কমলগঞ্জ ইউপি নির্বাচন

দলীয় মনোনয়ন পেতে ২৯ নেতার দৌড়ঝাঁপ

কমলগঞ্জ (মোলভীবাজার) প্রতিনিধি

বাংলারজমিন ২০ অক্টোবর ২০২১, বুধবার

কমলগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল এখনো ঘোষণা করা হয়নি। তার আগেই মাঠ চষে বেড়াচ্ছেন বর্তমান চেয়ারম্যান আর নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী গতবারের চেয়ে এবার তুলনামূলক কম। নির্বাচনী মাঠে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী ২৯ জনের নাম এখন পর্যন্ত শোনা যাচ্ছে। এ সংখ্যা তফসিল ঘোষণার পর বাড়তে পারে।  স্থানীয় নেতাকর্মীদের বিশ্বাস এবার জেলা ও উপজেলা আওয়ামী লীগের দায়িত্বশীল নেতারা ঐক্যবদ্ধ থাকলে ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী অপেক্ষাকৃত কম হবে। এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আছলম ইকবাল মিলন বলেন, আমরা ঐকবদ্ধ। দলীয় প্রধান শেখ হাসিনার সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত। তিনি যাকে নৌকার প্রার্থী হিসেবে বিবেচনা করবেন তার বিজয় নিশ্চিতে আমরা ভোটযুদ্ধে মাঠে নামবো।
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে এবার দলীয় প্রতীকে নির্বাচনে অংশ নিচ্ছে না বিএনপি। এজন্য আওয়ামী লীগের নৌকার কাণ্ডারি হতে দলের প্রবীণ নেতাদের সঙ্গে দলীয় মনোনয়ন প্রত্যাশী নবীন প্রার্থীরাও ভোটের মাঠে বেড়াচ্ছেন। এদের মধ্যে নবীন দুই যুবলীগ নেতা নৌকা পাওয়ার সম্ভাবনা রয়েছে। আওয়ামী লীগের নির্বাচনী বোর্ডের সিদ্ধান্তে তৃণমূলের ভোটের ওপর দলীয় প্রার্থী হওয়ার প্রাথমিক মানদণ্ড নির্ধারণ করেছে জেলা আওয়ামী লীগ। কমলগঞ্জে গত ইউপি নির্বাচনে উপজেলার ৯ ইউনিয়নের মধ্যে ৭টিতে আওয়ামী লীগ ও ২টিতে বিএনপি নেতা স্বতন্ত্র থেকে বিজয়ী হন। প্রার্থীরা এখন থেকেই গ্রামে, শিক্ষাপ্রতিষ্ঠানে, মসজিদে ও বিভিন্ন ধরনের অনুষ্ঠানে যোগদানের মাধ্যমে বিভিন্ন প্রতিশ্রুতির মাধ্যমে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন। অন্যদিকে দলীয় মনোনয়ন পেতে ইউনিয়ন পর্যায় থেকে শুরু করে উপজেলা, জেলা সদর ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে ঘোরাঘুরি ও দৌড়ঝাঁপ চালিয়ে যাচ্ছেন। তবে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা ভোটের আগেই দলীয় মনোনয়ন পাওয়াকেই বেশি প্রাধান্য দিচ্ছেন।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

মোশারফ বাহিনীর তাণ্ডব

রূপগঞ্জে বসতবাড়িতে হামলা ভাঙচুর, গুলি, আহত-১৮

২৮ নভেম্বর ২০২১

নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকায় আধিপত্য বিস্তার করতে বহিরাগত সন্ত্রাসী নিয়ে এলাকাবাসীর উপর হামলা চালিয়েছে সন্ত্রাসী মোশারাফ ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



বিরিয়ানির প্যাকেটে হেরোইন

মামা-মামিকে ফাঁসাতে গিয়ে ভাগ্নে ধরা

DMCA.com Protection Status