শনাক্তের হার ১.৭৪

করোনায় আরও ১৬ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) অক্টোবর ১৭, ২০২১, রোববার, ৫:০৪ অপরাহ্ন

দেশে করোনার শনাক্তের হার আরও কমেছে। বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৭৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৭৬৮ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ৩১৪ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৬৫ হাজার ৪৮৮ জন। গত ২৪ ঘণ্টায় ৫২৯ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ২৭ হাজার ৮৬২ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮৩১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৩০০টি নমুনা সংগ্রহ এবং ১৮ হাজার ৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৯৪ হাজার ৯২২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৭৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৬০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৬ জনের মধ্যে পুরুষ ১০ জন এবং নারী ৬ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৭৮৯ জন এবং নারী ৯ হাজার ৯৭৯ জন।
তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের ২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন রয়েছেন।
মারা যাওয়া ১৬ জনের মধ্যে ঢাকা বিভাগে ৭ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন, রাজশাহীতে ২ জন, খুলনা ২ জন, ময়মনসিংহ বিভাগে ২ জন রয়েছে। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১২ জন, বেসরকারি হাসপাতালে ৪ জন।


আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

জামিন পেলেন আরজে নিরব

৭ ডিসেম্বর ২০২১

শনাক্তের হার ১.৪৫

করোনায় আরও ৫ জনের মৃত্যু

৭ ডিসেম্বর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status