জবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা

জবি প্রতিনিধি

শিক্ষাঙ্গন (১ মাস আগে) অক্টোবর ১৭, ২০২১, রোববার, ২:৪২ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ২:৪৬ অপরাহ্ন

গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২০-২১ শিক্ষাবর্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে আগত পরীক্ষার্থীদের ফুল এবং কলম দিয়ে সাদর সম্ভাষণ জানান বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক পদপ্রার্থী মেহেদী হাসান হিমেল ও অন্যান্য নেতা-কর্মীবৃন্দ। এসময় অতর্কিত ভাবে হামলা করে শাখা ছাত্রলীগ। এতে গুরুতর আহত হয় আহ্বায়ক প্রার্থী মেহেদী হাসান হিমেল এবং শাখা ছাত্রদলের ছাত্রনেতা শাহরিয়ার হোসেন।
এ ব্যাপারে ছাত্রলীগ নেতা মফিজুর রহমান হামিম বলেন, পরীক্ষা শুরুর কিছুক্ষণ আগে বিশ্ববিদ্যালয়ের ৩ নং গেইটে কিছু অছাত্র, ছাত্রদলের নেতা কর্মীরা শিক্ষার্থীদের যাতায়াতে বিঘœ ঘটায়, আমরা তাদের সরে যেতে বললে তাদের সাথে হাতাহাতির ঘটনা ঘটে।

জবি ছাত্রদলের আহবায়ক প্রার্থী মেহেদী হাসান হিমেল বলেন, ছাত্রসংগঠন হিসেবে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের সহযোগিতা করা আমাদের নৈতিক দায়িত্ব। সে দায়িত্ব পালনে আমরা যখন শিক্ষার্থীদের মাস্ক, কলম ও ফুল দিয়ে সম্ভাষণ জানাচ্ছিলাম তখন ছাত্রলীগ আমাদের ওপর হামলা করে আমাদের আহত করাই প্রমাণ করে তারা কখনো শিক্ষার্থীবান্ধব ছিল না। আমরা ক্যাম্পাসে সহবস্থানের নিশ্চিতের দাবি জানাই। শিগগিরই আমরা ক্যাম্পাসে অবস্থান নিব।
শিক্ষার্থীদের বরণ করে নেওয়ার সময় উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল নেতা সাইফুল হক তাজ, মোঃ নাহিদ চৌধুরী,মোঃ মাহবুব রহমান, রাতুল হাসান, নাছিম উদ্দিন, জামাল হোসেন, জাহিদ হাসান, আব্দুল আজিজ, কুতুব উদ্দিন স্বরণ, আল আমিন, মোঃ তৌহিদ চৌধুরী, রবিন, জিসান, মোবাইদুর রহমান সহ অনান্য ছাত্র নেতৃবৃন্দ।।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

আবুল কাসেম

২০২১-১০-১৭ ০২:৩১:১৪

ছাত্র লীগের এ সমস্ত কাজ কর্ম দেখলে আফসোস হয়, করুণা হয় এজন্য যে, তারা ক্রমশ ছাত্র বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে। পরীক্ষার্থীদের সহযোগিতা করার পরিবর্তে তারা সহায়তাকারীদের উপর হামলা করার ফলে বিশ্ববিদ্যালয়ে নবাগতরা ছাত্র লীগকে কোনো দিনও কি মেনে নেবে? ভিপি নূর ও তারা অনুসারীরা কেনো ছাত্র সমাজের কাছে এতোটা জনপ্রিয়? তাদের অপ্রতিরোধ্য ও ঈর্ষান্বিত জনপ্রিয়তার কারণ হচ্ছে, তারা ছাত্র সমাজের দাবি দাওয়া নিয়ে কথা বলে। পক্ষান্তরে ছাত্র লীগ গুণ্ডামির জায়গা দখল করে নিয়েছে। এখনকার ছাত্র লীগ বঙ্গবন্ধুর ছাত্র লীগকে করেছে বিকৃত। তাই তারা ছাত্র সমাজের কাছে ধিকৃত।

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর

বুয়েট ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাবি’তে ১ম, প্রকৌশল গুচ্ছে ৩য়, মেডিকেলে ৫৯তম সিয়াম বুয়েটে হলেন ১ম

২৬ নভেম্বর ২০২১



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status