তোলন করেছেন। কোভিড-১৯ ব্যবস্থাপনা কার্যক্রমের সঙ্গে কোনো প্রকার সম্পৃক্ত নন অথচ কোভিড-১৯ ব্যবস্থাপনা কাজে সিভিল সার্জন অফিসে ব্যবহারের জন্য এনজিও কর্তৃক দেয়া গাড়িটি তিনি বাসা থেকে অফিসে যাতায়াতের কাজে নিয়মিত ব্যবহার করেন, এমনকি তার গ্রামের বাড়িতে যাওয়া, বাসার বাজার করার কাজেও তার ব্যক্তিগত সম্পত্তি হিসেবে ব্যবহার করেন। বারবার নিষেধ করা সত্ত্বেও তিনি আদেশ অমান্য করে গাড়িটি ব্যবহার করেন।
অভিযোগে আরও উল্লেখ করা হয়, খুলনা সিভিল সার্জন অফিসের প্রশাসনিক কর্মকর্তা কে এম সফিউর রহমান গত ২০১১ সালের ২৬শে জুলাই থেকে ২০২০ সালের ১১ই নভেম্বর কর্মরত এবং এর পূর্বে প্রায় ৬ বছর অত্র দপ্তরে প্রেষণে কর্মরতসহ মোট ১৫ বছর একই দপ্তরে কর্মরত আছেন। প্রশাসনিক কর্মকর্তা সফিউর রহমান খুলনা জেলার স্থায়ী বাসিন্দা এবং খুলনা শহরে নিরালা অভিজাত আবাসিক এলাকায় নিজস্ব ভবনে বসবাস করেন। তিনি দীর্ঘদিন খুলনা শহরে বসবাস করায় বিভিন্ন প্রভাব খাটিয়ে অফিসে নানা প্রকার বিশৃঙ্খলা সৃষ্টি করেন।
অভিযোগে উল্লেখ করা হয়, দীর্ঘদিন একই জায়গায় কর্মরত থাকায় কর্মকর্তা-কর্মচারীদের ওপর স্থানীয় প্রভাব খাটান। নানাভাবে হয়রানি করে। অফিসে কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে বিরোধ সৃষ্টি করে অফিসের পরিবেশ নষ্ট করেছেন।
কথায় কথায় তাদের বদলি করার হুমকি দেন। যা একটি অফিসের শৃঙ্খলা ও আপিল বিধি পরিপন্থি। অভিযোগে আরও উল্লেখ করা হয়, সিভিল সার্জন কার্যালয়ে আসা সেবাপ্রার্থী মহিলাদের সঙ্গে অশালীন আচরণ ও নারী কর্মচারীদের যৌন নিপীড়নের চেষ্টাও করেছেন বলে অভিযোগ আছে।
এ ব্যাপারে খুলনা সিভিল সার্জন কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা কে এম সফিউর রহমান বলেন, অভিযোগের বিষয়ে মোবাইলে নয়, দেখা করেন, সামনা সামনি কথা বলবো।

আপনার মতামত দিন

দেশ বিদেশ অন্যান্য খবর

গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ৩০ শিল্প প্রতিষ্ঠান

৮ ডিসেম্বর ২০২১

 ৬টি শিল্প সেক্টরের ৩০টি প্রতিষ্ঠান ও কারখানাকে ‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড’ প্রদান করছে শ্রম ও কর্মসংস্থান ...

এবি ব্যাংকের ১৫ কর্মকর্তাকে গ্রেপ্তারের নির্দেশ

৮ ডিসেম্বর ২০২১

এবি ব্যাংকের ১৭৬ কোটি ১৮ লাখ টাকা দুর্নীতির মামলায় ব্যাংকটির ১৫ কর্মকর্তাকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন ...

বুদ্ধিজীবী ও বিজয় দিবসে বিএনপি’র নানা কর্মসূচি ঘোষণা

৮ ডিসেম্বর ২০২১

শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে নানা কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল ...

ডেঙ্গুতে মৃত্যু ১০০ কক্সবাজারে একদিনে ৭৭ নতুন ডেঙ্গু রোগী ভর্তি

৮ ডিসেম্বর ২০২১

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আরও ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরে এখন ...

সারা দেশে অনশনের ঘোষণা বিএনপিপন্থি আইনজীবীদের

৮ ডিসেম্বর ২০২১

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে সরকারকে চারদিনের ...

নয়টি বিলে অনুমোদন প্রেসিডেন্টের

৮ ডিসেম্বর ২০২১

প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ একাদশ জাতীয় সংসদের ১৫তম অধিবেশনে গৃহীত নয়টি বিলে অনুমোদন দিয়েছেন। গতকাল ...

শিক্ষার্থীদের সাইকেল র‌্যালি আজ

৮ ডিসেম্বর ২০২১

সড়কে অব্যবস্থাপনার প্রতিবাদ, নিরাপদ সড়ক ও নিহত শিক্ষার্থীদের স্মরণে সাইকেল র‌্যালি কর্মসূচি পালন করবেন শিক্ষার্থীরা। ...

হাফ ভাড়া তদারকি করবে মালিক সমিতি

৮ ডিসেম্বর ২০২১

রাজধানী ঢাকায় গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া কার্যকর করার পাশাপাশি ভাড়া আদায় মনিটরিং করতে ৯টি ...

অনুমোদনের আগেই টেন্ডার আহ্বান!

৮ ডিসেম্বর ২০২১

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের গ্রুপভিত্তিক এমএসআর (ওটিএম) টেন্ডার নিয়ম বহির্ভূতভাবে দাখিল করাকে কেন্দ্র করে ...



দেশ বিদেশ সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status