গুচ্ছ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

শাবি প্রতিনিধি

শিক্ষাঙ্গন (১ মাস আগে) অক্টোবর ২০, ২০২১, বুধবার, ৫:৪১ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ৬:১৫ অপরাহ্ন

ফাইল ছবি
স্নাতক ২০২০-২১ শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার 'ক' ইউনিটের ফল প্রকাশিত হয়েছে।

আজ বুধবার বিকেলে ৫টায় বিষয়টি নিশ্চিত করেছেন গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম আহবায়ক ও শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। তিনি বলেন, সুন্দরভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে। যারা অংশগ্রহণ করেছিল তাদের সকলের ফলাফল আজ বুধবার বিকেলে আমরা দিয়েছি। শিক্ষার্থীরা ওয়েবসাইট থেকে ফলাফল দেখতে পারবে।

 তিনি আরও বলেন, গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো এখন আলাদাভাবে একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্তের আলোকে শিক্ষার্থী ভর্তি করতে পারবে। আমাদের বিশ্ববিদ্যালয়েও দ্রুত শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শুরু করা হবে।

এদিকে গত ১৭ই অক্টোবর বিজ্ঞান শাখায় 'ক' ইউনিটে মোট বাছাইকৃত ১ লাখ ৩১ হাজার ৯০১ জন শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারের গুচ্ছ পরীক্ষা আবেদন প্রক্রিয়া শেষে বাছাইকৃত পরীক্ষার্থী ২ লাখ ৩২ হাজার ৪৫৫ জন। এর মধ্যে মানবিক শাখায় ‘বি’ ইউনিটে ৬৭ হাজার ১১৭ জন এবং বাণিজ্য শাখায় ‘সি’ ইউনিটে ৩৩ হাজার ৪৩৭ জন বাছাইকৃত হয়েছেন। এই তিন ইউনিটের সর্বমোট আসনসংখ্যা ২২ হাজার ১৩টি। সে হিসাবে গড়ে প্রতি আসনে লড়বেন ১১ জন পরীক্ষার্থী। এছাড়া আগামী ২৪শে অক্টোবর ‘বি’ ইউনিট ও ১লা নভেম্বর ‘সি’ ইউনিটের ভর্তি
পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষার ফলাফল https://gstadmission.ac.bd/ থেকে জানা যাবে।

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর

বুয়েট ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাবি’তে ১ম, প্রকৌশল গুচ্ছে ৩য়, মেডিকেলে ৫৯তম সিয়াম বুয়েটে হলেন ১ম

২৬ নভেম্বর ২০২১



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status