বিএনপির ইন্ধনে সাম্প্রদায়িক হামলা: সেতুমন্ত্রী

অনলাইন ডেস্ক

অনলাইন (১ মাস আগে) অক্টোবর ১৮, ২০২১, সোমবার, ১:০৯ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:৫২ পূর্বাহ্ন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের গণতন্ত্র ধ্বংস করতে বিএনপির ইন্ধনে সারাদেশে সাম্প্রদায়িক হামলা হচ্ছে। গত রাতে রংপুরের পীরগঞ্জে জেলেপল্লীতে অগ্নিসংযোগের ঘটনা তার একটি উদাহরণ। সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করতে বিএনপি এমন চক্রান্তে লিপ্ত হয়েছে। এসব বিষয়ে সবসময় খোঁজ-খবর রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সকালে রাজধানীর বনানী কবরস্থানে শেখ রাসেল দিবস উপলক্ষে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের এ অভিযোগ করেন তিনি। সেতুমন্ত্রী বলেন, ৭৫ পরবর্তী সময়ের হত্যা, ষড়যন্ত্র ও সাম্প্রদায়িক রাজনীতির যে ধারা, সেই ধারার উত্তর অধিকার হিসেবে এখনো বয়ে চলছে একটি রাজনৈতিক দল। আর সেই দলটিই হচ্ছে বিএনপি।

ওবায়দুল কাদের বলেন, হত্যা, ষড়যন্ত্র ও সাম্প্রদায়িক রাজনীতির কারণে বহু কষ্টে অর্জিত গণতন্ত্রের ওপর আঘাত এসেছে। কাজেই আজকের দিনে আমাদের শপথ হোক- বাংলাদেশের অর্জন, উন্নয়নের বিরুদ্ধে যে সাম্প্রদায়িক অপশক্তির যে ডাল-পালার বিস্তার লাভ করেছে। এ বিষবৃক্ষ ও ডালপালা উপরে ফেলতে হবে।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শহীদ শেখ রাসেলের জন্মদিনে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগ।
এসময় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, দীপু মনি, আফম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আহমেদ হোসেন, আবু সাইদ আল মাহমুদ স্বপন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ। আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন শেষে শহীদ শেখ রাসেলের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় আওয়ামী যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো। এ সময় ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিলও করা হয়। এতে ১৫ আগস্টে নিহতদের রুহের মাগফিরাত কামনা করা হয়।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Obak

২০২১-১০-১৮ ১৯:৫৯:২০

ব্রাহ্মণবাড়িয়ার ঘটনার সময় এই কথা বলেছিলেন, কিন্তু সেখানকার চার্জশীট ভুক্ত ৩ আসামিকে আবার নমিনেশন ও দিলেন। আর কত মিথ্যে বলে বেড়াবেন কাদের সাব এবার বন্ধ করুন।

Razzak (From, KSA)

২০২১-১০-১৮ ১৭:৩২:৩৬

র্লজ্জ মানুষের একটাই কাজ, নিজের দোষ অপরের কাঁধে ঝুলিয়ে দেওয়া। LOKTA AOWAMILIGER SOB MAN SONMAN NOSTKORAY FELSAY LOKTAKAY KHUB ZORURI VABAY PABNA NEWA DOEKAR.

আশরাফুল

২০২১-১০-১৮ ০৪:২০:২৬

বেটা তোমার কাজ শুধু অন্যর ঘারে দোষ চাপানো।

Citizen

২০২১-১০-১৮ ১৬:০১:৩৪

It's a complete failure on the part of govt.

ক্ষুদিরাম

২০২১-১০-১৮ ১৪:৩৩:৪৬

এটাতো আপনার কথা মশাই। অথচ যারা ক্ষতিগ্রস্ত হয়েছে, আক্রান্ত হয়েছে তারা বলছে এটা আওয়ামী এমপি আর মন্ত্রীর দন্দের ফল। তারাই এটাই ঘটিয়েছে। বাংলাদেশের হিন্দুরা এখনও আপনাদের মত মিথ্যাবাদী হয়ে যায়নি, এটাই আসার কথা ! এদেশে কখনই সাম্প্রদায়িক অসহিস্নুতা হয়নি। অথচ আপনাদের কূট রাজনীতির কারনে আপনারা আজ হিন্দু মুসলিমদের মুখোমুখি করে ফেলেছেন। অথচ এরা কেওই এমনটা ছিলনা ! আপনাদের অবশ্যই একদিন এর বিচারের সম্মুখীন হতেই হবে।

এম রফিকুল ইসলাম।

২০২১-১০-১৮ ০১:২৩:২৩

নির্লজ্জ মানুষের একটাই কাজ, নিজের দোষ অপরের কাঁধে ঝুলিয়ে দেওয়া।

Kaiser Chy

২০২১-১০-১৮ ১৪:১৭:২২

He should be hanged for this comment .

Bashir

২০২১-১০-১৮ ১৩:৪৪:০৫

Jantham end of day amon kotha e bolben, Jodi BNP involved tha holy Jamet-E Islam lokder k kno punishments' diewa holo. Aisob akon public suny na ba khaiy na

Shobuj Chowdhury

২০২১-১০-১৮ ১৩:১৮:৫২

Just shut up. I am now squarely hold you accountable for all incidents. Don't play with fire.you endangered the sovereignty of the nation.

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

‘কর্মক্ষেত্রে পুষ্টি কার্যক্রম: শিক্ষণ বিনিময়’ শীর্ষক সেমিনারে বক্তারা:

পোশাক শিল্পের উৎপাদন বৃদ্ধিতে শ্রমিকের পুষ্টি নিশ্চিত করা জরুরি

২৮ নভেম্বর ২০২১

তামাক কোম্পানির হস্তক্ষেপ সূচক বিষয়ক গবেষণা

তামাক কোম্পানির সিএসআর বন্ধ করতে হবে

২৮ নভেম্বর ২০২১

শনাক্তের হার ১.০৩

করোনায় আরও ৩ জনের মৃত্যু

২৮ নভেম্বর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



নাগরিক সংবাদ সম্মেলনে জাফরুল্লাহ

‘খালেদা জিয়ার অবস্থা অত্যন্ত ক্রিটিক্যাল’

DMCA.com Protection Status