শুটিংয়ে গুলিতে নিহত ১, আহত পরিচালক

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (১ মাস আগে) অক্টোবর ২২, ২০২১, শুক্রবার, ১১:৩০ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৯:৪১ পূর্বাহ্ন

শুটিংয়ের সময় অভিনেতা অ্যালেক বল্ডউইনের বন্দুকের গুলিতে নিহত হয়েছেন এক নারী। তার নাম মিস হ্যালিনা হাচিনস (৪২)। গুলিতে আহত হয়েছেন ছবিটির পরিচালক জোয়েল সুজা (৪২)। নিউ মেক্সিকোতে নাইনটিন সেঞ্চুরি ওয়েস্টার্ন ‘রাস’ এর একটি ছবির শুটিং করছিলেন অভিনেতা অ্যালেক বল্ডউইন। হ্যালিনা গুলিবিদ্ধ হওয়ার পর তাকে হাসপাতালে নেয়া হয়। সেখানেই তিনি মৃত্যুবরণ করেন। অন্যদিকে ছবিটির পরিচালককে জরুরি বিভাগে চিকিৎসা দেয়া হচ্ছে। অ্যালেক বল্ডউইনের মুখপাত্র বার্তা সংস্থা এপিকে বলেছেন, একটি বন্দুক থেকে ভুল করে গুলিতে এ ঘটনা ঘটেছে। এটা বেদনাদায়ক। এ ঘটনায় তদন্ত করছে পুলিশ। ঘটনাটি ঘটেছে নিউ মেক্সিকোর বোনানজা ক্রিক র্যা ঞ্চে। এই স্থানটি চলচ্চিত্র শুটিংয়ের জন্য খুবই জনপ্রিয়। গুলিতে একজন নিহত এবং ছবিটির পরিচালক আহত হওয়া সত্ত্বেও এ রিপোর্ট লেখা পর্যন্ত কারও বিরুদ্ধে কোনো অভিযোগ গঠন করা হয়নি।

স্থানীয় পত্রিকা দা সান্তা ফি নিউ মেক্সিকো তার রিপোর্টে বলেছে যে, বৃহস্পতিবার এ ঘটনায় স্থানীয় শেরিফ অফিসের সামনে কান্নায় ভেঙে পড়েন ৬৮ বছর বয়সী অভিনেতা অ্যালেক বল্ডউইন। উল্লেখ্য নিহত মিস হ্যালিন ইউক্রেনের নাগরিক এবং তিনি বেড়ে উঠেছেন সোভিয়েত সেনাবাহিনীর ঘাঁটি আর্কটিক সার্কেলে। সাংবাদিকতায় পড়াশোনা করেছেন কিয়েভে এবং লস অ্যানজেলেসে পড়াশোনা করেছেন চলচ্চিত্রের উপর। ২০১৯ সালে যুক্তরাষ্ট্রের সুপরিচিত ম্যাগাজিন আমেরিকান সিনেমাটোগ্রাফি তাকে একজন উদীয়মান তারকা হিসেবে আখ্যায়িত করে। ২০২০ সালের একশন ছবি ‘আর্কেনেমি’-এর পরিচালক এডাম ইজিপ্ট মোরটাইমার তাকে ওই ছবির ফটোগ্রাফি পরিচালক হিসেবে নিয়োগ দেন।
তার মৃত্যুর খবরে মিস্টার মোরটাইমার বলেছেন, মিস হ্যালিনাকে হারানোর খবরে আমি প্রচন্ড বেদনাহত। সিনেমার শুটিং স্পটে এমন ঘটনা অত্যন্ত বেদনাদায়ক। বিখ্যাত ভ্যারাইটি ম্যাগাজিনের এক বিবৃতিতে ইন্টারন্যাশনাল সিনেমাটোগ্রাফার্স গিল্ড বলেছে, মিসেস হ্যালিনার মৃত্যুর খবর বিপর্যয়কর। এটা এক ভয়াবহ ক্ষতি। উল্লেখ সিনেমায় অভিনয়ের পাশাপাশি যুক্তরাষ্ট্রের রাজনৈতিক ইস্যুতে সমালোচনামূলক স্যাটায়ার অভিনয়ে যথেষ্ট দক্ষ অভিনেতা অ্যালেক বল্ডউইন। বিশেষ করে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন চরিত্রে, বিশেষ করে সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের চরিত্রে তার অভিনয় দর্শকপ্রিয়তা অর্জন করেছে এবং এর মধ্য দিয়ে তিনি সারা বিশ্বের দর্শকদের নজর এসেছেন।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

বিটকয়েনের দরপতন

৪ ডিসেম্বর ২০২১



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status