নাসিরনগরে হিন্দুপল্লীতে সহিংসতা

দুই আওয়ামী লীগ নেতার মনোনয়ন বাতিল

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া থেকে

বাংলারজমিন ১৫ অক্টোবর ২০২১, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১২:০০ পূর্বাহ্ন

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে আলোচিত দুই ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পরিবর্তন হয়েছে। সহিংসতার মামলায় চার্জশিটভুক্ত দুই আসামি দেওয়ান আতিকুর রহমান আখি ও আবুল হাসেমের মনোনয়ন বাতিল করা হয়েছে। কেন্দ্রীয় আওয়ামী লীগ বুধবার রাতেই তাদের মনোনয়ন বাতিল করেছে বলে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগকে জানিয়েছে।
দেওয়ান আতিকুর রহমান আখিকে নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়ন ও আবুল হাসেমকে নাসিরনগর সদর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে লড়ার জন্য মনোনয়ন দিয়েছিল কেন্দ্রীয় আওয়ামী লীগ। আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত করার পর গত ১২ই অক্টোবর সংবাদ বিজ্ঞপ্তিতে প্রার্থীদের নাম তালিকা প্রকাশ করা হয়। বিষয়টি গণমাধ্যমে প্রকাশ পেলে দলের মনোনয়ন সমালোচনার মুখে পড়ে। তাদের মনোনয়ন না দেয়ার বিষয়ে আপত্তি জানিয়েছিলো জেলা আওয়ামী লীগও।
মনোনয়নপ্রাপ্ত হাসেম ও আখি গত ২০১৬ সালের ৩০শে অক্টোবর নাসিরনগর হিন্দুপল্লিতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ মামলার চার্জশিটভুক্ত আসামি।
২০১৭ সালের ১১ই ডিসেম্বর গৌরমন্দির ভাঙচুর মামলায় নাসিরনগর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসেম ও হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আখিসহ ২২৮ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) জমা দেয় পুলিশ।
এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার বলেন, তাদের দুইজনের মনোনয়ন বাতিল করা হয়েছে বলে কেন্দ্র থেকে আমাদের জানানো হয়েছে। নতুন করে নাসিরনগর সদর ইউনিয়নে পুতুল রানী বিশ্বাস ও হরিপুর ইউনিয়নে ওয়াসিম আহমেদকে মনোনয়ন দেয়া হয়েছে। আগামী ১১ই নভেম্বর এই উপজেলার ১৩ ইউনিয়নে নির্বাচন। ১৭ই অক্টোবর মনোনয়ন দাখিলের শেষ দিন।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

শহীদুল আলম

২০২১-১০-১৫ ২৩:২৬:৫৭

দুঃখের বিষয় তারা জেলে নয়। কারা সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির চেষ্টা চালায় বুঝতে বাকি রইলো না।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

মোশারফ বাহিনীর তাণ্ডব

রূপগঞ্জে বসতবাড়িতে হামলা ভাঙচুর, গুলি, আহত-১৮

২৮ নভেম্বর ২০২১

নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকায় আধিপত্য বিস্তার করতে বহিরাগত সন্ত্রাসী নিয়ে এলাকাবাসীর উপর হামলা চালিয়েছে সন্ত্রাসী মোশারাফ ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



বিরিয়ানির প্যাকেটে হেরোইন

মামা-মামিকে ফাঁসাতে গিয়ে ভাগ্নে ধরা

DMCA.com Protection Status