টি-টোয়েন্টিতে বাংলাদেশের বড় যত জয়

স্পোর্টস ডেস্ক

খেলা ২২ অক্টোবর ২০২১, শুক্রবার

স্কটল্যান্ডের বিপক্ষে জিতলে সুপার টুয়েলভে পৌঁছার সমীকরণটা এতোটাও কঠিন হতো না বাংলাদেশের। দ্বিতীয় ম্যাচে ওমানকে হারিয়ে মূল পর্বের আশা জাগিয়ে রাখে টাইগাররা। পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচটি ছিল টাইগারদের জন্য বাঁচা-মরার লড়াই। এ ম্যাচে জয়ের বিকল্প ছিলো না। আর বিরাট জয়ে কঠিন পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে মাহমুদুল্লাহ রিয়াদরা। বিশ্বকাপে নবাগত পিএনজিকে ৮৪ রানে হারিয়ে মূল পর্বে পৌঁছেছে টাইগাররা। আর এটাই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের সবচেয়ে বড় জয়। সাকিব আল হাসানের ৪৬ রানের দারুণ ইনিংসের পর অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ হাঁকালেন হাফসেঞ্চুরি।
বল হাতেও আলো ছড়িয়েছেন সাকিব। ৪ উইকেট নিয়ে একাই গুড়িয়ে দিয়েছেন পিএনজির ব্যাটিং লাইনআপকে। শেষ দিকে ক্লিমিন দোরিগা ৪৬ রান করে প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও লাভ হয়নি। ১৯.৩ বলে ৯৭ রানে অলআউট হয় তারা। টি-টোয়েন্টি এর আগে বাংলাদেশের সবচেয়ে বড় জয় ছিল আয়ারল্যান্ডের বিপক্ষে। ২০১২ সালের ১৮ই জুলাইয় স্বাগতিক দলকে ৭১ রানে হারিয়েছির টাইগার বাহিনী। তাছাড়া গত ৯ই আগস্ট ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে ৬০ রানে হারায় রাসেল  ডমিঙ্গোর দল। বাংলাদেশের চতুর্থ বড় জয়টি ওমানের বিপক্ষে। ২০১৬ সালে ভারতের ধর্মশালায় ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের স্বাগতিকদের ৫৪ রানে হারিয়েছিল টাইগাররা। ২০১৬ সালে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সংযুক্ত আরব আমিরাতকে ৫১ রানে হারায় বাংলাদেশ। গত বছর একই ভেন্যুতে ৪৮ রানে জিম্বাবুয়েকে হারায় লাল-সবুজ জার্সিধারীরা।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

তাইজুলের ‘লাকি সেভেন’

২৯ নভেম্বর ২০২১

তামিমকে ছাড়িয়ে মুশফিক

২৯ নভেম্বর ২০২১

টেস্টে তামিম ইকবালকে পেছনে ফেলে বাংলাদেশের ব্যাট হাতে এখন সবচেয়ে বেশি রান মুশফিকুর রহীমের। গতকাল ...

‘ওমিক্রন’ আতঙ্কে বাংলাদেশ ছাড়ছেন পাকিস্তানের কোচ

২৯ নভেম্বর ২০২১

করোনার প্রকোপ সামলে মাত্রই সোজা হতে শুরু করেছে বিশ্ব। এমতাবস্থায় মাথা চড়া দিয়ে উঠছে ভাইরাসটির ...

গেইলকে অবসরের সুযোগ দেবে ওয়েস্ট ইন্ডিজ

২৯ নভেম্বর ২০২১

ধারণা করা হচ্ছিল, টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটার ক্রিস ...

ছোট পর্দায় আজকের খেলা

২৯ নভেম্বর ২০২১

বাংলাদেশ-পাকিস্তান ১ম টেস্ট চট্টগ্রাম, চতুর্থ দিন সকাল ১০টা(গাজী টিভি, টি-স্পোর্টস)ভারত-নিউজিল্যান্ড ১ম টেস্ট ...



খেলা সর্বাধিক পঠিত



চট্টগ্রাম টেস্ট

৩৩০ রানে শেষ বাংলাদেশ

DMCA.com Protection Status