মালিঙ্গাকে টপকে চূড়ায় সাকিব

স্পোর্টস ডেস্ক

খেলা ১৭ অক্টোবর ২০২১, রোববার



আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০৭ উইকেট নিয়ে বহুদিন ধরে সর্বোচ্চ উইকেটশিকারির মুকুট পরেছিলেন লাসিথ মালিঙ্গা। লঙ্কান পেসারকে ছাড়িয়ে রেকর্ডটি এখন সাকিব আল হাসানের। রোববার স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে বল হাতে দুই উইকেট নেন সাকিব। এতে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার শিকার দাঁড়ায় ১০৮ উইকেটে। মাসকাটের আল আমেরাত স্টেডিয়ামে স্কটিশ ব্যাটার রিচি বেরিংটনের উইকেট নিয়ে মালিঙ্গাকে স্পর্শ করেন সাকিব। এক বল পরই মাইকেল লিস্ককে সাজঘরের পথ দেখিয়ে রেকর্ড ভেঙে দেন বাংলাদেশের এ বাঁহাতি স্পিনার। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৮৪ ম্যাচে ১০৭ উইকেট শিকার মালিঙ্গার। সাকিবের ১০৮ উইকেট পূর্ণ হলো তার ৮৯তম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে।
মালিঙ্গাকে ছোঁয়ার অপেক্ষা সাকিবের অনেকদিনের। নিউজিল্যান্ড সিরিজ থেকেই চলছে এই ক্ষণগণনা। সিরিজের প্রথম দুই ম্যাচে দুটি করে উইকেট নিয়ে মালিঙ্গার সঙ্গে ব্যবধান ১ উইকেট নামিয়ে এনেছিলেন সাকিব। কিন্তু শেষ টানা দুই ম্যাচে উইকেটবিমুখ থাকেন সাকিব।
২০০৬ সালের নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টিতে প্রথম উইকেট নিয়েছিলেন সাকিব। ৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন ২০১৬ সালের জানুয়ারিতে, জিম্বাবুয়ের বিপক্ষেই। প্রথম ৫০ উইকেট নিয়েছিলেন ৪২ ম্যাচ ও ১০ বছর সময় নিয়ে। পরের ৫০ উইকেট পেতেও তার খেলতে হয়েছে ৪২ ম্যাচ। তবে পরের ৫০ উইকেট পেতে সাকিবের লেগেছে মাত্র ৫ বছর।





আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

বিওএ নির্বাচন

পরিবর্তন আসছে সহ-সভাপতি ও উপ-মহাসচিব পদে!

৮ ডিসেম্বর ২০২১

কীসের তাড়া মুমিনুলের?

৮ ডিসেম্বর ২০২১

চতুর্থ টেস্টেও দুই নারী ক্রিকেটারের করোনা শনাক্ত

৮ ডিসেম্বর ২০২১

জিম্বাবুয়ে থেকে বিশ্বকাপ বাছাই পর্ব শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ নারী দল। প্রথমবারের মতো নারী ...

ব্যর্থতার যে ব্যাখ্যা দিলেন শান্ত

৮ ডিসেম্বর ২০২১

ফলোঅন এড়াতে বাংলাদেশের প্রয়োজন ছিল মাত্র ১০০ রানের। সেখানে ৭৬ রান করে ৭ উইকেট হারায় ...

ছোট পর্দায় আজকের খেলা

৮ ডিসেম্বর ২০২১

বাংলাদেশ-পাকিস্তান ২য় টেস্টমিরপুর, পঞ্চম দিন সকাল সাড়ে ৯টা(গাজী টিভি, টি-স্পোর্টস)অ্যাশেজ সিরিজঅস্ট্রেলিয়া-ইংল্যান্ড ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status