মালয়েশিয়ায় ১৭২ জন বাংলাদেশি অভিবাসী গ্রেফতার

আশরাফুল মামুন, মালয়েশিয়া থেকে

অনলাইন (১ মাস আগে) অক্টোবর ২১, ২০২১, বৃহস্পতিবার, ১১:৪৩ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৯:৩০ পূর্বাহ্ন

মালয়েশিয়ায় অভিবাসন বিভাগের যৌথ অভিযানে ১৭২ জন বাংলাদেশি অভিবাসী কর্মী সহ মোট ২১৩ জন বিভিন্ন দেশের অভিবাসীকে গ্রেফতার করা হয়েছে। আটককৃতদের মাঝে ৩ জন নারীও রয়েছে।

বুধবার কুয়ালালামপুরের সেতাপার্কের ওয়ংসা মাজুতে অবস্থিত ২ টি নির্মাণ প্রকল্পে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। দেশটির জাতীয় সংবাদমাধ্যম ও অভিবাসন বিভাগের এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। তাদের বিরুদ্ধে অভিযোগ অভিবাসন আইনের অপব্যহার ও করোনাকালে স্বাস্থ্যবিধি এবং স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম (এসওপি) লঙ্ঘন করেছে। অনেকের ওয়ার্ক পারমিট আছে কিন্তু সেগুলো কনস্ট্রাকশন কাজের নয়। এগুলো প্লানটেশন, ক্লিনার ও রেস্টুরেন্টের কাজের জন্য বৈধ ছিল। তাই তাদেরকেও আটক করা হয়েছে।

এই যৌথ অভিযানে অংশগ্রহণ করেন মালয়েশিয়ার অভিবাসন বিভাগ (জেআইএম), রয়্যাল মালয়েশিয়ান পুলিশ (পিডিআরএম), ন্যাশনাল রেজিস্ট্রেশন ডিপার্টমেন্ট (জেপিএন) এবং মালয়েশিয়ান সিভিল ডিফেন্স ফোর্স (এপিএম), স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম (এসওপি) লঙ্ঘন সহ দেশটির অভিবাসন আইনের লঙ্ঘন করার দায়ে মোট ২৫৪ জন বিদেশী কর্মীকে চেক করা হয়েছিল। এদের মধ্য থেকে বিভিন্ন দেশের ২১৩ জন অভিবাসী কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

আটককৃতদের মধ্যে ১৭২ জন বাংলাদেশী, ইন্দোনেশিয়ার ২০ জন , পাকিস্তানের ১০ জন, ভিয়েতনামের ৬ জন, ভারতের ৩ জন এবং মিয়ানমারের ২ জন নাগরিক রয়েছেন। তাদের সবাইকে জিজ্ঞাসাবাদের জন্য পুত্রাজায়ার ইমিগ্রেশন ডিপোতে রিমান্ডে নেওয়া হয়েছে।

আটকদের বিরুদ্ধে দেশটির পুলিশ, ইমিগ্রেশন আইন ১৯৫৯/৬৩ এর ধারা ১৫ এবং ধারা ৬ (ক) (সি) এবং ৩৯ (খ) ধারা লঙ্ঘনের অভিযোগ দায়ের করেছে।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

ছাত্রলীগের দু’গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি

আনন্দ মোহন কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

৫ ডিসেম্বর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



কূটনীতিকদের পররাষ্ট্রমন্ত্রীর ব্রিফ

খালেদা জিয়ার বিদেশ যাওয়ার সুযোগ নেই

তৃতীয় ধাপে নির্বাচনী সহিংসতা

বিজিবি সদস্যসহ প্রাণ গেলো ৯ জনের

রবির ১৪ শিক্ষার্থীর চুল কর্তন

সেই শিক্ষিকা স্বপদে বহাল থাকলেও পেলেন শাস্তি

কুমিল্লায় কাউন্সিলর হত্যা

দুই আসামি 'বন্দুকযুদ্ধে' নিহত

DMCA.com Protection Status