নোয়াখালীতে সহিংসতা: চৌমুহনীতে ১৪৪ ধারা

স্টাফ রিপোর্টার, নোয়াখালী থেকে

বাংলারজমিন ১৬ অক্টোবর ২০২১, শনিবার | সর্বশেষ আপডেট: ৯:৩৯ পূর্বাহ্ন

নোয়াখালীর বেগমগঞ্জে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় চৌমুহনী পৌরসভা এলাকায় আজ শনিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। আজ সকালে বেগমগঞ্জ ও চৌমুহনীর ক্ষতিগ্রস্ত বিভিন্ন মণ্ডপ পরিদর্শনে আসেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন পিপিএম।
জেলা পুলিশ সূত্র জানিয়েছে, বেগমগঞ্জে হামলা-ভাঙচুরের সময় যতন সাহা নামে এক ব্যক্তি ‘হৃদরোগে আক্রান্ত হয়ে’ মারা গেছেন। আহত হয়েছেন পুলিশ সদস্যসহ অন্তত ১৮ জন। ফাঁকা গুলি ও কাঁদানে গ্যাস ছুড়ে এবং লাঠিপেটা করে পুলিশ পরিস্থিতি সামাল দিয়েছে। শুক্রবার জুমার নামাজের পর সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন পূজামণ্ডপে দফায় দফায় হামলা-ভাঙচুর ও সংঘর্ষের ঘটনা ঘটে।
বেগমগঞ্জের উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা অসীম কুমার দাস জানান, পুলিশ সুপার শহীদুল ইসলাম, বেগমগঞ্জ থানার ওসি কামরুজ্জামান শিকদার, পরিদর্শক রুহুল আমিনসহ আহত ১৮ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। কয়েকজনকে উন্নত চিকিৎসার জন্য সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
জেলার ডিসি খোরশেদ আলম বলেন, পরিস্থতি নিয়ন্ত্রণে চৌমুহনীতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। শনিবার সকাল-সন্ধ্যা চৌমুহনী বাজারে ১৪৪ ধারা বলবৎ থাকবে।
এদিকে বেগমগঞ্জ উপজেলার ছয়ানী ইউনিয়নের ছয়ানী বাজারের মণ্ডপ পরিদর্শন করে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছে জেলা আওয়ামী লীগ।
শুক্রবার বেলা সাড়ে ১১টায় নোয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহিনের নেতৃত্বে জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ঘটনাস্থলে যান।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

মোশারফ বাহিনীর তাণ্ডব

রূপগঞ্জে বসতবাড়িতে হামলা ভাঙচুর, গুলি, আহত-১৮

২৮ নভেম্বর ২০২১

নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকায় আধিপত্য বিস্তার করতে বহিরাগত সন্ত্রাসী নিয়ে এলাকাবাসীর উপর হামলা চালিয়েছে সন্ত্রাসী মোশারাফ ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



বিরিয়ানির প্যাকেটে হেরোইন

মামা-মামিকে ফাঁসাতে গিয়ে ভাগ্নে ধরা

DMCA.com Protection Status