নবীগঞ্জে মাদকসেবী ও দাঙ্গাবাজ সালাম-মঙ্গলের জামিন নামঞ্জুর

স্টাফ রিপোর্টার, নবীগঞ্জ থেকে

বাংলারজমিন ২০ অক্টোবর ২০২১, বুধবার

নবীগঞ্জে কুর্শি ইউনিয়নের এনাতাবাদ গ্রামস্থ বাংলাবাজার এলাকার বহুল আলোচিত দুই দাঙ্গাবাজ সালাম ও তার ভাগ্নে মঙ্গলের জামিন নামঞ্জুর করেছেন আদালত। ১৩ই অক্টোবর শিশু রিয়াজ ও তার পিতার ওপর অতর্কিত হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় আদালতে হাজির হলে বিজ্ঞ আদালত তাদের জামিন নামঞ্জুর করেন। এ খবর নিশ্চিত করেন বাদী পক্ষের নিয়োজিত আইনজীবী ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট সুলতান মাহমুদ। চাঞ্চল্যকর ওই ঘটনায় গত মঙ্গলবার সালাম সহোদর রহিম ও তার পুত্র দিলালকে গ্রেপ্তার করে পুলিশ।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ১৩ই অক্টোবর বিকালে উপজেলার কুর্শি ইউনিয়নের এনাতাবাদ গ্রামে পুকুরে গোসল করাকে কেন্দ্র করে রিয়াজ (১৩) নামের এক শিশুকে নির্যাতন করে ওই গ্রামের মৃত ইজন চৌকিদারের পুত্র আব্দুর রহিম। খবর পেয়ে রিয়াজের পিতা আবু বক্কর তালুকদার তাকে উদ্ধার করে। এ সময় বাংলাবাজার নিয়ে আসার পথে রহিমের সহোদর সন্ত্রাসী বজলের ভাড়াটিয়া বাসা থেকে রামদাসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালিয়ে পিতা-পুত্রকে গুরুতর আহত করে মঙ্গল মিয়া, বজল, ফজল মিয়া, সালাম, আব্দুস ছালেক, দিলাল ও রহিমের নেতৃত্বে একদল দুর্বৃত্ত। এ ঘটনায় রিয়াজের সহোদর কলেজছাত্র রেদুওয়ান আহমদ ১৭ই অক্টোবর ৮ জনসহ অজ্ঞাতনামা আরও ১৫-২০ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন।
এলাকার শান্তিশৃঙ্খলা রক্ষায় চৌকিদার ইজনের পুত্র সালাম এবং তাহিদের পুত্র মঙ্গলকে ধরতে বিশেষ পরিকল্পনা গ্রহণ করে পুলিশ। জনতার রোষানল ও গ্রেপ্তার এড়াতে ২ দুর্বৃত্ত আদালতে হাজির হয়ে জামিন আবেদন করে। তাদের অপকর্মের রেকর্ড পর্যালোচনা করে বিজ্ঞ বিচারক তাদের জামিন নামঞ্জুর করেন। এ খবরে এলাকায় স্বস্তি নেমে এসেছে। পুলিশের দায়িত্বশীল সূত্র জানায়, কুর্শি ইউনিয়নের বাংলাবাজার এলাকায় মাদক ও নারী ব্যবসায় তালিকাভুক্ত সন্ত্রাসী হচ্ছে এনাতাবাদ গ্রামের মৃত ইজন চৌকিদারের পুত্র আব্দুস সালাম ও তার ভাগ্নে মঙ্গল মিয়া। ইতিপূর্বে হত্যামামলা, নারী ব্যবসা ও মাদকের মামলায় গ্রেপ্তার হয় ইজনপুত্র সালাম। এ ছাড়াও তাহিদ পুত্র মঙ্গল কর্তৃক বাংলাবাজার সিএনজি (অটোরিকশা) স্ট্যান্ড দখলবাণিজ্য ও চাঁদাবাজিতে অতিষ্ঠ লোকজন তাকে গণধোলাই দিয়ে এলাকা ছাড়া করেন। সম্প্রতি সে আবারো স্ট্যান্ড দখল ও বাংলাবাজার এলাকায় আধিপত্য বিস্তারের ষড়যন্ত্র করছিল। এনিয়ে কুর্শি ইউনিয়নের বিট পুলিশের দায়িত্বে নিয়োজিত এস আই লুৎফর রহমান বলেন, বাংলাবাজার এলাকায় আইনশৃঙ্খলার উন্নয়নে সার্বক্ষণিক নজরদারি অব্যাহত রয়েছে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

মোশারফ বাহিনীর তাণ্ডব

রূপগঞ্জে বসতবাড়িতে হামলা ভাঙচুর, গুলি, আহত-১৮

২৮ নভেম্বর ২০২১

নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকায় আধিপত্য বিস্তার করতে বহিরাগত সন্ত্রাসী নিয়ে এলাকাবাসীর উপর হামলা চালিয়েছে সন্ত্রাসী মোশারাফ ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



বিরিয়ানির প্যাকেটে হেরোইন

মামা-মামিকে ফাঁসাতে গিয়ে ভাগ্নে ধরা

DMCA.com Protection Status