হেরো না বাংলাদেশ, জার্সিটা যে কিনতে হবে

পিয়াস সরকার

মত-মতান্তর ২১ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৯:২৭ পূর্বাহ্ন

আবেগ, কান্না, উচ্ছ্বাস, ক্ষোভ, অভিমান, ভালোবাসা- এই শব্দগুলোর মিশ্রণের নাম যদি ক্রিকেট বলি, খুব কি ভুল হবে? দেশে ফুটবল হারিয়েছে যৌবন। আর রঙ ছড়িয়ে যাচ্ছেন সাকিব-মোস্তাফিজরা। বাংলাদেশের ভক্তরা আশায় বুক বাঁধতে জানে। ১৭ কোটি মানুষ লাল-সবুজের তারকার জন্য প্রার্থনা করতে জানে। ধর্ম, রাজনৈতিক পরিচয় শুধু নয় আয়ের একমাত্র উৎস রিকশার চাকা থামিয়েও টিভির পাশে বসে থাকতে জানে। লিটন-তাসকিনদের জন্য গলা ফাটিয়ে উচ্ছ্বাস প্রকাশ করতে জানে।

জয়-পরাজয়ের খেলা ক্রিকেট। ক্রিকেটটা আমাদের ভালোবাসার মণিকোঠার উচ্চ আসনে। তাইতো ক্ষোভটাও যে বেশি। অজি কিংবা কিউইদের হারিয়ে আমরা উচ্ছ্বাস করি। ঠিক তেমনি স্কটল্যান্ডের বিপক্ষে হারলে ক্ষোভ প্রকাশ করি। করব না কেন? ভালোবাসার মানুষের ওপরইতো রাগ করে মানুষ।

আজ নবাগত পাপুয়া নিউগিনির সঙ্গে লড়বে বাংলাদেশ। লড়তে হবে হিসেব কষে। হওয়া যাবে না কোন ভুল। বিশ্বকাপের মূল পর্বে থেকে এক ধাপ পিছিয়ে বাংলাদেশ। দেশের কোটি মানুষের দোয়ায় ওমান থেকে হাসিমুখেই আরব আমিরাতের বিমান ধরবে বাংলাদেশ, ইনশাআল্লাহ।

এইতো বছর দুয়েক আগে বিশ্বকাপ গেলো। লাল-সবুজের জার্সিটা গায়ে জড়িয়েছিলেন লাখো মানুষ। ঈদের শপিংয়ের প্রধান আকর্ষণ হয়ে উঠেছিলো তা। এবারও লড়ছে সাকিব-মুশফিক। এবারও নতুন জার্সিই গায়ে জড়িয়েছে বাংলার টাইগাররা। কিন্তু জার্সি নিয়ে নেই উন্মদনা। মুখিয়ে আছেন সবাই ওমান পর্ব পেরুনোর। ওমান পর্বটা পেরুলেই দোকানের দিকে দেবো একটা ভো দৌঁড়। শুধু তাই নয় উদ্যোক্তারাও যে অপেক্ষার কাতারে। একটাই প্রার্থনা- হেরো না বাংলাদেশ, জার্সিটা যে কিনতে হবে।

আপনার মতামত দিন

মত-মতান্তর অন্যান্য খবর

আন্দোলন থেকে বলছি-

আহারে, জবাব মিললো এতো দ্রুত!

৩০ নভেম্বর ২০২১

কাওরান বাজারের চিঠি

স্বজনহারাদের কান্নার শব্দ আগারগাঁওয়ে পৌঁছায় না!

২৯ নভেম্বর ২০২১

আইন, অধিকার, গণতন্ত্র

২৩ নভেম্বর ২০২১



মত-মতান্তর সর্বাধিক পঠিত



দেখা থেকে তাৎক্ষণিক লেখা

কোটিপতিদের শহরে তুমি থাকবা কেন?

কাওরান বাজারের চিঠি

ছবিটির দিকে তাকানো যায় না

DMCA.com Protection Status