মৌলভীবাজারে চালু হলো ট্যুরিস্ট বাস

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে

বাংলারজমিন ১৫ অক্টোবর ২০২১, শুক্রবার

প্রবাসী ও পর্যটন অধ্যুষিত মৌলভীবাজারে পর্যটকদের নিরাপদে ভ্রমণের জন্য জেলা প্রশাসনের উদ্যোগে এই প্রথম চালু হলো ট্যুরিস্ট বাস। বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসন কার্যালয়ের সামনে আনুষ্ঠানিক বাস দু’টির উদ্বোধন করেন সিলেট বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. কামাল হোসেন, জেলা প্রশাসনের পর্যটন সেলের দায়িত্বে থাকা সহকারী কমিশনার নুসরাত লায়লা নীরা, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. জসিম উদ্দিন মাসুদসহ জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তাগণ, জেলার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্য মকর্মীরা। মৌলভীবাজার জেলা প্রশাসনের পর্যটন সেলের দায়িত্বে থাকা সহকারী কমিশনার নূসরাত লায়লা নীরা মানবজমিনকে জানান, শনিবার (১৬ই অক্টোবর) সকাল ৯ টা থেকে ‘ট্যুরিস্ট বাস দু’টি চালু হবে। বড়লেখা ও শ্রীমঙ্গল থেকে সকাল ৯ টায় যাত্রা শুরু করবে বাস দু’টি। প্রথমদিকে সপ্তাহে দু’দিন শনিবার ও শুক্রবার চালু থাকবে বাস। পরবর্তীতে পর্যাপ্ত যাত্রী হলে ও চাহিদা থাকলে প্রতিদিনই বাস চলাচল করবে। তিনি জানান, যদি সাড়া ফেলে তবে প্রয়োজনে আরও বাস নামানো হবে। এই উদ্যোগটি সফল করতে তিনি জেলাবাসীর সার্বিক সহযোগিতা চান।
জানা যায়, ট্যুরিস্ট বাস চলাচলে দু’টি প্যাকেজ থাকছে। প্রথম প্যাকেজের ট্যুরিস্ট বাস সকাল ৯টায় পর্যটক নিয়ে শ্রীমঙ্গল থেকে যাত্রা শুরু করবে বড়লেখার দিকে। ওই প্যাকেজের পর্যটকরা চা বাগান, গগণটিলা, মাধবকুণ্ড জলপ্রপাত ও হাকালুকি হাওরসহ অন্যান্য দর্শনীয় স্থানের সৌন্দর্য উপভোগ করতে পারবেন। ওই প্যাকেজে জনপ্রতি ভাড়া থাকছে ৩৫০ টাকা দুপুরের খাবার ছাড়া। আর দুপুরের খাবারসহ জনপ্রতি ৪০০ টাকা। আর দ্বিতীয় প্যাকেজের বাস বড়লেখা থেকে সকাল ৯ টায় যাত্রা শুরু করবে শ্রীমঙ্গলের উদ্দেশে। ওই প্যাকেজের পর্যটকরা উপভোগ করবেন লাউয়াছড়া জাতীয় উদ্যান, মাধবপুর লেক, সীতেশ বাবুর চিড়িয়াখানা, বাইক্কা বিলসহ দর্শনীয় স্থান। ভাড়া থাকছে জনপ্রতি ৩৫০ টাকা দুপুরের খাবার ছাড়া। আর দুপুরের খাবারসহ জনপ্রতি থাকছে  ৪৫০ টাকা। প্রথমত: তিনটি কাউন্টার থেকে টিকেট সংগ্রহ করতে পারবেন যাত্রীরা। কাউন্টারগুলো হলো- শ্যামলী বাস কাউন্টার হবিগঞ্জ রোড শ্রীমঙ্গল, হানিফ বাস কাউন্টার ঢাকা বাসস্ট্যান্ড মৌলভীবাজার আর শ্যামলী বাস কাউন্টার বড়লেখা। এছাড়াও দু’টি মোবাইল ফোন নম্বরে সার্বক্ষণিক টিকেট সংগ্রহ করতে পারবেন। টিকেট বুকিং ও টাকা বিকাশে পেমেন্ট করার সুযোগ রয়েছে। ওই মুঠোফোন দু’টি ০১৭৭৮-২৩৩০৮৫, ০১৭৭৮-২৩৭৩৯২। যাত্রীরা অগ্রীম টিকেট সংগ্রহ করতে পারবেন।
তবে বাস ছাড়ার সময় কিংবা বাসে উঠার পর টিকেট সংগ্রহ করা যাবে না। যে সকল স্থানে বাসগুলো স্টপেজ  দেবে বড়লেখা শ্যামলী বাস কাউন্টারের সামনে, জুড়ী চৌমহনা, কুলাউড়া পৌরসভার সামনে, রাজনগর কলেজ পয়েন্ট, মৌলভীবাজার হানিফ বাস কাউন্টার ও শ্রীমঙ্গল শ্যামলী বাস কাউন্টারের সামনে। ওই সকল স্থানে বড় ছাতা ও ব্যানার টাঙিয়ে স্থান চিহ্নিত করা হয়েছে। ওই বাস দু’টিতে ভ্রমণ করলে কোনো পর্যটন স্পটে প্রবেশ ফি লাগবে না পর্যটকদের। আর সহযোগিতায় সঙ্গে থাকবেন ট্যুর গাইড।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

কটিয়াদীতে নৌকা প্রার্থীর কর্মীর ওপর হামলা, আহত ৫

৮ ডিসেম্বর ২০২১

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার জালালপুর ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত (নৌকা প্রতীক) চেয়ারম্যান প্রার্থীর কর্মীর ওপর দুর্বৃত্তদের ...

নবাবগঞ্জ উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক সাংবাদিক সাদের হোসেন বুলু

৮ ডিসেম্বর ২০২১

নবাবগঞ্জ উপজেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক সাদের হোসেন বুলুকে ঢাকার নবাবগঞ্জ উপজেলা কৃষক ...

সাগর মোহনায় ট্রলার ডুবিতে চরফ্যাসনে নিখোঁজ ২০ জেলে পরিবারে আহাজারি

৮ ডিসেম্বর ২০২১

সাগর মোহনায় ট্রলিং জাহাজের ধাক্কায় ‘মা শামসুন নাহার’ নামে ট্রলারের ২০ জেলে নিখোঁজের ২দিনেও উদ্ধার ...

গাজীপুরে ইকো রিসোর্টে হামলায় চাঁদাবাজির মামলা

৮ ডিসেম্বর ২০২১

গাজীপুর জেলা সদরের ইকো রিসোর্টে হামলা ভাঙচুর চালিয়ে আহত করার পর ওই রিসোর্ট মালিকদের বিরুদ্ধে ...

শৈলকুপায় বিদ্রোহী প্রার্থীর হামলায় মোটরসাইকেল ফেলে পালালো নৌকার সমর্থকরা

৮ ডিসেম্বর ২০২১

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার কাতলাগাড়ি বাজারে নৌকা প্রার্থীর শোডাউনে হামলার ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ৭-৮ ...

সিলেটের মেয়র আরিফের বিরুদ্ধে প্রবাসীর অভিযোগ

৮ ডিসেম্বর ২০২১

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে কোনো নোটিশ ছাড়া অন্যায়ভাবে এক প্রবাসীর ...

সালিশে ৬০ হাজার টাকায় ধর্ষণের ঘটনা দফারফা

৮ ডিসেম্বর ২০২১

চাঁপাই নবাবগঞ্জের গোমস্তাপুরে দুই সন্তানের জননী এক গৃহবধূ (২০)কে ধর্ষণের ঘটনাটি রাতের আকস্মিক সালিশে ৬০ ...

কুমিল্লায় কাউন্সিলরসহ জোড়া খুন

আরও দুই আসামি গ্রেপ্তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর

৮ ডিসেম্বর ২০২১

টিটিসি’র অধ্যক্ষের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

৮ ডিসেম্বর ২০২১

 ‘নিশ্চয় তুমি ভালো মেয়ে মানুষ। জিন্সের প্যান্ট পরলেই কেউ খারাপ হয় না। একটা ছবি দিলে ...

কোটালীপাড়ায় নৌকার বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার

৮ ডিসেম্বর ২০২১

গোপালগঞ্জের কোটালীপাড়ায় বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের বিদ্রোহী প্রার্র্থী হওয়ায় পিঞ্জুরী ইউনিয়ন আওয়ামী লীগের ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status