চাকরি-নৌকা দুই-ই হারালেন শিমুল

আব্দুল আলীম, জয়পুরহাট থেকে

বাংলারজমিন ১৬ অক্টোবর ২০২১, শনিবার

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছিলেন কামরুন্নাহার শিমুল। দলীয় কোনো পদে না থাকলেও তিনি ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের স্ত্রী। আর এজন্য তাকে জয়পুরহাট পল্লী বিদ্যুতের চাকরি ছাড়তে হয়েছে। কিন্তু শেষ রক্ষা হলো না তার।
আক্কেলপুরের রুকিন্দীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে গত ৭ই অক্টোবর নৌকা প্রতীকের মনোনয়ন পান শিমুল। তারপর ৯ই অক্টোবর জয়পুরহাট পল্লী বিদ্যুৎ অফিসের সহকারী ক্যাশিয়ার পদের ২৬ বছরের চাকরি ছেড়ে দেন তিনি। চাকরি ছেড়ে দেয়ার অব্যাহতিপত্র গ্রহণ করে যথাযথ ব্যবস্থাও গ্রহণ করে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ।
কিন্তু হঠাৎ করেই ২ দিন পর ১১ই  অক্টোবর আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় রুকিন্দীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন পরিবর্তন করে রুকিন্দীপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান কবির এপ্লবকে পুনরায় মনোনয়ন দেয়া হয়। এপ্লব ২০১৬ সালে রুকিন্দীপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন। চলতি বছরের ১১ই মার্চ আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদকও নির্বাচিত হন। আগামী ১১ই নভেম্বর দ্বিতীয় ধাপে আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুর, সোনামুখী, গোপীপনাথপুর, তিলকপুর ও রায়কালী ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফশিল ঘোষণা করা হয়।
রুকিন্দীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম ক্রয় করেছিলেন বর্তমান রুকিন্দীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আক্কেলপুর উপজেলা  আওয়ামী লীগের  সাধারণ সম্পাদক আহসান কবির এপ্লব ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরী অবসরের সহধর্মিণী কামরুন নাহার শিমুল।
এ বিষয়ে কামরুন্নাহার শিমুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার বিষয়ে খোঁজ-খবর নিয়েই নৌকা দিয়েছিলেন রুকিন্দীপুর ইউনিয়নবাসীর সেবা করার জন্য। আমি ১৯৮৭ সালে জয়পুরহাট সরকারি মহিলা কলেজ ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ছিলাম। আমার শ্বশুর সারাজীবন আওয়ামী লীগ করেছেন, আমার স্বামী আওয়ামী লীগের বড় পদে রয়েছেন। আমি সারাজীবনই আওয়ামী লীগের পাশে থেকেছি। কিন্তু চাকরির জন্য দলীয় পদ নেয়া হয়নি। মনোনয়নের জন্য চাকরি ছেড়ে দিতে হয়েছে। পুনরায় মনোনয়ন পেলে উপকৃত হতাম। ইউনিয়নের বেশির ভাগ ভোটার আমার সমর্থক। মনোনয়ন বঞ্চিতরা কেন্দ্রীয় নেতাদের ভুল বুঝিয়ে আমার মনোনয়ন বাতিল করেছেন। কেন্দ্রীয়ভাবে তদন্ত করলে সব জানা যাবে।
রুকিন্দীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাজহারুল আনোয়ার লিটনসহ একাধিক আওয়ামী লীগের নেতাকর্মী জানান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরী অবসরের বিরুদ্ধে দেশের অনেক জাতীয় দৈনিক পত্রিকায় অস্ত্র ব্যবসা নিয়ে নিউজ এসেছিল এবং তার বিরুদ্ধে অস্ত্র ব্যবসার অভিযোগসহ দুদকের একাধিক মামলা রয়েছে। অবসরের সহধর্মিণী কামরুন নাহার শিমুল আওয়ামী লীগের সদস্য না হয়েও মনোনয়ন পেয়েছিলেন। একজন বিতর্কিত নেতার স্ত্রী হয়েও কীভাবে মনোনয়ন পান তিনি। মনোনয়ন পরিবর্তন করায় জননেত্রীকে ধন্যবাদ জানায়।
রুকিন্দীপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাফিজার রহমান বলেন, কামরুন নাহার শিমুল পল্লী বিদ্যুৎ সমিতিতে সহকারী ক্যাশিয়ার পদে ২৬ বছর চাকরি করেছেন। এলাকার মানুষের পাশে যিনি ছিলেন না আর তিনি মনোনয়ন পাওয়ায় আমাদের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছিল। পরে পরিবর্তন করে এমন একজনকে দেয়া হয়েছে যিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের বার্তা সাধারণ মানুষের কাছে পৌঁছে দিবেন।
বর্তমান রুকিন্দীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান কবির এপ্লব বলেন, আমি চেয়ারম্যান থাকাকালীন সম্মানীর টাকা গরিব দুস্থ মানুষের মাঝে দিয়েছি। গ্রামের সড়কগুলো ছাড়াও এলাকায় বিভিন্ন উন্নয়ন করেছি। আমার পরিবারের সবাই দীর্ঘদিন থেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। মাননীয় প্রধানমন্ত্রী জরিপ করে মনোনয়ন পরিবর্তন করে আমাকে দিয়েছেন। এজন্য আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনকে আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি। আমি মহান আল্লাহতায়ালার কাছে শুকরিয়া জ্ঞাপন করছি। শিমুল প্রসঙ্গে এপ্লব আরও জানান, শিমুল মূল দলসহ অঙ্গ সংগঠনের দলীয় কোনো সদস্যই ছিলেন না। তবে তার চাকরি যাওয়ায় আমি মর্মাহত। অবশ্য তিনি দীর্ঘদিন চাকরি করেছেন এজন্য অবসর ভাতার সুযোগ-সুবিধা পাবেন। আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মোকছেদ আলী বলেন, দল যাকে ভালো মনে করেবেন তাকেই দিবেন।  
জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট ও সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী প্রথমে কামরুন্নাহারকে নৌকার মনোনয়ন দিয়েছিলেন পরে পরিবর্তন করে আহসান কবির এপ্লবকে দিয়েছেন। দলের কেন্দ্রীয় সিন্ধান্ত অনুযায়ী যখন যা সিদ্ধান্ত আসবে তা মেনে নিতে হবে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

কটিয়াদীতে নৌকা প্রার্থীর কর্মীর ওপর হামলা, আহত ৫

৮ ডিসেম্বর ২০২১

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার জালালপুর ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত (নৌকা প্রতীক) চেয়ারম্যান প্রার্থীর কর্মীর ওপর দুর্বৃত্তদের ...

নবাবগঞ্জ উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক সাংবাদিক সাদের হোসেন বুলু

৮ ডিসেম্বর ২০২১

নবাবগঞ্জ উপজেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক সাদের হোসেন বুলুকে ঢাকার নবাবগঞ্জ উপজেলা কৃষক ...

সাগর মোহনায় ট্রলার ডুবিতে চরফ্যাসনে নিখোঁজ ২০ জেলে পরিবারে আহাজারি

৮ ডিসেম্বর ২০২১

সাগর মোহনায় ট্রলিং জাহাজের ধাক্কায় ‘মা শামসুন নাহার’ নামে ট্রলারের ২০ জেলে নিখোঁজের ২দিনেও উদ্ধার ...

গাজীপুরে ইকো রিসোর্টে হামলায় চাঁদাবাজির মামলা

৮ ডিসেম্বর ২০২১

গাজীপুর জেলা সদরের ইকো রিসোর্টে হামলা ভাঙচুর চালিয়ে আহত করার পর ওই রিসোর্ট মালিকদের বিরুদ্ধে ...

শৈলকুপায় বিদ্রোহী প্রার্থীর হামলায় মোটরসাইকেল ফেলে পালালো নৌকার সমর্থকরা

৮ ডিসেম্বর ২০২১

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার কাতলাগাড়ি বাজারে নৌকা প্রার্থীর শোডাউনে হামলার ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ৭-৮ ...

সিলেটের মেয়র আরিফের বিরুদ্ধে প্রবাসীর অভিযোগ

৮ ডিসেম্বর ২০২১

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে কোনো নোটিশ ছাড়া অন্যায়ভাবে এক প্রবাসীর ...

সালিশে ৬০ হাজার টাকায় ধর্ষণের ঘটনা দফারফা

৮ ডিসেম্বর ২০২১

চাঁপাই নবাবগঞ্জের গোমস্তাপুরে দুই সন্তানের জননী এক গৃহবধূ (২০)কে ধর্ষণের ঘটনাটি রাতের আকস্মিক সালিশে ৬০ ...

কুমিল্লায় কাউন্সিলরসহ জোড়া খুন

আরও দুই আসামি গ্রেপ্তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর

৮ ডিসেম্বর ২০২১

টিটিসি’র অধ্যক্ষের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

৮ ডিসেম্বর ২০২১

 ‘নিশ্চয় তুমি ভালো মেয়ে মানুষ। জিন্সের প্যান্ট পরলেই কেউ খারাপ হয় না। একটা ছবি দিলে ...

কোটালীপাড়ায় নৌকার বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার

৮ ডিসেম্বর ২০২১

গোপালগঞ্জের কোটালীপাড়ায় বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের বিদ্রোহী প্রার্র্থী হওয়ায় পিঞ্জুরী ইউনিয়ন আওয়ামী লীগের ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status