শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী পালিতরূপগঞ্জ

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে

বাংলারজমিন ১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জের রূপগঞ্জে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে রূপগঞ্জের পার্শ্ববর্তী বসুন্ধরা আবাসিক এলাকায় রংধনু গ্রুপের প্রধান কার্যালয় রংধনু বিজনেস পয়েন্ট অডিটরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের নারায়ণগঞ্জ জেলা শাখার উপদেষ্টা ও রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ রফিকুল ইসলাম। উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি আবুল বাশার টুকুর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন,  কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মো. মিজানুর রহমান, যুবলীগ নেতা হাজী সফিকুল ইসলাম বাদল, বিল্লাল হোসেন, সাদ্দাম হোসেন, তরুণলীগের সভাপতি সলিমুল্লাহ সেলিম, ছাত্রলীগ নেতা লুৎফর রহমান মুন্না, আশফাকুল ইসলাম তুষার, আশরাফুল হক ভূঁইয়া জেমিন প্রমুখ। এ সময় রফিকুল ইসলাম বলেন, জাতির জনকের পুত্র শিশু রাসেলকে হত্যার মাধ্যমে খুনিরা প্রমাণ করেছে তারা দেশের মানচিত্র আর স্বাধীনতার ইতিহাস মুছে ফেলার চেষ্টা করেছিল। এ সময় শহীদ শেখ রাসেলসহ বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যার সঙ্গে জড়িত পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে রায় বাস্তবায়নের দাবি জানান তিনি।
সিলেট
স্টাফ রিপোর্টার, সিলেট থেকে: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন পালন করছে সিলেট জেলা আওয়ামী লীগ। শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে গতকাল সোমবার বাদ জোহর হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে মিলাদ, দোয়া মাহফিল ও শিরনি বিতরণ করা হয়। মিলাদ মাহফিলে দোয়ার পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট মো. নাসির উদ্দিন খান। মিলাদ ও দোয়া মাহফিল ও শিরনি বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, সিলেট জেলা আওয়ামী লীগের উপদেষ্টা এডভোকেট খোকন কুমার দত্ত, সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন ইসলাম কামাল প্রমুখ।
গাজীপুর
স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে: মিছিলে মিছিলে একাকার হয়ে গেছে গাজীপুর। যেন মেয়র জাহাঙ্গীর আলমের নির্বাচনী শোডাউন। করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর এত বড় সমাবেশ আর হয়নি জেলা শহরে। শেখ রাসেলের জন্মদিন পালনের অনুষ্ঠানটি রূপ নেয় বিশাল গণজমায়েতে। এতে প্রধান অতিথি ছিলেন গাজীপুরের সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মো. জাহাঙ্গীর আলম। গতকাল বিকালে নগরের ঐতিহাসিক ভাওয়াল রাজবাড়ী মাঠে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে পূর্ব নির্ধারিত কর্মসূচি ছিল আলোচনা সভা, দোয়া মাহফিল ও কেক কাটা।
কেরানীগঞ্জ
কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি: ঢাকার কেরানীগঞ্জে শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। গতকাল সকাল ৯টায় উপজেলা ভবন চত্বরে শেখ রাসেলের স্মৃতিস্তম্ভে উপজেলা চেয়ারম্যান আহমেদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান পুষ্প অর্পণের মাধ্যমে অনুষ্ঠানের শুরু করেন। পরে উপজেলা ভবন কমপ্লেক্সে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ ও উপজেলা ভাইস চেয়ারম্যান সাহিদুল হক (সাহিদ)।
মাগুরা
মাগুরা প্রতিনিধি: মাগুরায় কেককাটা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেখ রাসেল দিবস পালিত হয়েছে। বাংলাদেশ শিশু একাডেমি মাগুরা এ অনুষ্ঠানের আয়োজন করে। এ উপলক্ষে গতকাল সোমবার দুপুরে শহরের কলেজ পাড়ায় প্রতিষ্ঠানের কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা শিশু কর্মকর্তা আহম্মদ আল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আফাজ উদ্দিন। বিশিষ অতিথি ছিলেন মাগুরা সরকারি কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আবু সাঈদ মোল্যা, জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক সরোজ কুমার দাস ও হাজীপুর সম্মিলনী কলেজের অধ্যক্ষ কনক কান্তি সাহা।
ডিমলা
ডিমলা (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর ডিমলায় উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার সকালে শেখ রাসেল দিবস উপলক্ষে ডিমলা বিজয় চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা ও বজ্রপাত রোধ এবং জলবায়ু পরিবর্তন জনিত ঝুঁকি নিরসনের লক্ষ্যে উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের ১০০ জন শিক্ষার্থীর মাঝে উপজেলা কৃষি বিভাগের পক্ষ হতে তালের চারা বিতরণ করা হয়।
লক্ষ্মীপুর
লক্ষ্মীপুর সংবাদদাতা: লক্ষ্মীপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ও শেখ রাসেল দিবস নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালন করছে জেলাবাসী। সোমবার যথাযোগ্য মর্যাদার সঙ্গে পালিত হচ্ছে এ দিনটি। দিবসের শুরুতে সকাল ৭টার সময় জেলা কালেক্টরেট ভবন চত্বরে অবস্থিত শেখ রাসেল এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন, জেলা প্রশাসক আনোয়ার হোসেন আকন্দ। এরপর শেখ রাসেলের প্রতিকৃতিতে পর্যায়ক্রমে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন, জেলা পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম ফারুক পিংকু নেতৃবৃন্দ।
মির্জাগঞ্জ
মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর মির্জাগঞ্জে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মদিন ও শেখ রাসেল দিবস। কিন্তু অনুষ্ঠানের কোনো কর্মসূচিতে উপস্থিত ছিলেন না উপজেলা আওয়ামী লীগের সভাপতি গাজী আতহার উদ্দিন আহমেদ এবং সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন জুয়েল ব্যাপারী । দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও পরিষদের উদ্যোগে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেক কাটা, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোসা. তানিয়া ফেরদৌস এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান খান মো. আবু বকর।
সিরাজগঞ্জ
সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জে বেলকুচিতে নানা কর্মসূচির মধ্যে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেল এর ৫৭তম জন্মবার্ষিকী ও ১৮ই অক্টোবর ‘শেখ রাসেল দিবস-২০২১’ পালিত হয়েছে। শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস অদম্য আত্মবিশ্বাস এই স্লোগানকে সামনে রেখে শেখ রাসেল দিবসটি উপলক্ষে সোমবার ১৮ই সেপ্টেম্বর সকালে উপজেলা প্রশাসনের কার্যালয়ের সামনে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। পরে উপজেলা প্রশাসনের কার্যালয়ের সম্মেলন কক্ষে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়। উপজেলা নির্বাহী অফিসার আনিসুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
 পোরশা
পোরশা (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর পোরশায় শেখ রাসেল দিবস পালন করা হয়েছে। গতকাল সোমবার বেলা ১০টায় এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ মঞ্জুর মোরশেদ চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম, ভূমি কর্মকর্তা জাকির হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সঞ্জয় কুমার সরকার প্রমুখ।
বিরামপুর
বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:  দিনাজপুরের বিরামপুরে পালিত হলো শেখ রাসেল দিবস ১৮ই অক্টোবর জাতীয় দিবস উপলক্ষে সকালে শেখ রাসেলের মুর‌্যলে পুষ্পমাল্য অর্পণ দোয়া মাহফিল ও  চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় পুরস্কার বিতরণ এবং কেক কেটে জন্মদিন পালন করা হয়েছে। শিশির কুমার সরকার, উপাধ্যক্ষ মেজবাউল হক, সরকারি কলেজের উপাধ্যক্ষ অদ্যত অপু, বিরামপুর প্রেস ক্লাবের সভাপতি ড. নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক প্রভাষক মশিহুর রহমান প্রমুখ।
সৈয়দপুর
সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরে  গতকাল শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে ‘শেখ রাসেল দিবস’ এ চিত্রাংকন, কুইজ প্রতিযোগিতা ও আলোচনা সভার অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসন সকাল ৭টায় উপজেলা পরিষদ চত্ত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধুর সঙ্গে তাকেও হত্যা করেন।
নীলফামারী
নীলফামারী প্রতিনিধি: নানা কর্মসূচীর মধ্য দিয়ে গতকাল নীলফামারীতে শহীদ শেখ রাসেলের জন্মদিন “শেখ রাসেল দিবস” পালিত হয়েছে। দিবসটি পালনে জেলা প্রশাসনের উদ্যোগ র‌্যালির আয়োজন করা হয়। এছাড়া নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয়, মশিউর রহমান ডিগ্রী কলেজ, নীলফামারী পুলিশ লাইন্স একাডেমিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।  
লালমোহন
লালমোহন (ভোলা) প্রতিনিধি: ‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’- এ প্রতিপাদ্যে নানা আয়োজনে ভোলার লালমোহনে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদ্‌যাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে রোববার সকালে উপজেলা পরিষদ চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন।
নবাবগঞ্জ
নবাবগঞ্জ( ঢাকা) প্রতিনিধি: ঢাকার  নবাবগঞ্জে উপজেলায় নানা আয়োজনের মধ্য দিয়ে শেখ রাসেল দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা,  পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উপজেলা পরিষদ কনফারেন্স রুমে আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায়  নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দিন মঞ্জুর  সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ নাসির উদ্দিন আহমেদ ঝিলু ।
সাপাহার
সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে বেসরকারি সংস্থা রিক’র আইহাই শাখার উদ্যোগে বঙ্গবন্ধু পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে দেয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  সোমবার বেলা ১১টার দিকে উপজেলার মধুইল সূর্যমুখী কিন্ডারগার্টেন স্কুলে উক্ত দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশিষ্ট ব্যাবসায়ী মনিরুল ইসলাম মনিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার তৌফিকুর রহমান।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

ছাত্রলীগের সংঘর্ষের দুদিন পর হল খুললো আনন্দমোহন কলেজের

৭ ডিসেম্বর ২০২১

ময়মনসিংহের আনন্দমোহন কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনার জের ধরে বন্ধ হওয়া আবাসিক হলগুলো ...

সিলেটে মেটলাইফ ইন্স্যুরেন্সের পলিসি হোল্ডারদের হুমকি

৭ ডিসেম্বর ২০২১

মেটলাইফ ইন্স্যুরেন্স কোম্পানির হয়রানি বন্ধ ও তিন দফা দাবি না মানলে দুর্বার আন্দোলন এবং আইনি ...

শ্রীনগরে টানা বর্ষণে ১ হাজার হেক্টর আলু ও সরিষার ক্ষেত পানির নিচে

৭ ডিসেম্বর ২০২১

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে গত দুইদিনের টানা বর্ষণে শ্রীনগরে প্রায় ১ হাজার হেক্টর আলু ও সরিষা ...

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাব

ডুমুরিয়ায় ৫৫শ’ হেক্টর জমির ধান মাঠে, দুশ্চিন্তায় কৃষকরা

৭ ডিসেম্বর ২০২১

 ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে সৃষ্ট নিম্নচাপে খুলনার ডুমুরিয়ায় তলিয়ে গেছে আমন ধানের ক্ষেত। তিনদিনের বিরতিহীন বৃষ্টি ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status