ফেনীতে ব্যাপক সংঘর্ষ, গাড়িতে আগুন, ওসিসহ আহত ৪০

ফেনী প্রতিনিধি

বাংলারজমিন ১৭ অক্টোবর ২০২১, রোববার

ফেনীতে পূজা উদযাপন পরিষদের কর্মসূচিতে হামলার পর শহরে পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয়েছে। কয়েকটি মন্দির এবং হিন্দুদের মালিকানাধীন বেশ কিছু দোকানপাটে ভাংচুর, যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। সংঘর্ষে ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নিজাম উদ্দিনসহ অন্তত ৪০ জন আহত হয়েছেন। তাদের বেশ কয়েকজনকে ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জেলার আশপাশের থানা থেকে বাড়তি পুলিশ আনা হয়। জেলা ভূমি অফিসে মোতায়েন করা হয় বিজিবি। শনিবার বিকেল থেকে থেমে থেমে টানা ৮ ঘণ্টা সংঘর্ষের পর রাত সাড়ে ১১টার দিকে পরিস্থিতি পুলিশের নিয়েন্ত্রণে আসে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের কর্মসূচির আলোকে বিক্ষোভ মিছিল বের করার প্রস্তুতি নিচ্ছিল নেতৃবৃন্দ। ফেনী শহরের ঢাকা-চট্টগ্রাম পুরাতন মহাসড়কের ট্রাংক রোড এলাকায় জয়কালী মন্দিরের সামনে তারা বিক্ষোভ সভা করলে আসরের নামাজের পর পার্শ্ববর্তী ফেনী বড় জামে মসজিদ এলাকায় মুসল্লিরা বিক্ষোভ করতে থাকেন। এ সময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের সূত্রপাত শুরু হয়।

এক পর্যায়ে সংঘর্ষ চলাকালে পুলিশ মাঝামাঝি অবস্থান নিয়ে হামলাকারীদের সরিয়ে দিতে গেলে এক দফা সংঘর্ষ বাঁধে। এরপর শহরের বড় বাজার, বড় মসজিদ, সেন্ট্রাল হাই স্কুল, তাকিয়া রোড ও কাঁচাবাজার এলাকায় সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

সন্ধ্যার পর দফায় দফায় সংঘর্ষ চলাকালে শহরতলীর কালিপাল এলাকার একটি সেবাশ্রম চত্বরে রাখা একটি লেগুনায় (ইমা) আগুন দেওয়া হয়। আগুন নেভাতে গেলে ফায়ার সার্ভিসের একটি গাড়ি হামলার শিকার হয়। বড় বাজার ও ট্রাংক রোডের বিভিন্ন স্থানে বিক্ষোভকারীরা টায়ার ও বিভিন্ন সরঞ্জামে আগুন দিলে উদ্ভূত পরিস্থিতিতে ট্রাঙ্ক রোড, বড় মসজিদ রোড, দাউদপুর রোডসহ শহরের প্রধান প্রধান সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। শহরজুড়ে তৈরি হয় আতঙ্ক।

রাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি বিজিবি নামানো হয়। এশার নামাজের পর জেলা ভূমি অফিসের নিরাপত্তায় বিজিবি মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন সহকারী কমিশনার (এসি ল্যান্ড) মো. আবদুল্লাহ আল মামুন ভূঁইয়া।

ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ইকবাল হোসেন ভূঁইয়া জানান, বিকালের পর থেকে রাত পর্যন্ত আহত অনেকে হাসপাতালে চিকিৎসা নিতে এসেছেন।

আহতদের মধ্যে ফেনী মডেল থানার ওসি, স্থানীয় ইনডিপেনডেন্ট টিভির স্থানীয় ক্যামেরা পার্সন রিয়াদ মোল্লা, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ডালিম রয়েছেন।


ফেনীর পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী বলেছেন, পুলিশ টিয়ার শেল ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। রাত সাড়ে ১১টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। ঘটনার সাথে জড়িত সন্দেহে একাধিকজনকে আটক করা হয়েছে।্ তাদের জিজ্ঞাসাবাদ চলছে। হামলা ও ভাংচুরের ঘটনায় একাধিক মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

কটিয়াদীতে নৌকা প্রার্থীর কর্মীর ওপর হামলা, আহত ৫

৮ ডিসেম্বর ২০২১

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার জালালপুর ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত (নৌকা প্রতীক) চেয়ারম্যান প্রার্থীর কর্মীর ওপর দুর্বৃত্তদের ...

নবাবগঞ্জ উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক সাংবাদিক সাদের হোসেন বুলু

৮ ডিসেম্বর ২০২১

নবাবগঞ্জ উপজেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক সাদের হোসেন বুলুকে ঢাকার নবাবগঞ্জ উপজেলা কৃষক ...

সাগর মোহনায় ট্রলার ডুবিতে চরফ্যাসনে নিখোঁজ ২০ জেলে পরিবারে আহাজারি

৮ ডিসেম্বর ২০২১

সাগর মোহনায় ট্রলিং জাহাজের ধাক্কায় ‘মা শামসুন নাহার’ নামে ট্রলারের ২০ জেলে নিখোঁজের ২দিনেও উদ্ধার ...

গাজীপুরে ইকো রিসোর্টে হামলায় চাঁদাবাজির মামলা

৮ ডিসেম্বর ২০২১

গাজীপুর জেলা সদরের ইকো রিসোর্টে হামলা ভাঙচুর চালিয়ে আহত করার পর ওই রিসোর্ট মালিকদের বিরুদ্ধে ...

শৈলকুপায় বিদ্রোহী প্রার্থীর হামলায় মোটরসাইকেল ফেলে পালালো নৌকার সমর্থকরা

৮ ডিসেম্বর ২০২১

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার কাতলাগাড়ি বাজারে নৌকা প্রার্থীর শোডাউনে হামলার ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ৭-৮ ...

সিলেটের মেয়র আরিফের বিরুদ্ধে প্রবাসীর অভিযোগ

৮ ডিসেম্বর ২০২১

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে কোনো নোটিশ ছাড়া অন্যায়ভাবে এক প্রবাসীর ...

সালিশে ৬০ হাজার টাকায় ধর্ষণের ঘটনা দফারফা

৮ ডিসেম্বর ২০২১

চাঁপাই নবাবগঞ্জের গোমস্তাপুরে দুই সন্তানের জননী এক গৃহবধূ (২০)কে ধর্ষণের ঘটনাটি রাতের আকস্মিক সালিশে ৬০ ...

কুমিল্লায় কাউন্সিলরসহ জোড়া খুন

আরও দুই আসামি গ্রেপ্তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর

৮ ডিসেম্বর ২০২১

টিটিসি’র অধ্যক্ষের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

৮ ডিসেম্বর ২০২১

 ‘নিশ্চয় তুমি ভালো মেয়ে মানুষ। জিন্সের প্যান্ট পরলেই কেউ খারাপ হয় না। একটা ছবি দিলে ...

কোটালীপাড়ায় নৌকার বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার

৮ ডিসেম্বর ২০২১

গোপালগঞ্জের কোটালীপাড়ায় বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের বিদ্রোহী প্রার্র্থী হওয়ায় পিঞ্জুরী ইউনিয়ন আওয়ামী লীগের ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status