পাকুন্দিয়া পৌরসভা নির্বাচন

মার্কা প্রচারে ব্যস্ত প্রার্থীরা

আশরাফুল ইসলাম, কিশোরগঞ্জ থেকে

বাংলারজমিন ২০ অক্টোবর ২০২১, বুধবার

আগামী ২রা নভেম্বর কিশোরগঞ্জের পাকুন্দিয়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে গত সোমবার প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। প্রতীক পেয়েই আনুষ্ঠানিক প্রচারণায় নেমে পড়েছেন প্রার্থীরা। নিজ নিজ মার্কা প্রচারে প্রার্থীরা ব্যস্ত সময় পার করছেন। পোস্টারিং, পথসভা-মাইকিং, গণসংযোগ-প্রচারণায় জমজমাট হয়ে উঠেছে নির্বাচনী মাঠ। রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ আশ্রাফুল আলম জানান, নির্বাচনে মেয়র পদে ৪ জন, সাধারণ ৯টি ওয়ার্ডের কাউন্সিলর পদে মোট ২৯ জন এবং ২টি সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর পদে মোট ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে সোমবার প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়া ২নং ওয়ার্ডের (৪, ৫ ও ৬নং ওয়ার্ড) সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর পদে একক প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমাদানকারী মোছা. উম্মে কুলসুম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্র জানিয়েছে, মেয়র পদে ৪ জন প্রার্থীর মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ নজরুল ইসলাম আকন্দ দলীয় প্রতীক নৌকা ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী আতাহার আলী দলীয় প্রতীক হাতপাখা নিয়ে নির্বাচন করছেন।
এছাড়া স্বতন্ত্র দুই প্রার্থীর মধ্যে বর্তমান মেয়র মো. আক্তারুজ্জামান খোকন নারিকেল গাছ প্রতীক নিয়ে ও সাবেক মেয়র এডভোকেট মো. জালাল উদ্দিন মোবাইল ফোন প্রতীক নিয়ে নির্বাচনী লড়াইয়ে অবতীর্ণ হয়েছেন।
অন্যদিকে, ৯টি সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ১নং ওয়ার্ডে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- মো. তৌফিক (উটপাখি) ও মো. শফিকুল ইসলাম আরিফ (পানির বোতল)। ২নং ওয়ার্ডে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- মো. মুক্তার উদ্দিন (উটপাখি), মো. মুনজুরুল ইসলাম (পাঞ্জাবি), মো. রাকিবুল আলম (পানির বোতল) ও মো. হাবিবুর রহমান (ডালিম)। ৩নং ওয়ার্ডে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- মোহাম্মদ মাহফুজুর রহমান (উটপাখি), মো. আব্দুল আহাদ (পানির বোতল) ও হাছান মামুন (পাঞ্জাবি)। ৪নং ওয়ার্ডে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- নূর মোহাম্মদ আলী (উটপাখি), মোহাম্মদ মুজাহিদুল ইসলাম (পাঞ্জাবি), মো. মোবারক হোসেন (পানির বোতল) ও মো. সাইফুল ইসলাম (ডালিম)। ৫নং ওয়ার্ডে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আমিনুল হক মানিক (ডালিম), মোহাম্মদ আসাদ মিয়া (উটপাখি), মো. জাহাঙ্গীর আলম (পাঞ্জাবি), মো. রফিকুল ইসলাম রিপন (ব্ল্যাক বোর্ড), মো. শরিফুল ইসলাম সুজন (টেবিল ল্যাম্প) ও মো. সুমন মিয়া (পানির বোতল)। ৬নং ওয়ার্ডে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- মকবুল হোসেন (উটপাখি), মো. মাহমুদুল হাসান (পানির বোতল) ও মো. সুজন লাট (পাঞ্জাবি)। ৭নং ওয়ার্ডে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- নাছির উদ্দিন (উটপাখি) ও মো. কফিল উদ্দিন (পাঞ্জাবি)। ৮নং ওয়ার্ডে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আব্দুল কুদ্দুছ (উটপাখি) ও মো. সিদ্দিক হোসেন রিপন (পানির বোতল)। ৯নং ওয়ার্ডে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আব্দুল বাতেন (পাঞ্জাবি), মো. মোস্তফা কামাল (পানির বোতল) ও মো. হুমায়ুন কবির শাহিন (উটপাখি)।
এছাড়া ২টি সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ১নং ওয়ার্ডে (১, ২ ও ৩নং ওয়ার্ড) ৪ জন এবং ৩নং ওয়ার্ডে (৭, ৮ ও ৯নং ওয়ার্ড) ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সংরক্ষিত ১নং ওয়ার্ডের প্রার্থীরা হলেন- মাহাবুবা (অটোরিকশা), মোছা. নাছরিন আক্তার প্রিয়া (আনারস), মোছা. ফাতেমা আক্তার রেখা (জবা ফুল) ও শাহিদা আক্তার পলি (চশমা)। সংরক্ষিত ৩নং ওয়ার্ডের প্রার্থীরা হলেন- মোছা. আফরোজা খাতুন (জবা ফুল), মোছা. রোকিয়া বেগম (চশমা) ও মোছা. হাবিবা খাতুন (আনারস)। প্রসঙ্গত, ২০০৬ সালের ২৪শে এপ্রিল পাকুন্দিয়া সদর ইউনিয়ন, হোসেন্দী ও নারান্দী ইউনিয়নের একাংশ নিয়ে ঘোষিত হয় পাকুন্দিয়া পৌরসভা। তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া এবারের নির্বাচনে মোট ভোটার ২৩ হাজার ১৫১ জন। নির্বাচনে মোট ১১টি কেন্দ্রের ৭৫টি বুথেই ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

মোশারফ বাহিনীর তাণ্ডব

রূপগঞ্জে বসতবাড়িতে হামলা ভাঙচুর, গুলি, আহত-১৮

২৮ নভেম্বর ২০২১

নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকায় আধিপত্য বিস্তার করতে বহিরাগত সন্ত্রাসী নিয়ে এলাকাবাসীর উপর হামলা চালিয়েছে সন্ত্রাসী মোশারাফ ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



বিরিয়ানির প্যাকেটে হেরোইন

মামা-মামিকে ফাঁসাতে গিয়ে ভাগ্নে ধরা

DMCA.com Protection Status