ডিসেম্বরের মধ্যে ৬ কোটি মানুষ টিকা পাবে

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ২০ অক্টোবর ২০২১, বুধবার | সর্বশেষ আপডেট: ১২:১১ অপরাহ্ন

আগামী ডিসেম্বরের মধ্যে ৫ থেকে ৬ কোটি মানুষ করোনার টিকা পাবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। গতকাল মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) মিলনায়তনে ‘কলকারখানা, শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠানে দুর্ঘটনারোধ এবং নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিতকরণের লক্ষ্যে গঠিত সমন্বিত পরিদর্শন ও পর্যবেক্ষণ টিমের প্রশিক্ষণ’ অনুষ্ঠানে তিনি এ কথা জানান।
সালমান এফ রহমান বলেন, আমাদের কোভিড ব্যবস্থাপনা নিয়ে অনেক সমালোচনা হয়েছে। স্বাস্থ্যখাত নিয়ে সংসদে অনেক সমালোচনা হয়েছে। তবে আমরা অনেক দেশের তুলনায় ভালো কোভিড মোকাবিলা করেছি। আগামী ডিসেম্বরের মধ্যে দেশের প্রায় ৩০ শতাংশ মানুষ করোনার টিকার আওতায় আসবে।
তিনি আরও জানান, গতকালও স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। ডিসেম্বরের মধ্যে ১৬ কোটি জনসংখ্যার মধ্যে পাঁচ থেকে ছয় কোটি মানুষকে টিকার আওতায় নিয়ে আসতে পারবো। অন্যান্য দেশের তুলনায় করোনা আক্রান্ত হয়ে বাংলাদেশে কম মানুষ মারা গেছে উল্লেখ করে তিনি বলেন, ২৭ হাজারের মতো মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। ভারত ও আমেরিকায় সাড়ে ৫ লাখেরও বেশি মানুষ করোনায় মারা গেছে।
তিনি বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় কাজ করেনি বলা হয়েছে- তাহলে এটা কীভাবে হলো? আমাদের টিকা প্রোগ্রামের সফলতার কারণেই করোনায় মৃত্যুহার কম হয়েছে। তিনি আরও বলেন, আপনারা দেখেন টিকা আমরা বেসরকারি খাতে দেইনি। শতভাগ সরকারিভাবে টিকাকরণ করা হয়েছে। অন্যান্য দেশে সরকারের পাশাপাশি বেসরকারি মাধ্যমেও টিকাকরণ করা হয়েছে। সরকারি কর্মকর্তাদের অক্লান্ত পরিশ্রমেই কিন্তু এই সফলতা।
শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহীর সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, সুরক্ষা ও সেবা বিভাগের সচিব মো. মোকাব্বির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

সিলেটে এগিয়ে গেল নৌকা

২৯ নভেম্বর ২০২১

খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসার দাবিতে ২৬৮৪ চিকিৎসকের বিবৃতি

২৮ নভেম্বর ২০২১

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবি জানিয়েছেন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ ...

শনাক্তের হার ১.১৫

করোনায় আরও ২ জনের মৃত্যু

২৮ নভেম্বর ২০২১

দেশে একদিনে করোনায় আরও ২ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ...

উল্টো চাপে বাংলাদেশ

২৮ নভেম্বর ২০২১



শেষের পাতা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status